শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Mobile Recharge: ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে মোবাইল রিচার্জের দাম! এবার থেকে কত টাকা খরচ হবে জেনে নিন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Upto 25 percent Increase in the Price of Mobile Recharge: দিনের পর দিন বেড়েই চলেছে মোবাইল ফোন ব্যবহারের গ্রাহকের সংখ্যা। বর্তমানে টেলিকম সংস্থা গুলি 5g পরিষেবা পুরো দেশের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য গ্রাহকদের আনলিমিটেড ইন্টারনেট প্রদান করছে। কিন্তু শোনা যাচ্ছে খুব শীঘ্রই আনলিমিটেড ইন্টারনেটের পরিষেবা থেকে বঞ্চিত হবে গ্রাহকরা। এবার থেকে গ্রাহকদের ইন্টারনেট পেতে গেলে ২৫ শতাংশ পর্যন্ত বেশি টাকা দিয়ে রিচার্জ করতে হবে আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে, যদি মোবাইল রিচার্জের পরিমাণ ২৫ শতাংশ বৃদ্ধি পায় তাহলে বাড়তি কত টাকা খরচ করে গ্রাহকদের রিচার্জ করতে হবে।

কেন বৃদ্ধি করা হবে রিচার্জ এর দাম

ব্রোকারেজ ফান্ড এক্সিস ক্যাপিটালের প্রতিবেদন অনুযায়ী ২৫ শতাংশ পর্যন্ত রিচার্জ এর দাম বাড়াতে চলেছে টেলিকম সংস্থাগুলি। বর্তমানে আনলিমিটেড 5G পরিষেবা প্রদান করছে টেলিকম সংস্থাগুলি, মূলত লাভের দিকে তাকিয়ে এই সিদ্ধান্ত নিতে চলেছে টেলিফোন সংস্থাগুলো। বিশেষজ্ঞদের মধ্যে টেলিকম সংস্থাগুলি মার্কেটে নিজেদের টিকিয়ে রাখার জন্য লাভ কম রেখে অধিকাংশ গ্রাহকদের কাছে তাদের পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। টেলিকম সংস্থাগুলি যে অনুপাতে টাকা খরচ করছে সেই অনুপাতে লাভ করতে পারছে না তাই তারা ধীরে ধীরে তাদের রিচার্জের দাম বৃদ্ধি করতে চলেছে।

সাবধান! আপনার নামে কতগুলো সিম রেজিস্টার আছে! আপনার অজান্তেই কেউ সিম ব্যবহার করছে নাতো।

কত টাকা বাড়ানো হবে রিচার্জ এর দাম

প্রিপেইড পোস্টপেইড সহ সমস্ত রিচার্জ প্ল্যানের দামই বৃদ্ধি করতে চলেছে টেলিকম সংস্থাগুলি। এবার যদি টেলিফোন সংস্থাগুলো ২৫ শতাংশ তাদের রিচার্জ এর দাম বৃদ্ধি করে তাহলে গ্রাহকদের কত টাকা খরচ করতে হবে জেনে নিন।

  • যদি রিচার্জের দাম ২৫ শতাংশ বৃদ্ধি পায় তাহলে 200 টাকার রিচার্জ প্ল্যান এর মূল্য ৫০ টাকা বৃদ্ধি পাবে অর্থাৎ ২৫০ টাকা খরচ হবে।
  • এবার যদি ৫০০ টাকার রিচার্জ প্ল্যান ২৫ শতাংশ বেড়ে যায় তাহলে এবার থেকে গ্রাহকদের ৬২৫ টাকা দিয়ে রিচার্জ করতে হবে অর্থাৎ এক্ষেত্রে 125 টাকা বৃদ্ধি পাবে।

অবশ্যই পড়ুন » Jio, Airtel নাকি Vi? কোন কোম্পানি সস্তার রিচার্জ প্লেনে দিচ্ছে সবথেকে বেশি সুবিধা?

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us