শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

PF Interest: কবে পাবেন PF এর সুদের টাকা? নতুন আপডেট জেনে নিন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

EPFO এর তরফ থেকে পিএফ একাউন্টধারীদের জন্য খুশির আপডেট দেওয়া হলো। PF একাউন্টে সুদের টাকা কবে পাবেন এ নিয়ে নতুন আপডেট অবশেষে পাওয়া গেল। এবারের অর্থের অর্থাৎ আর্থিক বছর ২০২৪ এ ৮.২০ শতাংশ সুদ দেওয়া হবে বলে সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টের তরফ থেকে অনুমোদন দেওয়া হয়েছিল কিন্তু এ সম্পর্কে কোন অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করা হয়নি। লোকসভা ভোটের নির্বাচনের কারণে PF ধারীদের একাউন্টে সুদের টাকা দেওয়া হয়নি। এক্ষেত্রে কবে সুদের টাকা পাবেন এবং কিভাবে চেক করবেন বিস্তারিত জেনে নিন।

কবে পাবেন PF এর সুদের টাকা?

যেহেতু এ বছর লোকসভা ভোট ছিল তাই PF এর সুদের টাকা গ্রাহদের একাউন্টে দেওয়া হয়নি কিন্তু নতুন আপডেট অনুযায়ী জানা যাচ্ছে আগামী জুলাই মাসের মধ্যেই PF ধারীদের একাউন্টে সুদের টাকা দেওয়া হবে। PF এর সুদের টাকা আপনারা একাউন্টে ঢুকেছে কিনা বা কত টাকা ঢুকেছে সব কিছু আপনি অনলাইনের মাধ্যমে বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে চেক করতে পারবেন।

আরোও পড়ুন » EPFO একাউন্ট থাকলে পেয়ে যাবেন ৭ টি পেনশন সুবিধা! জেনে নিন পেনশন সংক্রান্ত খুঁটিনাটি।

কিভাবে বুঝবেন PF এর টাকা পেয়েছেন কিনা

PF একাউন্টের পাসবুক থেকে তো আপনি জানতে পারবেনই যে আপনার টাকা ঢুকেছে কিনা এছাড়াও আপনি মিসড কল, মেসেজের মাধ্যমে ও অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। PF একাউন্টে আপনার মোবাইল নাম্বার যদি যুক্ত থাকে তাহলে আপনি ০১১-২২৯০১৪০৬ এই নম্বরে মিসড কল দিয়ে ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এছাড়া মেসেজের মাধ্যমে আপনার ব্যালেন্স চেক করার জন্য 7738299899 এই নাম্বারে EPFOHO UAN ENG লিখে মেসেজ করলে আপনি আপনার একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। এছাড়াও EPFO এর অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ব্যালেন্স চেক করতে পারবেন।

অবশ্যই পড়ুন » কর্মচারীর চাকরিরত অবস্থায় মৃত্যু হলে EPF এর টাকা কে পাবে? নমিনি যদি না থাকে তাহলে কি হবে বিস্তারিত জেনে নিন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us