শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Jio গ্রাহকদের রিচার্জ খরচ কমবে, মাত্র ৮১ টাকায় ১ মাস আনলিমিটেড কলিং এবং ২৪ জিবি ডাটা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Jio Recharge Plans: রিলায়েন্স জিও তার সস্তা রিচার্জ প্লেনের জন্য গ্রাহকের কাছে এতো প্রিয়। কিন্তু দিনের পর দিন ধীরে ধীরে রিচার্জের খরচ বেড়েই চলেছে। এরকম পরিস্থিতিতে একজন ব্যক্তির দুটি সিম চালানো খুবই কষ্টকর। কিন্তূ Jio-র এমনও একটি রিচার্জ প্লেন রয়েছে যাতে আপনার খরচ খুবই কম পড়বে। প্রায় এক বছর (১১ মাস) আপনি আনলিমিটেড ভয়েস কলিং করতে পারবেন, এই প্লেন রিচার্জ করলে। তাহলে আসুন জিও এর এই রিচার্জ প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনেনি। 

৮১ টাকায় ১ মাস আনলিমিটেড কলিং 

Jio-এর এই দুর্দান্ত প্লেনের মূল্য হল ৮৯৫ টাকা এবং এর মেয়াদ হল ৩৩৬ দিন। হিসেব করে দেখলে এই প্লেন রিচার্জ করলে আপনার প্রতি মাসের খরচ পড়বে প্রায় ৮১ টাকা। যদি আপনি ২৮ দিনের প্ল্যান দিয়ে রিচার্জ করেন তাহলে ১২ টি রিচার্জ এ আপনার ৩৩৬ দিন মেয়াদ পাবেন। তুলনা করে দেখতে গেলে এই রিচার্জ প্ল্যান এর মাধ্যমে আপনি অনেকটা খরচ পাঠাতে পারবেন। 

এই প্লানেরে বৈশিষ্ট্য 

৮৯৫ টাকার এর রিচার্জ প্লেনে জিও আপনাদেরকে দিচ্ছে ৩৩৬ দিন ভেলিডিটি। যেখানে আপনি যদি ৩০ দিন মেয়াদে রিচার্জ করেন তাহলে আপনাকে ১১ টি রিচার্জ করতে হবে, এবং ২৮ দিন মেয়েদের রিচার্জ করলে ১২ রিচার্জ করতে হবে। এর থেকে অনুমান করা যায় যে, Jio-এর ৮৯৫ টাকার এর রিচার্জ প্লেনে খরচ কতটা কম। এই প্লেনের মধ্যে গ্রাহকেরা আনলিমিটেড ভয়েস কলিং এর পরিষেবা পাবেন, এছাড়া প্রথম ২৮ দিনের জন্য ৫০ টি এসএমএস বিনামূল্যে। এছাড়াও ইন্টারনেট ব্যবহারের জন্য মোট ২৪ জিবি হাই স্পিড ডাটা পাবেন। যার মধ্যে আপনি ২৮ দিনে ২ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন। 

আরও পড়ুন: Cheapest Recharge Plan – এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা।

Jio গ্রাহকদের রিচার্জ খরচ কমবে 

যে সমস্ত ব্যক্তিরা ইন্টারনেট খুব কম ব্যবহার করেন, অথবা যারা দুটি সিম ব্যবহার করেন তাদের জন্য এই রিচার্জ প্ল্যানটি খুবই উপকারী। Jio-এর রিচার্জ প্লানের ফলে তারা তাদের অনেকটা রিচার্জের খরচ বাচাতে পারবেন। যেমন বাড়ির বয়স্ক লোকেদের ইন্টারনেটের প্রয়োজন হয় না তবুও বাড়তি টাকা দিয়ে আনলিমিটেড ইন্টারনেট এর প্ল্যান রিচার্জ করতে হয়। এছাড়াও যে সমস্ত ব্যক্তিদের কোন কাজের জন্য দুটি সিম ব্যবহার করা বাধ্যতামূলক, তাদের সিম এর পরিষেবা চালু রাখার জন্য দুটি সেমের রিচার্জ করে রাখতে হয়। এক্ষেত্রে তিনি দ্বিতীয় নম্বর সিমে এই প্ল্যানটি রিচার্জ করে তার অনেকটা রিচার্জ খরচ কমাতে পারবেন। 

আরও পড়ুন: মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট! পোস্ট অফিসের নতুন স্কিমে মহিলারা পাবেন 2 লক্ষ টাকা

উপসংহার

Jio-এর এই দুর্দান্ত রিচার্জ প্লেনে পাবেন ৩৩৬ দিনের বৈধতা মাত্র ৮৯৫ টাকায়। এর ফলে রিচার্জ এর খরচ অনেকটা কমবে। এই প্লেনের মধ্যে আপনি আনলিমিটেড ভয়েস কলিং, প্রথম ২৮ দিনের জন্য ৫০টি বিনামূল্যে এসএমএস এবং ইন্টারনেট ব্যবহারের জন্য ২৪ জিবি ডাটা পাবেন।

আরও পড়ুন: PhonePe Loan লোন নিতে সমস্যা হয়? ফোনপে অ্যাপ শুরু করছে ঋণ প্রদানের বিরাট পরিষেবা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Jio গ্রাহকদের রিচার্জ খরচ কমবে, মাত্র ৮১ টাকায় ১ মাস আনলিমিটেড কলিং এবং ২৪ জিবি ডাটা”

  1. I have been browsing online greater than three hours these days, but I never found any attention-grabbing
    article like yours. It is beautiful worth enough for me.
    In my view, if all website owners and bloggers made just right content material as you did, the web might be
    much more helpful than ever before.

    Reply

Leave a Comment