শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Flipkart-এর গ্রাহকদের জন্য সুখবর! নিজস্ব UPI পরিষেবা চালু করছে ফ্লিপকার্ট

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Flipkart is launching their own UPI service: ভারতের অন্যতম জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম হলো ফ্লিপকার্ট। বর্তমানে অনলাইন জিনিসপত্র কেনার পরিমান উচ্চ বেগে বেড়ে চলেছে। এরফলে দ্রুত বাড়ছে ফ্লিপকার্ট এর জনপ্রিয়তা। তাই গ্রাহকের ফ্রিকোয়েন্সি বাড়ানোর জন্য ফ্লিপকার্ট তাদের নিজস্ব UPI পরিষেবা চালু করছে। শুধু তাই নয় সঙ্গে আরো বেশ কিছু আর্থিক পরিষেবা পণ্য চালু করবে বলে জানা গেছে। 

Flipkart UPI পরিষেবা 

যদি আপনি অনলাইন কেনাকাটা করেন তাহলে Flipkart আপনার কাছে অজানা নয়। আপনার মতো অনেকেই অনলাইন কেনাকাটার জন্য ফ্লিপকার্ট ব্যাবহার করেন। ফ্লিপকার্ট দাবি করেছেন যে, তাদের ৫০ কোটিরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে এবং ১৪ লক্ষ বিক্রেতাও রয়েছে। তারা এবার Flipkart এর মাধ্যমে তাদের UPI আইডি বানাতে পারবে এবং অর্থ আদান প্রদান করেন পারবে। শুধুমাত্র ফ্লিপকার্ট থেকে কেনাকাটা নয়, অন্যান্য UPI অ্যাপ থেকে আপনি যা যা পরিষেবা পান প্রায় তা সবই পাবেন এতে।

অর্থাৎ আপনি যদি ফ্লিপকার্ট থেকে কেনাকাটা করেন, তাহলে সরাসরি Flipkart-এর UPI পরিষেবা থেকেই পেমেন্ট করতে পারবেন। ফ্লিপকার্ট এর এই পরিষেবার কারণে তাদের Gpay, PhonePe, Paytm এবং Amazon Pay এর মত থার্ড পার্টি UPI অ্যাপগুলির উপর পুরোপুরি নির্ভরশীল হতে হবে না। এই সব থির্ড পার্টি অ্যাপ এর উপর নির্ভরতা কমাতে এবং গ্রাহকের ফ্রিকোয়েন্সি বাড়াতে UPI পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে ফ্লিপকার্ট। এই পরিষেবা প্রথমে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ থাকবে।

আরও পড়ুন: Paytm UPI Update – 15 মার্চের পরেও ব্যবহার করতে পারবেন paytm, RBI এর তরফ থেকে বিরাট সুখবর।

ফ্লিপকার্ট গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদান করতে চাই

ফ্লিপকার্ট তাদের গ্রহদের একটি সেরা- শ্রেণীর বাণিজ্য অভিজ্ঞতা প্রদান করতে চাই। তারা গ্রাহকদের পেমেন্ট করার জন্য পুরস্কার এবং সুবিধা সহ নিরাপদ এবং সুবিধাজনক অর্থপ্রদানের বিকল্পগুলি অফার করতে চাই বলে জানিয়েছেন ধীরাজ আনেজা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ফিনটেক এবং ফ্লিপকার্ট পেমেন্টস গ্রুপ। তাদের UPI এর সুবিধা শুধুমাত্র ফ্লিপকার্ট অ্যাপ তেই নয়, Myntra, Flipkart Wholesale, Flipkart Health+ এবং Cleartrip সহ Flipkart গ্রুপ কোম্পানিগুলির জন্য উপলব্ধ হবে। 

আরও পড়ুন: এবার থেকে একাধিক দেশে করতে পারবেন অনলাইন পেমেন্ট, কোন কোন দেশে UPI বৈধ দেখে নিন তালিকা।

গ্রাহকের ক্রয় ক্ষমতা উন্নত করতে চাই

ফ্লিপকার্ট ভবিষ্যতে আরও আর্থিক পরিষেবা পণ্য চালু করবে বলে জানিয়েছেন। এই পদক্ষেপগুলি গ্রাহকদের ক্রয় ক্ষমতা উন্নত করতে এবং তাদের আরও ভাল পরিষেবা প্রদান করতে সাহায্য করবে। এই ডিজিটাল যুগে UPI লেনদেন দ্রুত বৃদ্ধি পাচ্ছে। ফেব্রুয়ারী মাসে, UPI-তে ১৮.৩ লক্ষ কোটি টাকার ১২১০ কোটি লেনদেন হয়েছে, যা গত বছরের তুলনায় ৬১ শতাংশ বেশি। এই কারণে ফ্লিপকার্ট নিজস্ব UPI পরিষেবা চালু করতে চলেছে। যাতে গ্রাহকদের পেমেন্ট করার জন্য অন্য কোনো UPI অ্যাপ এর উপর নির্ভর না হতে হয়।

আরও পড়ুন: UPI Transactions – অনলাইনে পেমেন্ট করলেই ক্যাশব্যক পাবেন 7500 টাকা পর্যন্ত, কীভাবে সুবিধাটি মিলবে জেনে নিন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us