শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Jio, Airtel নাকি Vi? কোন কোম্পানি সস্তার রিচার্জ প্লেনে দিচ্ছে সবথেকে বেশি সুবিধা?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Jio Vs Airtel Vs Vi Cheapest Recharge Plan: বর্তমানে মোবাইল রিচার্জ একটি বাড়তি খরচ, এর রিচার্জ না করলেও চলবে না। বর্তমানের আধুনিক ছেলেমেয়েদের হতে হতে ফোন। করোনা মহামারীর পর থেকে তো পড়াশোনাও অনলাইন হয়ে গেছে। এরকম সময় শুধুমাত্র কল করার জন্য মোবাইল রিচার্জ করলেই হবে না, সঙ্গে চাই ইন্টারনেটের সুবিধা। তাই আজ আমরা জানব কোন টেলিকম কোম্পানি সস্তার রিচার্জ প্লেনে সবথেকে বেশি সুবিধা দিচ্ছে।

সস্তার রিচার্জ প্লেনে দিচ্ছে সবথেকে বেশি সুবিধা 

বর্তমানে ইন্টারনেট খুব জরুরী হয়ে উঠেছে। টাকা লেনদেন থেকে শুরু করে অফিসের কাজ এমনকি পড়াশুনা করার জন্যেও ইন্টারনেটের প্রয়োজন হয়। তাই একটি ভালো প্ল্যান দিয়ে রিচার্জ করা খুবই জরুরি। তবে শুধুমাত্র সুবিধা দেখলেই হলোনা, সঙ্গে খরচের দিকেও একটু খেয়াল রাখতে হবে। তাই আজ আমরা Jio, Airtel এবং Vi-এর ৩০০ টাকার কমের রিচার্জ প্ল্যানগুলি তুলনা করে দেখবো যে, আপনি কোন কোম্পানি সস্তার রিচার্জ প্লেনে সবথেকে বেশি সুবিধা সুবিধা পাবেন? 

আরও পড়ুন: Jio নিয়ে এসেছে সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যান, মাত্র ২ টাকা লাগবে খরচ।

যেখানে Jio, Airtel এবং Vi তাদের গ্রাহকদের ৩০০ টাকার কমে ২৯৯ টাকার প্লেনে একাধিক সুবিধা প্রদান করছে, যেখানে BSNL আরও সস্তায়, ২৬৯ টাকার প্ল্যান অফার করছে। এই সমস্ত রিচার্জ প্লেনে কোন কোম্পানি কি কি সুবিধা প্রদান করছে এই বিষয়ে নিচে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। 

Jio-র ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান 

সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যানের জন্য Jio সারা ভারত বিখ্যাত ছিল। কিন্তূ বর্তমানে জিও কোম্পানিও তাদের রিচার্জ প্ল্যানের মূল্য বাড়িয়ে দিয়েছে। জিওর ২৯৯ টাকার প্ল্যানে ইন্টারনেট ব্যাবহার করার জন্য প্রতিদিন ২ জিবি 4G ডেটা পাবেন। সঙ্গে আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন ১০০টি এসএমএস এর সুবিধা পাবেন। এই প্ল্যানের বৈধতা ২৮ দিনের। 

আরও পড়ুন: Jio গ্রাহকদের রিচার্জ খরচ কমবে, মাত্র ৮১ টাকায় ১ মাস আনলিমিটেড কলিং এবং ২৪ জিবি ডাটা।

Airtel-এর ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান 

Airtel তাদের গ্রাহকদের ২৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানে ইন্টারনেট এর পরিষেবা ব্যবহার করার জন্য প্রতিদিন ১.৫ জিবি 4G ডেটা দিয়ে থাকে। সঙ্গে আপনি আনলিমিটেড লোকাল ও STC কল এবং প্রতিদিন ১০০টি এসএমএস এর সুবিধা উপভোগ করতে পারবেন। আপনি এই প্ল্যানে ২৮ দিনের বৈধতা পাবেন।

Vi-এর ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান 

প্রিপেইড Vi সিমে ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানে আপনি Airtel-এর মতোই পরিষেবা পাবেন। এতেও আপনি প্রতিদিন ১.৫ জিমি 4G ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস এর সুবিধা উপভোগ করতে পারবেন। এই প্লানেরও বৈধতা ২৮ দিন। 

BSNS-এর ২৬৯ টাকার রিচার্জ প্ল্যান 

Jio, Airtel এবং Vi-এর ২৯৯ টাকার তুলনায় BSNS-এর ২৬৯ টাকার রিচার্জ প্ল্যানে বেশি সুবিধা পাবেন। ২৮ দিনের পরিবর্তে এখানে আপনি ৩০ দিনের বৈধতা পাবেন। ইন্টারনেট ব্যাবহার করার জন্য প্রতিদিন ২ জিবি ডেটাও পাবেন। আপনার এলাকায় যদি BSNS-এর নেটওয়ার্ক ভালো থাকে তাহলে এর রিচার্জ প্ল্যানে সবচেয়ে সস্তায় বাড়তি সুবিধা উপভোগ করতে পারবেন। 

আরও পড়ুন: Cheapest Recharge Plan – এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা।

উপসংহার 

বর্তমানে মনোরঞ্জন থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের জন্য ইন্টারনেট এর প্রয়োজন। তাই আজ আমরা ৩০০ টাকার কম মূল্যের মোবাইল রিচার্জ প্ল্যান সম্পর্কে উপরে কিছু তথ্য প্রদান করেছি। যেগুলি অনুসরণ করে আপনি আপনার পছন্দের সিম ও রিচার্জ প্ল্যান বেছেনিতে পারবেন।

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us