শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Mutual Fund: দীর্ঘমেয়াদী বিনিয়োগে 28 গুন রিটার্ন দিয়েছে এই 6টি মিউচুয়াল ফান্ড।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

কথায় আছে “ধৈর্যের ফল মিষ্টি হয়”, বিনিয়োগের ক্ষেত্রে ঠিক তেমনি আপনি যদি দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করেন তাহলে আপনি নিশ্চিতভাবে খুব ভালো রিটার্ন পাবেন। দীর্ঘমেয়াদী বিনিয়োগ অর্থাৎ ২৯ বছর,২৫ বছর, ৩০ বছর বিনিয়োগের ক্ষেত্রে ভারত বিশ্ব দরবারে তৃতীয় থেকে পঞ্চম স্থানে রয়েছে। আরে ইক্যুইটি বিনিয়োগের ক্ষেত্রে দীর্ঘমেয়াদী বিনিয়োগে সর্বদা ভালো রিটার্ন পাওয়া যায় কারণ এক্ষেত্রে ধৈর্যেই সব।

6 Mutual Funds with High Returns

মিউচুয়াল ফান্ডে এসআইপির (SIP) মাধ্যমে অনেকেই দীর্ঘমেয়াদী বিনিয়োগে ২৮ গুন রিটার্ন পেয়েছে। কোন ফান্ডগুলি থেকে এই বিপুল পরিমাণ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা এবং আগামী দিনেও এই ফান্ডগুলি কেমন রিটার্ন দিতে চলেছে সে সম্পর্কে বিস্তারিত জানতে আজকের এই প্রতিবেদনটি পড়ুন।

এসবিআই লং টার্ম ইক্যুইটি ফান্ড (sbi long term equity fund)

দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে এই ফান্ডটি নিয়োগকারীদের খুব ভালো দিয়ে আসছে। এসবিআই লং টার্ম ইক্যুইটি ফান্ডে বিনিয়োগকারীরা এসআইপিতে ২৫ বছরের রিটার্ন পেয়েছে ১৪.৩ গুন।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড (HDFC Flexi Cap Fund)

এইচডিএফসি ইকুইটি ফান্ডের নাম পরিবর্তিত হয়ে এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড হয়। এই ফান্ডটি খুবই বৈচিত্রপূর্ণ কিন্তু দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে খুব ভালো রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। এই ফান্ডটি ২৫ বছরের বিনিয়োগে ২২ গুন রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের।

এইচডিএফসি ট্যাক্স সেভার (HDFC tax saver fund)

বর্তমানে এই ফান্ড ভালো পারফরমেন্স না করলেও ১০ বছর আগে এই ফান্ড সবার সেরা ছিল। সেই সময় যে সকল বিনিয়োগকারীরা দীর্ঘসময়ের জন্য এই ফান্ডে বিনিয়োগ করেছিল তারা খুব ভালো রিটার্ন পেয়েছে। এইচডিএফসি ট্যাক্স সেভার ফান্ড এসআইপিতে ২৩ গুন রিটার্ন দিয়েছে ২৫ বছরের মধ্যেই।

টাটা মিড ক্যাপ গ্রোথ ফান্ড (Tata mid cap growth Fund)

টাটা মিড ক্যাপ গ্রোথ ফান্ড বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে সর্বদা খুব ভালো রিটার্ন দিয়ে আসছে। এই ফান্ড শুরুর থেকেই মিডক্যাপেই বিনিয়োগ করে আসছে। এই ফান্ডেরটি ১৫ গুন রিটার্ন দিয়েছে গত ২৫ বছরের মধ্যে।

নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ড (Nippon india growth Fund )

আজকের প্রতিবেদনে যে মিউচুয়াল ফান্ড গুলি সম্পর্কে আলোচনা করা হলো তার মধ্য সবার উপরে রয়েছে নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ড। কারণ এই ফান্ডটি, বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে দুর্দান্ত দিয়ে আসছে। এই ফান্ডটি ২৮ গুন রিটার্ন দিয়েছে ২৫ বছরের মধ্যে। অর্থাৎ আপনি যদি মাত্র ১০,০০০ টাকার এসাইপি করতেন তাহলে আপনি ৮.৯ কোটি টাকা রিটার্ন পেতেন।

ফ্রাঙ্কলিন ইন্ডিয়া প্রিমা ফান্ড ( Franklin india prima Fund)

পুরোনো বেসরকারি ফান্ডগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় একটি ফান্ড হল ফ্রাঙ্কলিন ইন্ডিয়া প্রিমা ফান্ড। শুরুর থেকেই এই ফান্ডটি বিনিয়োগকারীদের খুব ভালো রিটার্ন দিয়ে আসছে। এই ফান্ডটি শুরু থেকেই মিড ক্যাপেই বিনিয়োগ করে আসছে। ফ্রাঙ্কলিন ইন্ডিয়া প্রিমা ফান্ড ২৩ গুন রিটার্ন দিয়েছে ২৫ বছরের মধ্যেই।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us