শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Smart Investment Plan: মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি!জেনেনিন এই স্মার্ট বিনিয়োগ প্ল্যান

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Become a Millionaire with Smart Investment Plan in SIP: হয়তো আপনাকে মাসে ৪৫০০ টাকা জমিয়ে কোটি টাকা রেটির্ন পাওয়া অসম্ভব মনেহচ্ছে, কিন্তূ এটা বাস্তবে সম্ভব। প্রতিমাসে কম টাকা বিনিয়োগ করে কোটি টাকা রিটার্ন পেতে হলে আপনাকে বিনিয়োগ করার জন্য সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) বেছে নিতে হবে। আপনি SIP তে দীর্ঘ মেয়াদের জন্য টাকা বিনিয়োগ করলে চক্রবৃদ্ধির সুবিধা পেতে পারেন। এখন হয়তো কোটিপতি হওয়া আপনার কাছে সপ্ন মনে হচ্ছে। কিন্তূ কিভাবে আপনি আপনি প্রতিমাসে সল্প পরিমাণ রাশি বিনিয়োগ করে কোটিপতি হতে পারবেন এই বিষয়ে আজকের এই নিবন্ধে বিস্তারিত জানতে পাবেন।

SIP-তে বড়ো রিটার্ন

আপনি যদি আপনার উপার্জনের সল্প কিছু রাশি বিনিয়োগ করে কোটিপতি হতে চান তাহলে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) আপনার কাছে একটি ভালো বিকল্প হতে পারে। SIP-তে বেশি পরিয়াম রিটার্ন পেতে আপনাকে দীর্ঘ সময়ের জন্য টাকা নিয়োগ করতে হবে। বিশেষজ্ঞরা সর্বদা ১৫ থেকে ২০ বছেরের বিনিয়োগের পরামর্শ দেয়, যাতে আপনি কম্পাউন্ডিংয়ের সুবিধা নিতে পারেন এবং একটি বড় অঙ্কের টাকা রিটার্ন পান। তাই SIP-তে বড়ো রিটার্ন পেতে কমপক্ষে ১৫ থেকে ২০ বছরের জন্য বিনিয়োগ করা উচিত বলে মনে করে বিশেষজ্ঞরা।

দেখাগেছে ২০ বছরের জন্য SIP-তে বিনিয়োগ করলে গড় ১৫% সুদের হার দেখা যায়। এছাড়াও সুদের হার নির্ভর করে আপনি কোন SIP নীতি বেছে নিয়েছেন তার উপর। তাই ভালো রিটার্ন পেতে সঠিক সময়ে সঠিক SIP তে বিনিয়োগ করা খুবই গুরত্বপূর্ণ। বিশেষজ্ঞদের মতে আপনি যদি সঠিক SIP-তে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করেন তাহলে তাহলে আপনি ১৫% সুদের আশা করতে পারেন। এই কারণে বিশেষজ্ঞরা ২০ বছর বিনিয়োগের পরামর্শ দেয় যাতে আপনি চক্রবৃদ্ধির সুবিধা পান।

আরও পড়ুন: Mutual Fund Investment – মাত্র ১০ হাজার টাকার SIP-তে ১৫ কোটি রিটার্ন! উচ্চ গতিতে বাড়ছে বিনিয়োগকারীদের সংখ্যা।

মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি হবার কৌশল

ধরুন আপনি একটি ভালো SIP-তে প্রতিমাসে ৪৫০০ টাকা বিনিয়োগ করছেন এবং আপনি এসআইপিতে ১৫% সুদের আশা করছেন। আপনি ঠিক করেছেন ২০ বছরের জন্য এই SIP চালাবেন। এক্ষেত্রে এসআইপি ক্যালকুলেটর অনুযায়ী আপনি ২০ বছর পর ৬৮,২১,৭৯৭.৩৪৭ টাকা রিটার্ন পাবেন। এতে ২০ বছর পর আপনার কাছে ৬৮ লাখের বেশি টাকা থাকছে। কিন্তূ আপনি এখানে একটি কৌশল এর সাহায্যে ওই একই সময়ের মধ্যে কোটি টাকা পেতে পারেন।

এরজন্য আপনাকে এই এসআইপিতে ১ বছর বিনিয়োগ করার পর প্রতিমাসে ৫০০ টাকা টপ-আপ (SIP টপ-আপ) বাড়াতে হবে। এর ফলে আপনি সহজেই কোটি টাকা রিটার্ন এর আশা করতে পারেন। এই কৌশল মেনে চললে ২০ বছর পর আপনি ১৫% সুদের হার অনুযায়ী মোট ১,০৭,২৬,৯২১.৫০৪ টাকার মালিক হবেন।

আরও পড়ুন: Sip Investment – দৈনিক ২০ টাকা সঞ্চয় করে হতে পারেন কোটিপতি, কীভাবে? জেনে নিন বিশদে।

উপসংহার

এই নিবন্ধের মধ্যে, SIP-তে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করার লাভ এবং মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি হবার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। SIP-তে যেকোন ভালো রিটার্ন পাওয়া যায় তেমনি ভুল SIP-তে বিনিয়োগ করলে ক্ষতিও হতে পারে, তাই নিজের ঝুঁকিতে বিনিয়োগ করুন। এর পরও আপনার কোনো প্রশ্ন থাকলে অবশ্যই নিচে কমেন্ট করে জানান। আমরা যত তাড়াতাড়ি সম্ভব উওর দেওয়ার চেষ্টা করবো।

আরও পড়ুন: Mutual Fund – দীর্ঘমেয়াদী বিনিয়োগে 28 গুন রিটার্ন দিয়েছে এই 6টি মিউচুয়াল ফান্ড।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “Smart Investment Plan: মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি!জেনেনিন এই স্মার্ট বিনিয়োগ প্ল্যান”

Leave a Comment