শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Home Loan: কোন ব্যাংক সবচেয়ে কম সুদে লোন দিচ্ছে? কোন ব্যাংক থেকে সহজেই লোন পাবেন দেখুন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

প্রত্যেক মানুষের স্বপ্ন নিজের একটি বাড়ি। তবে দিন দিন জিনিস পত্রের যা দাম বাড়ছে, তাতে করে একটি নতুন বাড়ি তৈরি করা বা কেন দুস্কর হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় মানুষের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে বিভিন্ন ব্যাংক হোম লোন (Home Loan) দিয়ে থাকে। বর্তমানে হোম লোন নিয়ে অনেকেই নিজের স্বপ্ন পূরণ করছেন। হোম লোনের মাধ্যমে ব্যাংক গ্রাহকদের বাড়ি কেনার জন্য এককালীন মোটা অঙ্কের টাকা দেয়। সুদ সহ কিস্তির মাধ্যমে সেই অর্থ ব্যাংকে ফিরিয়ে দিতে হয়।

Best Bank For Home Loan 2023

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া থেকে শুরু করে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সহ ভারতের সমস্ত ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে হোম লোন পাওয়া যায়। তবে ব্যাংক অনুযায়ী, হোম লোনের (Home Loan) উপর সুদের হার আলাদা আলাদা হয়ে থাকে। এই সুদের হার নির্ভর করে আরবিআই প্রদত্ত রেপো রেটের উপর। রেপো রেট পরিবর্তিত হলে সুদের হার ওঠা নামা করে। এসবিআই নাকি এইচডিএফসি, বর্তমানে কোন ব্যাংক সব চেয়ে কম সুদে হোম লোন দিচ্ছে? জানুন

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (SBI Bank)

এই ব্যাংক থেকে বার্ষিক ৮.৬০ শতাংশ থেকে ৯.৪৫ শতাংশ সুদের হারে হোম লোন পাওয়া যায়। তবে সুদের পরিমান নির্ভর করে, ঋণের পরিমাণ, ঋণের মেয়াদ, গ্রাহকদের ক্রেডিট স্কোর ইত্যাদি বিষয় গুলির উপর।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB Bank)

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক বার্ষিক ৮.৪০ শতাংশ থেকে ১০.৬০ শতাংশ সুদের হার হোম লোন দিচ্ছে। অন্যান্য ব্যাংক গুলির মতো এই ব্যাংকের ক্ষেত্রেও সুদের হার নির্ভর করে ঋণের পরিমাণ, ক্রেডিট স্কোর, ঋণের মেয়াদ ইত্যাদি বিষয়গুলির উপর।

আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI Bank)

আইসিআইসিআই ব্যাংক হোম লোন নেওয়ার ক্ষেত্রে ৯ শতাংশ থেকে ১০.০৫ শতাংশ সুদের হার অফার করে। এখানে সুদের হার নির্ভর করে ক্রেডিট স্কোর, ঋণের পরিমাণ, মেয়াদ ইত্যাদির উপর।

অবশ্যই পড়ুন » লোনের টাকা মুকুব! বিরাট ঘোষণা মমতা ব্যানার্জির, লোন নিয়ে থাকলে সুখবর।

এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)

সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে এইচডিএফসি ব্যাঙ্ক ৮.৫০ শতাংশ থেকে ৯.৪০ শতাংশ সুদের হারে হোম লোন দিচ্ছে। এই সমস্ত সুদের হার হোম লোন, ব্যালেন্স ট্রান্সফার লোন, হাউস রিনোভেশন এবং হোম এক্সটেনশন লোনের ক্ষেত্রেও সমান ভাবে প্রযোজ্য।

মিস করবেন না » KCC Loan: কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের অধীনে SBI বা অন্যান্য ব্যাংক থেকে মাত্র ৪% সুদে ৩ লাখ টাকা লোন পাবেন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Home Loan: কোন ব্যাংক সবচেয়ে কম সুদে লোন দিচ্ছে? কোন ব্যাংক থেকে সহজেই লোন পাবেন দেখুন”

Leave a Comment