শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

LIC নিয়ে এলো দুর্দান্ত স্কিম, মাত্র ১০০ টাকা করে জমা করে পাবেন ১১ লক্ষ টাকা রিটার্ন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

LIC New Policy: ভারতের সবচেয়ে জনপ্রিয় বীমা কোম্পানি হলো লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC)। আমরা অনেকেই LIC এর নানা রকমের পলিসি সম্পর্কে জানি এবং আমাদের মধ্যে আবার অনেকেই বিভিন্ন পলিসিতে বিনিয়োগও করে। আজ আমরা LIC এর একটি দুর্দান্ত স্কিম সম্পর্কে জানবো যেখানে আপনারা প্রতিদিন মাত্র ১০০ টাকারও কম জমা করে ১১ লক্ষ টাকা রিটার্ন পাবেন। 

LIC নিয়ে এলো দুর্দান্ত স্কিম 

শিশু থেকে শুরু করে বৃদ্ধ মানুষ পর্যন্ত সবার জন্যই LIC তাদের বিভিন্ন পলিসি অফার করে। LIC এর অনেক পলিসি রয়েছে, কিন্তূ আজকে আমরা যে পলিসি সম্পর্কে আলোচনা করছি তার নাম হলো LIC আধার শিলা পলিসি। এই পলিসি টি বিশেষ ভাবে সজ্জিত করা হয়েছে মহিলাদের জন্য। এটি একটি নন-লিঙ্কড ব্যাক্তিগত জীবন বীমা নীতি। এখানে প্রতিদিন ১০০ টাকার কম বিনিয়োগ করেই ১১ লক্ষ্য টাকা রিটার্ন পেতে পারেন। এই নীতির মধ্যে পলিসি ধারকের পরিবারকে মৃত্যুর সুবিধা প্রদান করা হয়। 

সর্বনিম্ন ৪ বছর বয়স থেকে সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত এই পলিসির জন্য আবেদন করতে পারবেন এতে আপনি ১০ বছর থেকে শুরু করে ২০ বছরের মেয়াদ পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এখানে বিনিয়োগ করার সর্বনিম্ন পরিমাণ হলো ৭৫,০০০ টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকা। এখানে আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক বা বার্ষিক মোডে প্রিমিয়াম জমা করতে পারবেন। LIC এর এই নীতির সর্বোচ্চ পরিপক্কতার বয়স হলো ৭০ বছর।

আরও পড়ুন: LIC SARAL PENSION – একবার প্রিমিয়াম দিয়ে প্রতি মাসে পাবেন ১২,৪০০ টাকা পেনশন।

১০০ টাকার কম জমা করে ১১ লক্ষ টাকা রিটার্ন

ঠিকি পড়েছেন, এখানে প্রতিদিন ১০০ টাকার কম বিনিয়োগ করে ১১ লক্ষ টাকা রিটার্ন পাবেন। একজন ৫৫ বছর বয়সের মহিলা যদি আগামী ১৫ বছরের জন্য প্রতিদিন ৮৭ টাকা জমা করেন, তাহলে ৭০ বছর বয়স পূর্ন হলে তিনি ১১ লক্ষ টাকার অধিকারী হবেন।

প্রতিদিন ৮৭ টাকা জমা করলে প্রথম বছর তার আমানত হবে ৩১,৭৫৫ টাকা। এবং দশ বছর পর তার জমাকৃত আমানত হবে ৩,১৭,৫৫০ টাকা। ১৫ বছর জমা করার পর তার বয়স যখন ৭০ বছর পূর্ন হবে তখন তিনি ১১ লক্ষ্য টাকা ম্যাচিউরিটি পাবে।  

আরও পড়ুন:

এই পলিসির সুবিধা 

পলিসি ধারক যদি এই পলিসির পরিপক্কতার বয়স অর্থাৎ ৭০ বছর বয়স পর্যন্ত বেঁচে থাকেন তাহলে তিনি ম্যাচিউরিটি পাবার যোগ্য হবে। পলিসির ম্যাচিউরিটির পর তিনি আবার একটি নতুন পলিসিতে একক পরিমাণ অর্থ পুনরায় বিনিয়োগ করতে পারবেন। আবার কোনো কারণবশত যদি বীমাকৃত ব্যাক্তির মৃত্যু হয় তাহলে তার পরিবার ডেথ বেনিফিট পাবেন। 

বীমাকৃত ব্যাক্তি পলিসি চলার ২ বছর পর কোনো কারনে পলিসি বন্ধ করতে চায়, তাহলে তিনি পলিসি সমর্পণ করার জন্য আবেদন করতে পারবেন। এতে তিনি সম্পূর্ন সমর্পণ মূল্য ফেরত পাবেন। এছাড়াও সমর্পণ মূল্য পাওয়ার পর তিনি ঋণ এর সুবিধা পেতে পারেন। 

আরও পড়ুন: LIC জীবন উমং প্ল্যান ৯৪৫: একবার প্রিমিয়াম পরিশোধ হলেই সারা জীবন আয় করার সুযোগ, বিস্তারিত জানুন।

আরও পড়ুন: LIC-এর সঙ্গে পার্ট টাইম কাজ করে প্রতিমাসে 50 হাজার টাকা আয় করার সুযোগ।

উপসংহার ~ 

এই নিবন্ধের মধ্যে LIC এর এক দুর্দান্ত স্কিম সম্পর্কে আলোচনা করা হয়েছে, যেখানে আপনি প্রতিদিন ১০০ টাকার কম বিনিয়োগ করে ১১ লক্ষ্য টাকা রিটার্ন পাবেন। এই স্কিমের নাম হলো LIC আধার শিলা পলিসি, এটি মহিলাদের জন্য। এই পরিকল্পনার সুবিধা গুলো উপরে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

**এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us