শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Google Pay এবং Paytm এর বিরাট পরিবর্তন, এবার এই সুবিধা পেতে দিতে হবে চার্জ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Big changes to Google Pay and Paytm: ভারতে অনলাইন অর্থ আদান প্রদানের মাত্রা দিন দিন বেড়েই চলেছে। বর্তমানে এমন মানুষ খুবই কম রয়েছে, রাজা অনলাইন লেনদেন করে না। অনলাইনে টাকা লেনদেনের জন্য সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হলো Google Pay, PhonePe এবং Paytm। ভারতে ছোট বড়ো পয়েন্ট এর জন্য এই অ্যাপগুলো সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এই অ্যাপ গুলোর মাধ্যমে অনেকেই মোবাইল রিচার্জ, টিভি রিচার্জ, গ্যাস এবং বিদ্যুতের বিল জমা, ট্রেনের টিকিট কাটার জন্য ব্যাবহার করে। 

Google Pay এবং Paytm তে লাগবে বাড়তি চার্জ

Google Pay, PhonePe এবং Paytm এর মত অ্যাপ এর সাহায্যে আমরা খুব সহজেই টাকা লেনদেন,বিল বিল পেমেন্ট এবং মোবাইল রিচার্জ করতে পারি। যেমন এই অ্যাপ থেকে অনেক সুবিধা পাচ্ছি, তেমনি ওই সুবিধার পরিবর্তে দিতে হবে বাড়তি চার্জ। মোবাইল রিচার্জ করার জন্য PhonePe আগে থেকেই বাড়তি চার্জ নিতে ছিল। এবার Google Pay এবং Paytm-ও একি রাস্তায় হাঁটবে। এই অ্যাপগুলি থেক মোবাইল রিচার্জ করতেও এবার বাড়তি চার্জ দিতে হবে বলে সোনা যাচ্ছে। 

আরও পড়ুন: ফোনপে, গুগলপে, পেটিএম! ভুল নাম্বারে টাকা পাঠিয়েছেন, কিভাবে ফেরত পাবেন জেনে রাখুন।

কতো বাড়তি চার্জ দিতে হবে?

যেখান ফোনপে মোবাইল রিচার্জ এর জন্য বাড়তি চার্জ নিতে ছিল। সেখানে বাড়তি চার্জ না নেওয়া বড়ো প্রচারের হাতিয়ার হয়ে উঠেছিল Google Pay এবং Paytm-এর কাছে। কিন্তূ এবার এই অ্যাপ এর মাধ্যমে মোবাইল রিচার্জ করতে হলে কিছু বাড়তি চার্জ দিতে হবে গ্রাহকদের। অমনি যেমন প্ল্যান রিচার্জ করবেন, সেই অনুযায়ী বাড়তি চার্জ দিতে হবে। কোন টাকার প্ল্যানে কম চার্জ এবং বেশি টাকার প্ল্যানে বেশি চার্জ লাগবে বলে সোনা যাচ্ছে। মোবাইল রিচার্জ বাদে অন্যান্য পরিসেবাতেও দিতে হতে পারে এই সুবিধা চার্জ। একমকি Paytm ওয়ালটে টাকা অ্যাড করতেও নাকি সুবিধা চার্জ লাগতে পারে। 

আরও পড়ুন: Paytm, Phonepe, Gpay এর মাধ্যমে টাকা লেনদেন করার সময় লাগবে না কোন পিন, UPI লেনদেনে নতুন নিয়ম! বিস্তারিত জেনেনিন।

উপসংহার ~

আগে ফোনপে মোবাইল রিচার্জ এর জন্য বাড়তি চার্জ নিত। এবার Google Pay এবং Paytm- ও মোবাইল রিচার্জ এর উপর রিচার্জ প্ল্যান অনুযায়ী বাড়তি চার্জ নেবে বলে সোনা যাচ্ছে। এই অ্যাপ এর অন্যান্য কিছু পরিষেবার ক্ষেত্রেও সুবিধা চার্জ দিতে হতে পারে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Google Pay এবং Paytm এর বিরাট পরিবর্তন, এবার এই সুবিধা পেতে দিতে হবে চার্জ”

Leave a Comment