শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Become Rech: কোটিপতি হতে চান? প্রতিদিন ১০০ টাকা জমিয়ে হতে পারেন কোটিপতি, ধনী হবার গোপন সূত্র

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

How to Become Rech Quickly By Saving 100 Rupees Every Day: কোটিপতি হতে কে না চাই? অনেকেই কোটিপতি হওয়ার স্বপ্ন দেখে, কিন্তু বেশিরভাগ মানুষের স্বপ্ন স্বপ্নই থেকে যায়, বাস্তবে হয়ে উঠতে পারে না। আপনি যদি মনে করেন শুধুমাত্র বেশি টাকা রোজগার করলেই কোটিপতি হতে পারবেন, তাহলে সেটি ভুল। আজকে আমরা আপনাদের একটি গোপন সূত্র সম্পর্কে জানাবো, যার মাধ্যমে আপনি প্রতিদিন মাত্র ১০০ টাকা জমিয়ে কোটিপতি করে পারবেন।

ধনী হবার গোপন সূত্র (How to Become Rech)

How to Become Rech: আমরা সবাই মনে করি যে কোটিপতি হওয়ার জন্য প্রচুর রোজগার প্রয়োজন। কিন্তু শুধুমাত্র বেশি আয় করলেই কোটিপতি হওয়া যায় না। ধনী হওয়ার জন্য সঞ্চয় করা এবং বিনিয়োগ করা খুব গুরুত্বপূর্ণ। খেয়াল করে দেখবেন, যে সমস্ত ব্যক্তি ভালো সঞ্চয় করতে জানে, তাদের কম রোজগারও ব্যাঙ্ক ব্যালেন্স বেশি থাকে। অর্থ সঞ্চয় করতে না জানলে আপনি অধিক আয় করুন ধনী হতে পারবেন না। আর অন্যদিকে আপনার যদি অর্থ সঞ্চয় এবং বিনিয়োগ সম্পর্কে ভালো জ্ঞান থাকে তাহলে কম আয়ু আপনি কোটিপতি হতে পারবেন।

আরও পড়ুন: মাত্র ৫ হাজার টাকার SIP করলে কোটিপতি হতে কতো সময় লাগবে? জেনেনিন বিস্তারিত তথ্য।

অর্থ সঞ্চয় করতে শিখুন

একজন ব্যক্তির ধনী হওয়ার পিছনে তার সঞ্চয় করা আমানতের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। অর্থ সঞ্চয় করতে জানলে আপনি কম রোজগার করেও কোটিপতি হতে পারবেন। এর জন্য আপনাকে অনেক বেশি সঞ্চয় করার প্রয়োজন নেই। আপনি নিজের হাত খরচ কমিও ভালো সঞ্চয় করতে পারে। প্রথমে আপনি প্রতিদিন ১০০ টাকা বাঁচানোর চেষ্টা করে দেখতে পারেন।

অনেকেই চা, কফি বা বিভিন্ন মুখরোচক খাবারের জন্য ১০০ টাকা খরচ করে ফেলে। আবার এমনও কিছু লোক রয়েছে যারা প্রতিদিন সিগারেট খেয়েই ১০০ টাকার বেশি খরচ করে। আপনি আপনার দৈনিক প্রয়োজনীয় জিনিপত্রের এবং হাতখরচ থেকে প্রতিদিন ১০০ টাকা বাঁচতে পারেন। কিন্তূ শুধুমাত্র সঞ্চয় করলেই হবে না, ধনী হবার জন্য আপনাকে ভালো জায়গাই বিনিয়োগ করতেও জানতে হবে।

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ড এবং শেয়ার বাজার কোনটিতে বিনিয়োগে বেশি লাভ (Mutual Fund Vs Share Market in Bengali)

প্রতিদিন ১০০ টাকা জমিয়ে করে কোটিপতি হন

আপনি যদি প্রতিদিন যদি ১০০ টাকা সঞ্চয় করতে পারেন, তাহলে ওই টাকা বিনিয়োগ করে আপনি কোটিপতি হতে পারবেন। কম সময়ে ভালো রিটার্ন পেতে আপনি একটি ভালো মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। অনেক মিউচুয়াল ফান্ড রয়েছে যেগুলি অতীতে ২০% এর বেশি রিটার্ন দিয়েছে। আপনি যদি এরকম মিউচুয়াল ফান্ডে দৈনিক ১০০ টাকা বিনিয়োগ করেন, তাহলে অল্প সময়েই কোটিপতি হতে পারবেন।

আরও পড়ুন: Mutual Fund – দীর্ঘমেয়াদী বিনিয়োগে 28 গুন রিটার্ন দিয়েছে এই 6টি মিউচুয়াল ফান্ড।

প্রতিদিন ১০০ টাকা সঞ্চয় করা মানে প্রতিমাসে ৩০০০ টাকা সঞ্চয় করা। আপনি একটি ভালো মিউচুয়াল ফান্ডে মাসে ৩০০০ টাকার SIP শুরু করতে পারেন। ফলে ২১ বছর পরে, আপনার মোট ৭,৫৬,০০০ (প্রায় ৭.৬ লক্ষ) টাকা সঞ্চয় করা হবে, এবং সঞ্চয় করা আমানতের উপর ২০% হারে ১,০৮,৪৯,৩৮৮ (প্রায় ১.১ কোটি) টাকা সুদ পাবেন। অর্থাৎ ২১ বছর পর আপনি মোট ১,১৬,০৫,৩৮৮ (প্রায় ১.২ কোটি) টাকা রিটার্ন পাবেন।

আপনি যদি মিউচুয়াল ফান্ডে ১৫% হারে রিটার্ন পান, তাহলে ২১ বছর পর আপনি মোট ৫৩,১৮,০১৮ (প্রায় ৫৩.২ লক্ষ) টাকা পাবেন। এক্ষেত্রে কোটিপতি হবার জন্য আপনাকে বিনিয়োগের পরিমাণ বাড়াতে হবে।

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ডে কিভাবে বিনিয়োগ করবেন? | How to invest in mutual funds bengali.

উপসংহার~

আপনি প্রতিমাসে ১০০ টাকা জমিয়ে কোটিপতি হতে পারেন। এরজন্য আপনাকে এমন একটি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে হবে যেটি থেক ২০% এর বেশি রিটার্ন আশা করা যায়। ওই মিউচুয়াল ফান্ডে মাসে ৩০০ টাকার (দৈনিক ১০০ টাকা) SIP শুরু করে ২১ বছর পর ১.২ কোটি টাকা রিটার্ন পেতে পারেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Is
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Disclaimer (দাবিত্যাগ)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

6 thoughts on “Become Rech: কোটিপতি হতে চান? প্রতিদিন ১০০ টাকা জমিয়ে হতে পারেন কোটিপতি, ধনী হবার গোপন সূত্র”

Leave a Comment