শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

WBBCCS: পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতিরা পাবে 5 লক্ষ টাকা, 10 নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করুন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

দিনের পর দিন রাজ্যে (WBBCCS) বেকারত্বের সংখ্যা বেড়েই চলেছে। শিক্ষিত বেকার যুবক যুবতীদের কথা ভেবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চালু করেন বিভিন্ন স্কিম। আবারো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের জন্য চালু করেন ভবিষ্যত ক্রেডিট কার্ড। রাজ্য সরকারের এই প্রকল্পে আবেদন করে বেকার যুবক-যুবতীরা ভাবে ৫ লক্ষ টাকা যা তারা তাদের ভবিষ্যৎ গড়ার কাজে লাগাতে পারবে। মূলত বেকারদের স্বাবলম্বী করে তোলার উদ্দেশ্যেই এই প্রকল্প চালু করেন রাজ্য সরকার। আজকের এই প্রতিবেদনে ভবিষ্যৎ ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে কিভাবে আবেদন করবেন? কি কি যোগ্যতা লাগবে? কি কি ডকুমেন্টস লাগবে? বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

WBBCCS Scheme Unemployed youth will get Rs 2 lakh

রাজ্যের সমস্ত বেকার যুবক যুবতীদের আর্থিক সহায়তা করে স্বনির্ভর হওয়ার সুযোগ দিচ্ছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পুরো রাজ্যব্যাপী ২ ই নভেম্বর থেকে ১০ই নভেম্বর একটি বিশেষ উদ্যাগ গ্রহণ করা হয়েছে।

WBBCCS Scheme Official notification

অবশ্যই পড়ুন » Student Credit Card: মাত্র ৩% সুদে পড়ুয়াদের ১০ লক্ষ টাকা লোন দেবে রাজ্য সরকার

রাজ্য সরকারের এই প্রকল্পের মাধ্যমে প্রতি বছর ২ লক্ষ বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের সুযোগ করে দেবে। এ প্রকল্পে একজন ব্যক্তি ৫ লক্ষ টাকা পর্যন্ত পেতে পারে। এই প্রকল্পে আবেদন করার জন্য কোন রকম শিক্ষাগত যোগ্যতা বা পরিবারের বার্ষিক আয়ের মাপকাঠি রাখা হয়নি। যে সকল ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের দশ বছর ধরে বসবাস করছেন এবং যাদের বয়স ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে তারা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবে।

এই প্রকল্পের টাকা দিয়ে আপনি ব্যবসা-বাণিজ্য, ট্রেডিং, শেয়ার মার্কেটে অর্থ বিনিয়োগ বিভিন্ন আয়কারী কাজ করতে পারবেন। পশ্চিমবঙ্গ সরকারের ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প সম্বন্ধে বিস্তারিত জানতে এবং রাজ্য সরকারের এই প্রকল্প নিয়ে কোন প্রশ্ন থাকলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে [» Click Here «] যুক্ত হয়ে আমাদের ফলো করে রাখুন। কয়েকদিনের মধ্যেই এ নিয়ে একটি বিস্তারিত পোস্ট করা হবে।

ভবিষ্যৎ ক্রেডিট কার্ড স্কিমের আবেদন পত্র ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন » Download Form «

মিস করবেন না » বিরাট সুযোগ! ব্যাংক বা পোস্ট অফিস থেকে মাত্র ১% সুদে লোন নিন, দেখেনিন কিভাবে পাবেন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

6 thoughts on “WBBCCS: পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতিরা পাবে 5 লক্ষ টাকা, 10 নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করুন।”

  1. Ami akjan bekar jubok sarkar bahadurer kache amar nibedan nijer sanirvarer janna arthik lon judi den ami khub upakar hote partam

    Reply

Leave a Comment