শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: প্রতিদিন ১০০০ টাকা আয়, মূলধন ছাড়াই শুরু করতে পারবেন এই ব্যাবসা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Business Idea: যেকোনো ব্যাবসা শুরু করার জন্য কমবেশি মূলধনের প্রয়োজন। কিন্তূ আজকে এমন একটি ব্যাবসার পরিকল্পনা নিয়ে আলোচনা করবো যাতে কোনো রকম মূলধন বিনিয়োগ করার প্রয়োজন নেই। এই ব্যাবসা শুরু করে আপনি প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয় করতে পারবেন। পুরুষ ও মহিলা উভয়েই এই ব্যাবসা করতে পারবে। এর সম্বন্ধে বিস্তারিত জানতে পুরো নিবন্ধটি পড়ুন। 

ব্যাবসার পরিকল্পনা

আপনি কোনো রকম বিনিয়োগ ছাড়াও ঠিকানা যাচাইকরন এজেন্সি এর ব্যাবসা শুরু করতে পারেন। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হলেও আপনি এই ব্যাবসা শুরু করে পারবেন। এতে আপনাকে কাস্টমারের বাড়ি বাড়ি যেতে হবে। কিন্তূ আপনাকে কোনো পণ্য বিক্রি বা ডেলিভারি করতে হবে না। আপনাকে শুধুমাত্র গ্রাহকের সঙ্গে দেখা করতে হবে। আপনার মূল কাজ হলো গ্রাহকের ঠিকানা যাচাই করা। আপনি এই কাজ বিভিন্ন বড়ো কোম্পানির জন্য করবেন, যারা আপনাকে এর টাকা দেবে। ভারতের প্রত্যেক শহরেই এই ধরনের ঠিকানা যাচাইকরন এজেন্সি এর প্রয়োজন রয়েছে।

প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয়

এই ব্যাবসা সফল ভাবে করতে পারলে আপনি খুব সহজেই প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয় করতে পারেন, আবার এর চেয়ে অনেক বেশি আয় করারও যেতে পারে। যেহেতু বিভিন্ন লোন প্রদানকারী ব্যাঙ্ক বা নন ব্যাঙ্কিং ফাইনান্স কোম্পানির গ্রাহকের ঠিকানা যাচাইকরণ এর প্রয়োজন হয়, তাই আপনার বেশি আয় করার সম্ভবনা থাকে। কিছু কিছু কোম্পানি একটি পরিবারের ঠিকানা যাচাই করার জন্য ৫০০০ টাকা পর্যন্ত দিয়ে থাকে। এরপর আপনি পরিকল্পনা করে দেখুন কতো টাকা আয় করার সম্ভবনা আছে।

মূলধন ছাড়াই এই ব্যাবসা করা সম্ভব

ঠিকানা যাচাইকারণ এজেন্সির মূল কাজ হল কোন নির্দিষ্ট পরিবারের ঠিকানা যাচাই করে দেখা। এর জন্য আপনাকে বিভিন্ন কোম্পানি, যাদের গ্রাহকের ঠিকানা যাচাই এর প্রয়োজন তাদের কাছ থেকে কাজ নিতে হবে। এর জন্য আপনি যদি কোনো অফিস না রাখেন তবুও চলবে। এক্ষেত্রে আপনার সেরকম কোনো মূলধনের প্রয়োজন। যদি অফিস না রাখেন তাহলে আপনার অফিস ভাড়া এবং বিদ্যুৎ বিলেরও প্রয়োজন নেই। এছাড়াও কোনো কোম্পানির থেকে কাজ না পেলে আপনাকে কোথাও যেতেও হবে না, অযথা আপনার যাতায়াতের খরচ হবে না।

মহিলাদের জন্য এই ব্যাবসার পরিকল্পনা

ভারতের মহিলাদের জন্য এটি একটি ভালো ব্যবসার পরিকল্পনা হতে পারে। বরং পুরুষের তুলনায় মহিলাদের পক্ষে এই কাজটি করতে বেশি সুবিধা হবে। কারণ অনেক ক্ষেত্রে বাড়ির মালিক রেগে যায় কিন্তু একজন মহিলা যদি যাচাই করে না যায় তাহলে অতটা রাগ করবে না। তাছাড়াও বেশিরভাগ সময় বাড়ির কর্তা কাজের জন্য বাইরে থাকে, এবং পরিবারের মহিলারাই বাড়িতে থাকে। এক্ষেত্রে যদি একজন মহিলা ঠিকানা যাচাইকরনের জন্য যায় তাহলে সুবিধা হয়।

মিস করবেন না » Post Office Scheme: প্রতিমাসে ৯,০০০ টাকার বেশি আয় করতে পারবেন পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে, জেনেনিন বিস্তারিত তথ্য

অবসর প্রাপ্ত ব্যাক্তিদের জন্য এই ব্যাবসা

অবসরপ্রাপ্ত ব্যক্তিরা ওই কাজটি খুব সহজেই করতে পারবেন। তারা চাইলে বাড়ি বাড়ি যাবার জন্য বেতন দিয়ে একজন কর্মী রাখতে পারে। যেহেতু এই ব্যবসাতে বেশি পরিশ্রমের কাজ নেই, তাই একজন বয়স্ক মানুষও ব্যবসাটি শুরু করতে পারবেন।

অবশ্যই পড়ুন » Post Office Franchise: নিজের বাড়িতে পোস্ট অফিস খুলে মাসে ৫০,০০০ টাকা আয় করুন, জেনেনিন সম্পূর্ন পদ্ধতি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

21 thoughts on “Business Idea: প্রতিদিন ১০০০ টাকা আয়, মূলধন ছাড়াই শুরু করতে পারবেন এই ব্যাবসা”

Leave a Comment