শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

লোনের টাকা মুকুব! বিরাট ঘোষণা মমতা ব্যানার্জির, লোন নিয়ে থাকলে সুখবর।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

লোন মুকুব করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পূজার আগেই সমস্ত রাজ্যবাসীকে সুখবর দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আপনি যেকোনো ব্যাংক থেকেই এই লোন নিয়ে থাকেন না কেন আপনার লোনের টাকা পুরোপুরি মুকুব কেউ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র যে লক্ষ লক্ষ টাকার লোন মুকুব করলেন তার নয় কোটি কোটি টাকার লোন মুকুব করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কত টাকা লোন মুকুব করা হল? কাদের লোন মুকুব করা হল? তা সম্পূর্ণ জানতে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লোন মুকুব করে দেওয়ার ঘোষণাটি আজকের নয় এই ঘটনাটি তিনি পূজোর আগেই করেছিলেন। মুখ্যমন্ত্রী স্বয়ং নিজে তার এক্স হ্যান্ডেল (X Handle) এ টুইট করে এই ঘোষণাটি করেছিলেন। মাননীয় মুখ্যমন্ত্রী এই ঘোষণাটি করেছিলেন ১৭ই অক্টোবর ২০২৩ তারিখে।

কোন লোন মুকুব করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যের লক্ষ লক্ষ কৃষকদের কোটি কোটি টাকার লোন মুকুব করলেন। চলতি বছরে অর্থাৎ সালে পুরো রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের ফলে বিঘ্ন ঘটেছে কৃষকদের কৃষি কাজে। রাজ্যজুড়ে কোথাও ঘটেছে অতি বৃষ্টি আবার কোথাও ঘটেছে প্রচুর করা ফলে চরম দুর্দশার মুখে পড়তে হয়েছে রাজ্যের কৃষকদের। এক্ষেত্রে যে সকল কৃষকরা রাজ্য সরকারের কাছ থেকে লোন নিয়ে চাষ করেছিল তাদের চরম দুর্দশার মধ্যে পড়তে হয়। সেইসকল কৃষকদের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি ঋণ মুকুব করলেন। জানা গিয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ার একাংশ কৃষকরা চরম দুর্দশার শিকার হয়েছে।

কত টাকা মুকুব করা হল

রাজ্যের যে সকল অঞ্চলগুলিতে বৃষ্টির অভাবে কৃ

ষকরা ভালোভাবে চাষবাস করতে পারেননি সেই সকল অঞ্চলের কৃষকদের ঋণের টাকা মুকুব করবেন রাজ্য সরকার। কৃষি দপ্তর সূত্রে খবর সম্পূর্ণ রাজ্য জুড়ে প্রায় ২ লক্ষ ৪৬ হাজার কৃষক বৃষ্টিপাতের কারণে ভালোভাবে চাষবাস করতে পারেননি। তাই রাজ্য সরকার ১৯৭ কোটি টাকা বাংলা শস্য বীমার অধীনে ছাড়ের ব্যবস্থা করেছেন।

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য সবার আগে পেতে পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “লোনের টাকা মুকুব! বিরাট ঘোষণা মমতা ব্যানার্জির, লোন নিয়ে থাকলে সুখবর।”

Leave a Comment