শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

PhonePe Loan: লোন নিতে সমস্যা হয়? ফোনপে অ্যাপ শুরু করছে ঋণ প্রদানের বিরাট পরিষেবা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

PhonePe Loan: আপনারও কি লোন নিতে সমস্যা হয়? জীবনের আর্থিক খারাপ পরিস্থিতিতে লোনের জন্য এদিকে ওদিকে ছোট ছুটি করার প্রয়োজন আর পড়বে না। ফোনপে ঋণ প্রদানের বিরাট পরিষেবা খুব শীঘ্রই শুরু করতে চলেছে। এই বিষয়ে বিভিন্ন ব্যাঙ্ক এবং NBFC কোম্পানির সঙ্গে সমালোচনা করছে ফোনপে। ফোনপে ব্যবহারকারীরা বাড়িতে বসে কোনরকম ঝামেলা ছাড়া লোন নিতে পারবেন। বিস্তারিত জানতে অবশ্যই পুরো খবরটি পড়ুন।

PhonePe Loan পরিষেবা

ভারতের অন্যতম জনপ্রিয় UPI পরিষেবা প্রধান কারী কোম্পানি PhonePe এবার ঋণ বিতরণেরও পরিষেবা শুরু করতে চলেছে। অনুমানিক আগামী বছর অর্থাৎ জানুয়ারি ২০২৪ থেকে আপনারা এই পরিষেবার দেখতে পাবেন। PhonePe কোম্পানি নিজে থেকে লোন দেবে না, একজন পরিবেশক হিসেবে কাজ করবে।

৫টি ব্যাঙ্ক এবং বিভিন্ন NBFC কোম্পানির সঙ্গে আলোচনা করে, তাদের লোন এর পরিষেবা ফোনপে অ্যাপের মাধ্যমে প্রদান করার প্রচেষ্টা চলছে। এই আলোচনা প্রায় চূড়ান্ত হয়ে গেছে বলে শোনা যাচ্ছে। অর্থাৎ আর কিছু সময় পর থেকেই PhonePe অ্যাপের মাধ্যমে আপনারা বিভিন্ন আর্থিক সংস্থা থেকে লোন নিয়ে পারবে।

৫৬ লাখ বিমা পলিসি বিক্রি

ফোনপে তার প্লাটফর্মে বিভিন্ন ধরনের বীমা প্রদানের পরিষেবা শুরু করেছিল। এখান থেকে গ্রাহকেরা জীবন বীমা, সুরক্ষা বীমা, গাড়ি এবং বাইকের বীমা নিতে পারত। এই বছর জুলাই মাসের মধ্যে কোম্পানিটি ৫৬ লাখ বীমা পলিসি বিক্রি করেছে। কোম্পানির বিরাট সফলতার মূল কারণ হলো তার সুবিশাল গ্রাহক সংখ্যা। এখান থেকে বীমা নেওয়ার ফলে EMI-এর মাধ্যমে টাকা পরিশোধ করতে সুবিধা হয় গ্রাহকদের।

এই প্রদান করার জন্য PhonePe ACKO সহ আরো বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তি করেছিল। এছাড়াও ক্রেডিট কার্ড এর পরিষেবা দেওয়ার জন্য অক্সিক ব্যাঙ্কের সঙ্গে আলোচনা করছে। আর প্রায় ৬ মাস এর মধ্যে বিভিন্ন ধরনের আর্থিক পরিষেবা দেখা যাবে এই প্লাটফর্মে।

আরও পড়ুন: KCC Loan – কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের অধীনে SBI বা অন্যান্য ব্যাংক থেকে মাত্র ৪% সুদে ৩ লাখ টাকা লোন পাবেন।

৫টি ব্যাঙ্ক এবং NBFC PhonePe প্লাটফর্মে আসতে রাজি

ডিজিট্যাল পেমেন্ট সেক্টরে PhonePe একটি শক্তিশালী অবস্থানে রয়েছে। এবার ব্যবসা আরো বাড়ানোর জন্য অন্যান্য সেক্টর ও প্রবেশ করার কথা ভাবছে। ইকোনমিক টাইমস এর প্রতিবেদন অনুসারে, লোন এবং অন্যান্য পরিষেবা প্রদান করার জন্য PhonePe প্লাটফর্মে ৫টি ব্যাঙ্ক এবং নন-ব্যাঙ্কিং ফাইনান্স কোম্পানি (NBFC) আসতে রাজি হয়েছে।

ফোনপের বিরাট গ্রাহক সংখ্যার ফলে এই সমস্ত ব্যাঙ্ক বা কোম্পানিগুলিও আরও বেশি লোকের কাছে তাদের পরিষেবা পৌঁছে দিতে পারবে। PhonePe-এর গ্রাহক সংখ্যা ৫০ কোটি অতিক্রম করেছে, যার মধ্যে প্রায় ৩.৮ কোটি ব্যাবসায়ী রয়েছে এই প্লাটফর্মে।

আরও পড়ুন: Low Cibil Score Loan – আপনার সিবিল স্কোর কম থাকলেও এই ভাবে ২ লক্ষ টাকা লোন নিতে পারবেন।

উপসংহার ~

খুব শীঘ্রই PhonePe Loan এর সুবিধা দিতে চলেছে। জানুয়ারি, ২০২৪ এর মধ্যে এই পরিষেবা দেখা যেতে পারে তাদের প্লাটফর্মে। এর জন্য বিভিন্ন ব্যাঙ্ক এবং নন-ব্যাঙ্কিং ফাইনান্স কোম্পানির সঙ্গে চুক্তি করবে। আগামী ৬ মাসের মধ্যে ডিজিটাল পেমেন্ট বাদের জক গুচ্ছ পরিষেবা দেখতে পাওয়া যাবে এই প্লাটফর্মে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

4 thoughts on “PhonePe Loan: লোন নিতে সমস্যা হয়? ফোনপে অ্যাপ শুরু করছে ঋণ প্রদানের বিরাট পরিষেবা”

Leave a Comment