শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

SBI: স্টেট ব্যাঙ্ক একাউন্ট থাকলে ৩১ শে মার্চ পর্যন্ত পাবেন এই পরিষেবাগুলো, সময় থাকতে দেখে নিন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ভারতের সর্ববৃহত্তম রাষ্ট্রায়ত্ত‌ সরকারি এবং নিরাপদ ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। গ্রাম থেকে শহর সর্বত্রই রয়েছে, স্টেট ব্যাংকের শাখা। আপনার যদি স্টেট ব্যাংকে একাউন্ট থেকে থাকে তাহলে আপনার এই ৪টি বিষয় সম্পর্কে জানা দরকার কারণ এগুলোর মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ ই মার্চ। তাই আপনার যদি স্টেট ব্যাংকে একাউন্ট থেকে তাহলে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

৩১ শে মার্চ পর্যন্ত পাবেন এই পরিষেবাগুলো

সম্প্রতি শুরু হয়েছে মার্চ মাস এই মার্চ মাসের ৩১ তারিখের মধ্যে স্টেট ব্যাংকের বিভিন্ন পরিষেবা গুলির মেয়াদ শেষ হচ্ছে। আপনি যদি স্টেট ব্যাংকের এই পরিষেবাগুলির সুবিধা নিতে চান তাহলে ৩১ই মার্চের আগে অর্থাৎ মেয়াদ শেষের আগেই এই পরিষেবাগুলো সুবিধা নিতে পারবেন।

স্টেট ব্যাংক অমৃত কলস ফিক্সড ডিপোজিট

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের ৪০০ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমে দুর্দান্ত সুদের হার অফার করছে, এই স্কিমের নাম স্টেট ব্যাংক অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম। এই স্কিমে ৪০০ দিনের ফিক্সড ডিপোজিটে ৭.১০ শতাংশ সুদ পাবেন এবং সিনিয়র সিটিজেনরা ৭.৬০ শতাংশ সুদ পাবেন। আগামী ৩১ শে মার্চ শেষ হচ্ছে স্টেট ব্যাংকের এই দুর্দান্ত ফিক্সড ডিপোজিট অফারটি। স্টেট ব্যাংকের এই অফারটি শেষ দিন ছিল ২০২৩ সালের ৩১ এই ডিসেম্বর কিন্তু এটি বৃদ্ধি করে ৩১ শে মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল।

স্টেট ব্যাঙ্ক উই কেয়ার ডিপোজিট

স্টেট ব্যাংকে সিনিয়র সিটিজেনদের জন্য বিনিয়োগের সেরা বিকল্প ছিল স্টেট ব্যাঙ্ক উই কেয়ার। এই স্কিমের মাধ্যমে প্রবীর নাগরিকরা ৫ থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটে ৭.৫০ শতাংশ সুদ পাবে। স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিটের মতোই এই স্কিমটির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ শে মার্চ।

অবশ্যই পড়ুন » SBI MODS: স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টে পাবেন ফিক্সড ডিপোজিটের সুদ, SBI-তে অ্যাকাউন্ট থাকলে অবশ্যই দেখুন।

হোম লোনে ছাড়

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের গৃহ ঋণে ৬৫ বেশি পয়েন্ট পর্যন্ত ছাড় দিচ্ছে। কিন্তু এই ছাড়ের মেয়াদও আগামী ৩১ শে মার্চ ২০২৪ তারিখ। তাই আপনি যদি অল্প সুদে গৃহ ঋণ নিতে চান তাহলে ৩১শে মার্চের আগে স্টেট ব্যাংকের থেকে নিতে পারেন।

ফিক্সড ডিপোজিটে সুদের হার

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের ৭ থেকে ১০ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকদের ৩.৫০ শতাংশ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। এবং প্রবিন নাগরিকদের ক্ষেত্রে ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দিচ্ছে অর্থাৎ ৭ থেকে ১০ দিনের ফিক্সড ডিপোজিট এ ৪ শতাংশ থেকে ৭.০ শতাংশ পর্যন্ত শুধু দিচ্ছে। আগামী ৩১ শে মার্চের পর এই সুদের হার পরিবর্তন হতে পারে।

অবশ্যই পড়ুন » SBI RD: স্টেট ব্যাংকের RD তে প্রতিমাসে 1,000 টাকা জমা করে কত টাকা রিটার্ন পাবেন দেখুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us