শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ১১ মাসেই টাকা তিনগুণ! এক্ষুনি এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে ব্রোকারেজ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে বিনিয়োগকারীরা সবসময় মাল্টিব্যাগার রিটার্ন পাওয়ার জন্য বিভিন্ন শেয়ারে বিনিয়োগ করে থাকে। আজ আমরা এমনি একটি শেয়ার সম্পর্কে জানবো, যেটি বিনিয়োগকারীদের টাকা মাত্র ১১ মাসেই তিনগুণ করে তুলেছে। এছাড়াও দীর্ঘ মেয়াদী বিনিয়োগেও সব সময় ভালো রিটার্ন দিয়েছে। আরও এই শেয়ারের মূল্য বাড়বে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। এক্ষুনি এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে ব্রোকারেজ। 

১১ মাসেই টাকা তিনগুণ 

মাত্র ১১ মাসেই বিনিয়োগকারীদের টাকা তিনগুণ করেছে PCBL-এর শেয়ার। বিনিয়োগকরীদের জন্য চিরসবুজ প্রমাণিত হয়েছে এই কোম্পানির শেয়ার। যে সমস্ত ব্যাক্তি দীর্ঘ্যমেয়াদী বিনিয়োগ করেন, তাদের কেও বাম্পার রিটার্ন দিয়েছে এই শেয়ার। আজ থেকে প্রায় ২১ বছর আগে ২৮ মার্চ, ২০০৩-তে যে সমস্ত ব্যাক্তি এই শেয়ারে মাত্র ৬২ হাজার টাকা বিনিয়োগ করেছিলেন তারা আজ কোটিপতি হয়েছে। ২৯ মার্চ, ২০২৩ এক বছরের সর্বনিম্ন স্তর থেকে ১১ মাসেই ২১৮ শতাংশ বৃদ্ধি পেয়ে নতুন উচ্চ স্তর তৈরি করেছিল। অর্থাৎ মাত্র ১১ মাসেই টাকা তিনগুণ হয়েছিল বিনিয়োগকারীদের।

PCBL শেয়ারের মূল্য (PCBL Share Price) 

২৮ মার্চ, ২০০৩ PCBL-এর শেয়ারের মূল্য ছিল ১.৫৩ টাকা, এখন তা বেড়ে ২৪৭.৬০ টাকায় পৌঁছেছে। শুধুমাত্র যে দীর্ঘ্য মেয়াদে এই শেয়ার ভালো রিটার্ন দিয়েছে তা নয়, কম সময়েও এই শেয়ারের মুল্য বেশ ভালো বৃদ্ধি পেয়েছে। ২৯ মার্চ, ২০২৩-এ এই শেয়ারের মুল্য ছিল এক বছরের সর্বনিম্ন স্তর ১০৮.০৫ টাকা। যেখান থেকে এই শেয়ারের মুল্য ২১৮ শতাংশ বৃদ্ধি পেয়ে ৩৪৩ টাকায় নতুন উচ্চ স্তর তৈরি করেছিল। তবে এখন এই শেয়ারের মুল্য উচ্চ স্তর থেকে ২৮ শতাংশ পতন হয়েছে। গতকাল এই শেয়ারের মূল্য ২৪৭.৬০ টাকায় বন্ধ হয়েছে। 

আরও পড়ুন: SEBI Update – আগামী ২৮ শে মার্চের মধ্যে শুরু হবে ঐচ্ছিক ভিত্তিতে T+0 ট্রেড Settlement

এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে ব্রোকারেজ 

PCBL কার্বন ব্লক তৈরি করে যা যানবাহনের টায়ার মজবুত করার জন্য ব্যাবহার করা হয়  বিনিয়োগকারীদের দীর্ঘদিন ধরে ভালো রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার। এখন আরও ব্রোকারেজ এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে। এই শেয়ারের ভালো ভলিউম বৃদ্ধি ও ভালো নগদ প্রবাহ দেখা যাচ্ছে। এই কারণে প্রত্যাশিত মার্জিন এবং রিটার্ন অনুপাত দেখে দেশীয় ব্রোকারেজ ফার্ম ICICI ডাইরেক্ট এটিকে বাই রেটিং দিয়েছে। বিনিয়োগের লক্ষ্যমাত্রা ৩৩০ টাকা নির্ধারণ করেছে ব্রোকারেজ। 

আরও পড়ুন: Stock Market Tips – শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করেন? মেনে চলুন এই 5 টি টিপস! বিনিয়োগ করার আগে অবশ্যই জেনেনিন।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Stock market – জেনেনিন শেয়ার বাজারে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে টাকা আয় করার উপায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us