শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Old Note Sell: পুরনো এই 5 টাকার নোটের বর্তমান মূল্য 18 লক্ষ টাকা, এই নোট থাকলে নিমেষে হবেন লাখপতি।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

আপনি কি পুরানো কয়েন বা নোট জমিয়ে রাখতে ভালোবাসেন? তাহলে আপনার জন্য রয়েছে দারুন খবর, আপনার কাছে থাকা পুরনো নোট বিক্রি (Old Note Sell) করে আপনি হতে পারেন লাখপতি। পুরানো ৫ টাকার এই বিশেষ নোট থাকলে আপনি হতে পারেন লাখপতি। অনেকেই জানেন বাজারে পুরানো কয়েন বা নোট অচল হলেও বিশ্ব বাজারে এগুলি বেশ মূল্যবান। বহু মানুষ পুরানো নোট বা কয়েন জমিয়ে রাখতে ভালোবাসেন। এই পুরানো কয়েন বিক্রি করে খুব সহজে কোটি পতি হওয়া যায়।

অনেকেই বাড়িতে নোট বা কয়েন জমিয়ে রাখেন। বর্তমানে চাকরির যা অবস্থা তাতে করে বেশির ভাগ মানুষ বেছে নিচ্ছে ব্যবসার পথ। তবে অন্যান্য ব্যবসার ক্ষেত্রে এককালীন বিনিয়োগের প্রয়োজন হয়। তবে পুরানো কয়েন বা নোট বিক্রির ব্যবসা এমন একটি ব্যবসা যেখানে বিনিয়োগ করার কোনো ঝামেলা নেই। এই ব্যবসা করে আপনার কাছে থাকা পুরানো নোট বা কয়েন বিক্রি করে (Old Note Sell) প্রতি মাসে মোটা অংকের টাকা উপার্জন করে নিতে পারেন।

পুরানো ৫ টাকার নোটের বিশেষত্ব কী?

আপনি যদি পুরানো নোট জমিয়ে রাখতে ভালোবাসেন, তাহলে একটু খুঁজে দেখুন তো এই বিশেষ ৫ টাকার নোট রয়েছে কিনা। কী বিশেষত্ব রয়েছে এই ৫ টাকার নোটে? ১৯৭০ থেকে ১৯৮০ সালের ৫ টাকার নোট, যে নোটে ট্রাক্টর ও কৃষকদের চাষ করার ছবি রয়েছে। একই সাথে এই নোটের ক্রমিক সংখ্যা হতে হবে ৭৮৬। এই বিশেষ ৫ টাকার নোট যদি আপনার কাছে থাকে তাহলে আপনি রাতারাতি ধনী হয়ে উঠবেন। এই ধরণের পুরানো নোট ৬ লক্ষ টাকা করে বিক্রি হচ্ছে। ধরুন এ ধরণের নোট আপনার কাছে ৫টি আছে। তাহলে এগুলি বিক্রি (Old Note Sell) করে ৩০ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।

অবশ্যই পড়ুন » How to Become Rech: কোটিপতি হতে চান? প্রতিদিন ১০০ টাকা জমিয়ে হতে পারেন কোটিপতি, ধনী হবার গোপন সূত্র

পুরানো নোট কোথায় বিক্রি করবেন? (Old Note Sell)

এবার কোথায় এই সমস্ত নোট বা কয়েন বিক্রি (Old Note Sell) করবেন সে বিষয়ে একটু বলি। অফলাইন কিংবা অনলাইন দুই ভাবেই পুরানো টাকা বিক্রি করা যায়। অফলাইনে বিক্রি করতে হলে বড় বড় বাজারে গিয়ে এ ধরণের কয়েন কেনার খদ্দের দেখতে হবে। আর অনলাইনে বিক্রি করতে হলে ভারতে Quikr, Indiamart.com, ebay, CoinBazzar বা OLX এর মতো একাধিক ওয়েবসাইট রয়েছে। এই সমস্ত ওয়েবসাইটে গিয়ে পুরানো টাকা বিক্রি করতে পারবেন। তবে এর জন্য কয়েকটি ধাপ রয়েছে। প্রথমে যে কোনো একটি ওয়েবসাইটে গিয়ে সেলার হিসাবে রেজিস্টার কর নিতে হবে। তারপর আপনার কাছে থাকা পুরনো নোটটির ছবি তুলে আপলোড করুন। কেউ যদি এই ধরণের নোট কিনতে চায় তাহলে আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে।

অবশ্যই পড়ুন » পুরোনো এই ৫০ টাকার নোটের মূল্য ৫ লক্ষ টাকা! এই নোট থাকলে নিমেষে হবেন লক্ষ টাকার মালিক

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

10 thoughts on “Old Note Sell: পুরনো এই 5 টাকার নোটের বর্তমান মূল্য 18 লক্ষ টাকা, এই নোট থাকলে নিমেষে হবেন লাখপতি।”

  1. আমার কাছে কয়েকটি পাঁচ টাকার নোট আছে। কোথায় ও কি ভাবে বিক্রি করবো।

    Reply
  2. I have 5 rupees notes. One Black 10 rupees currency note is also in my collection. Interested person please contact.

    Reply

Leave a Comment