শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Cheapest Recharge Plan : এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Cheap recharge plan for 90 days: ভারতে জিও আসার পর থেকে রিচার্জ এর মূল্য অনেক কমে গেছে। কিন্তূ বর্তমানে আরও ধীরে ধীরে রিচার্জ প্ল্যান এর দাম বাড়ছে। যার কারণে মোবাইলে ডবল সিম থাকা সত্বেও রিচার্জ করে দুটি সিম সক্রিয় রাখা দিন দিন মুশকিল হয়ে যাচ্ছে। তুলনা করে দেখতে গেলে কম মেয়াদের রিচার্জ প্ল্যানের তুলনায় বেশি দিন মেয়াদে রিচার্জ প্ল্যানের খরচ কম পড়ে। তাই আজকের এই নিবন্ধের মধ্যে আপনাদের জন্য জিও, এয়ারটেল এবং বিএসএনএলের ৯০ দিনের একটি দীর্ঘ রিচার্জ প্ল্যান সম্পর্কে জানাবো। আপনিও যদি নিজের মোবাইল রিচার্জের খরচ কমাতে চান তাহলে অবশ্যই পুরো নিবন্ধটি বন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। 

৯০ দিনের সস্তার রিচার্জ প্ল্যান (Cheap recharge plan for 90 days)

বর্তমানে রিচার্জ এর মূল্য বৃদ্ধির কারণে এবং রিচার্জ না করলে সিম বন্ধ হয়ে যাওয়ার কারণে দুটি সিম সক্রিয় রাখা সাধারণ মানুষের কাছে কষ্টকর হয়ে উঠেছে। বেশিরভাগ সাধারণ মানুষ কম মেয়েদের রিচার্জ প্লেন পছন্দ করে। কিন্তু তুলনা করে দেখতে গেলে দীর্ঘমেয়াদে রিচার্জ প্ল্যান গুলিতে কম মেয়াদের তুলনায় সস্তা হয়। তাই আপনি ২৪ দিন ২৮ দিন বা এক মাসের রিচার্জের বদলে একেবারে ৯০ দিনের রিচার্জ করলে তুলনামূলকভাবে আপনার রিচার্জ প্ল্যান সস্তা পড়বে। আপনি যদি Jio, Airtel বা BSNL-এর গ্রাহক হয়ে থাকেন তাহলে এই ৯০ দিনের সস্তা রিচার্জ পেলেন গুলি ব্যবহার করতে পারেন। 

Jio – ৯০ দিনের রিচার্জ প্ল্যান 

জিওতে ৯০ দিন মেয়াদে রিচার্জ করতে গেলে আপনার খরচ পড়বে ৭৪৯ টাকা। এই প্লেনে আপনি ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রতিদিন ২ জিবি করে ডাটা পাবেন এবং আনলিমিটেড 5g ডাটা পাবেন। এরসঙ্গে ফ্রী ভয়েস কল এবং প্রতিদিন ১০০টি SMS পাবেন। এছাড়াও ৯০ দিনের জন্য বিভিন্ন জিও অ্যাপ এর সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন। 

আরও পড়ুন: নভেম্বর মাসে 15 দিন ব্যাংক বন্ধ, হয়রানি এড়াতে দেখেনিন ব্যাংক বন্ধের তালিকা।

Airtel – ৯০ দিনের রিচার্জ প্ল্যান 

Airtel এর সল্প মেয়াদী রিচার্জ প্ল্যান এর তুলনায় ৯০ দিনের রিচার্জ প্ল্যানে খরচ কম। Airtel এর ৯০ দিনের রিচার্জ প্ল্যানের দাম হলো ৭৭৯ টাকা। এই প্ল্যানে আপনি প্রতিদিন ১.৫ GB ডাটা পাবেন ইন্টারনেট ব্যবহার করার জন্য এবং আরও পাবেন আনলিমিটেড 5G ডাটা। এর সঙ্গে থাকতে ফ্রী ভয়েস কল এর সুবিধা এবং প্রতিদিন ১০০টি এসএমএস। এছাড়াও পাবেন অ্যাপোলো 24/7 সার্কিল, ফ্রি হ্যালোটিউন্স এবং ফ্রি ভিঙ্ক মিউজিক এর সুবিধা। 

BSNL – ৯০ দিনের রিচার্জ প্ল্যান 

BSNL মানেই হলো সবচেয়ে কম খরচের রিচার্জ প্ল্যান। এখানে আপনি মাত্র ৪৩৯ টাকায় ৯০ দিন মেয়াদ বিশিষ্ট প্ল্যান পেয়ে যাবেন। এই প্লেনের মধ্যে আপনি ৯০ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন। এছাড়াও এখানে আপনি মোট ৩০০টি এসএমএস এর সুবিধা পাবেন। 

অবশ্যই পড়ুন » ATM Card: এটিএম কার্ডটি টাকা তোলার সময় মেশিনের মধ্যে আটকে গেলে কি করবেন দেখুন

উপসংহার ~ 

রিচার্জের খরচ কমানোর জন্য কোন মেয়াদী রিচার্জ প্ল্যান ছেড়ে দীর্ঘমেয়াদী রিচার্জ প্লেনের দিকে যাওয়া সুবিধাজনক। এই নিবন্ধের মধ্যে Jio, Airtel এবং BSNL এর ৯০ দিন মেয়াদের একটি রিচার্জ প্ল্যান সম্পর্কে তথ্য প্রদান করা হয়েছে। এই রিচার্জ প্ল্যান বেছে নিয়ে আপনি আপনার রিচার্জের খরচ কিছুটা বাঁচাতে পারেন।

***এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Cheapest Recharge Plan : এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা”

Leave a Comment