শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ২টি ব্যবসা, প্রতিমাসে আয় হবে ২৫ হাজার টাকা।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Low Cost Business Idea: দিনের পর দিন রাজ্যে বেকারত্বের সংখ্যা বেড়েই চলেছে। তাই বর্তমানে অনেকেই এখন চাকরির আশা ছেড়ে নিজের একটি নতুন ব্যবসা তৈরি করতে চায়। কিন্তু ব্যবসা করার জন্য চায় শক্তিশালী মূলধন, তাই অনেকের ইচ্ছে থাকলেও শুধুমাত্র অর্থের অভাবে ব্যবসা করতে পারে না। কিন্তু এমন অনেক ব্যবসা রয়েছে যেগুলি আপনি খুব কম টাকা দিয়ে শুরু করতে পারেন এবং ব্যবসা থেকে যে অর্থ উপার্জন করবেন সেই টাকা আবার ব্যবসায় ঢেলে আপনি আপনার ব্যবসাকে বড় করতে পারবেন। আজকের এই প্রতিবেদনে ২টি ব্যবসার বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে যে ব্যবসাগুলি আপনি মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করতে পারেন। আজকে উল্লেখিত এই ২টি ব্যবসার গুরুত্বপূর্ণ দিক হলো এই ২টি ব্যবসা আপনি ঘরে বসেই করতে পারবেন।

আজকে যে ২টি ব্যবসার কথা আলোচনা করা হয়েছে সেই ২টি ব্যবসায় আপনি অল্প টাকা দিয়ে শুরু করতে পারেন। এছাড়াও এই ব্যবসা গুলি আপনি পড়াশোনার পাশাপাশি বা চাকরি এবং অন্যান্য কাজের পাশাপাশিও করতে পারেন।

নার্সারি প্ল্যান্টের ব্যবসা

যদি আপনি একজন প্রকৃতি প্রেমী হয়ে থাকেন তাহলে এই ব্যবসাটি আপনার জন্য সবচেয়ে সেরা। এ ব্যবসাটি আপনি আপনার বাড়িতে মাত্র 10 হাজার টাকা দিয়ে শুরু করতে পারেন। আজকের দিনে প্রতিটি বাড়িতে টবে নানা ধরনের ফুল এবং অন্যান্য গাছ লাগাতে দেখা যায় তাই আপনি যদি নার্সারি প্ল্যান্টের ব্যবসা শুরু করেন তাহলে খুব ভালো আয় করতে পারবেন। নার্সারি প্ল্যান্টের ব্যবসা শুরু করার জন্য আপনাকে বিভিন্ন ফুলের গাছ এবং বিরল প্রজাতির গাছ এর চারা করতে হবে। এবং সেই গাছ বিক্রি করে আপনি প্রতি মাসে খুব ভালো টাকা আয় করতে পারবেন। গাছ বিক্রির মার্কেটিং করার জন্য আপনার একটি ফেসবুক প্রোফাইল বা ফেসবুক পেজ থাকা জরুরী সেই ফেসবুক পেজ বা প্রোফাইলে আপনাকে প্রতিনিয়ত বিভিন্ন সুন্দর সুন্দর ফুলের গাছ এবং বিরল প্রজাতির গাছের ছবি আপলোড করতে হবে সেই ছবি দেখে বিভিন্ন ব্যক্তি আকৃষ্ট হয়ে আপনার নার্সারি প্লান্ট থেকে চারা গাছ সংগ্রহ করবে।

অবশ্যই পড়ুন » বাইক থাকলে প্রতিমাসে আয় করুন ৩০,০০০ টাকা, জেনে নিন সম্পূর্ণ পদ্ধতি।

বেবি প্রোডাক্টের ব্যবসা

আজকাল প্রত্যেক বাবা-মা তাদের তাদের সন্তানদের স্বাস্থ্যের প্রতি খুবই সচেতন। প্রত্যেক পিতা মাতায় যায় তার সন্তানের স্বাস্থ্য ভালো রাখার তাই দিনের পর দিন বাজারে বেবি প্রোডাক্টের চাহিদা বেড়েই চলেছে। এ সময় আপনি যদি এই ব্যবসার শুরু করেন তাহলে খুব কম টাকা দিয়ে শুরু করতে পারবেন এবং ভবিষ্যতে খুব ভালো আয় করতে পারবেন। এক্ষেত্রে আপনি পরিচ্ছন্ন বাচ্চাদের কাপড়, বাচ্চাদের খেলনা, শিশুদের ত্বকের বিভিন্ন প্রোডাক্ট ইত্যাদি দ্রব্য বিক্রি করতে পারবেন।

অবশ্যই পড়ুন » Business Idea: প্রতিমাসে ১ লাখ টাকা আয়, ৫০ হাজার টাকার মেশিন কিনে এই ব্যাবসা শুরু করা যাবে

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

4 thoughts on “Business Idea: মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ২টি ব্যবসা, প্রতিমাসে আয় হবে ২৫ হাজার টাকা।”

Leave a Comment