শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Jio Recharge Plan: জিও-র রিচার্জ খরচ ২৫% বেড়ে গেল! জেনেনিন নতুন দাম

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Jio Recharge Plan: জিও ব্যাবহারকারীদের মাথায় হাত! ভারতের সর্ববৃহৎ টেলিকম সংস্থা Reliance Jio তাদের রিচার্জ প্ল্যানের দাম সর্বোচ্চ ২৫% পর্যন্ত বাড়াচ্ছে বলে খবর শোনা যাচ্ছে। তবে জিও ভারত এবং জিও ফোনের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হবে না বলে জানিয়েছে জিও। রিলায়েন্স জিও তাদের মোট ১৯টি রিচার্জ প্ল্যানের দাম বাড়াচ্ছে। এগুলির নতুন দাম কত টাকা হবে? সাধারণ মানুষের রিচার্জ খরচ আরো কত বাড়বে? বিস্তারিত জানুন আজকের এই প্রতিবেদনে। 

জিও-র রিচার্জ খরচ ২৫% বেড়ে গেল 

বর্তমানে পড়াশোনা থেকে শুরু করে অফিসের কাজ এবং মনোরঞ্জন সমস্ত কিছু অনলাইনের মাধ্যমে হয়। তাই মানুষের কাছে মোবাইল রিচার্জ করা এখন বাধ্যতামূলক হয়ে উঠেছে। এরকম সময় জিও সিম ব্যাবহারকারীদের রিচার্জ খরচ আরও বাড়বে। কারন, শোনা যাচ্ছে যে রিলায়েন্স জিও যাদের তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম ১২.৫% থেক ২৫% পর্যন্ত বাড়বে। তবে জিও ভারত এবং জিও ফোন ব্যাবহারকারীদের চিন্তার কোন কারণ নেই। জিও তাদের মোট ১৯টি রিচার্জ প্ল্যানের দাম বাড়বে, যার মধ্যে ১৭ টি প্রিপেইড প্ল্যান এবং ২ টি পোস্টপেইড প্ল্যান।

স্পেকট্রাম নিলাম শেষ হতেই শোনা যাচ্ছিল যে এয়ারটেল তাদের ট্যারিফ প্ল্যানগুলির দাম বাড়বে। কিন্তূ তার আগেই এই কাজ জিও করবে বলে শোনা যাচ্ছে। তবে এর পর এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়াও তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়বে। জিওর নতুন প্ল্যান গুলি 5G এবং AI প্রযুক্তির কথা মাথায় রেখে আনা হচ্ছে বলে একটি বিবৃতিতে জানিয়েছেন রিলায়েন্স জিও এর  চেয়ারম্যান আকাশ এম আম্বানি। কোম্পানির বিবৃতি অনুযায়ী জানাগেছে দৈনিক ২ জিবি এবং তার বেশি ডেটা প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা সীমাহীন 5G ডেটা উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন: Mobile Recharge – ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে মোবাইল রিচার্জের দাম! এবার থেকে কত টাকা খরচ হবে জেনে নিন।

Jio-র নতুন রিচার্জ প্ল্যানের দাম

Reliance Jio-র ১৫৫ টাকার বেশ ট্যারিফ প্ল্যান এর দাম ২২ শতাংশ বৃদ্ধি করে ১৮৯ টাকা করেছে। আবার ৩৯৯ টাকার মাসিক ট্যারিফ দামও বাড়িয়ে ৪৪৯ টাকা করেছে। শুধু তাই নয় জিও তাদের ২ মাসের রিচার্জ প্ল্যান এর দামও বাড়িয়েছে। ৪৭৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৫৭৯ টাকা করা হয়েছে এবং ৫৩৩ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৬২৯ টাকা করেছে। যদি ৩ মাসের প্ল্যানের কথা হলো হয়, তাহলে ৩৯৫ টাকার প্ল্যানটি ৪৭৯ টাকা করেছে এবং ৯৯৯ টাকার প্ল্যানটি ১১৯৯ টাকা করেছে। আগে Jio-র বার্ষিক প্ল্যান ১৫৫৯ টাকা এবং ২৯৯৯ টাকা ছিল, যা বাড়িয়ে ১৮৯৯ টাকা এবং ৩৫৯৯ টাকা করা হয়েছে।

ইন্টারনেট ব্যাবহার করার সময় ডেটা শেষ হলে যে ১৫ টাকা থেকে ৬১ টাকার ডেটা অ্যাড অন প্ল্যান রিচার্জ করা হতো, এখন তার দাম বাড়িয়ে ১৯ টাকা থেকে ৬৯ টাকা করেছে জিও। আবার Reliance Jio তাদের ২টি পোস্টপেইড প্ল্যানের দামও বাড়িয়েছে। ২৯৯ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৩৪৯ টাকা করেছে এবং ৩৯৯ টাকার প্ল্যানটি ৪৪৯ টাকা করেছে। এই প্ল্যানগুলিতে বিনামূল্যে ৩০ জিবি ডাটা এবং ৭৫ জিবি মাসিক ডেটা পাওয়া যেত।

আরও পড়ুন: Cheapest Recharge Plan – এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us