শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: বাড়িতে ফেলে দেওয়া এই দ্রব্য দিয়ে তৈরি করুন ব্যাবসা, প্রতিমাসে আয় ১০,০০০ টাকা।

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বুদ্ধি বা আইডিয়া থাকলে যে কোনো কিছুই করা সম্ভব। বর্তমান সময়ে চাকরির যেভাবে আকাল সৃষ্টি হয়েছে, তাতে করে ব্যবসার পথ বেছে নিচ্ছে বহু মানুষ। আজ আপনাদের সঙ্গে এমনই এক দুর্দান্ত ব্যবসার আইডিয়া নিয়ে হাজির হয়েছি। এই ব্যবসা করে মাস গেলে ভালো টাকা আয় করা সম্ভব।

কেরলের এক ২৬ বছর বয়সী মেয়ে নাম মারিয়া কুরিয়াকোস, এক দুর্দান্ত ব্যবসা শুরু করেছে। যে ব্যবসাটি অভিনব হওয়ার পাশাপাশি বেশ লাভজনক। এখনো পর্যন্ত যুবতী মেয়েটি এই ব্যবসা করে ভালো টাকা উপার্জন করেছে। শুনলে অবাক হবেন, তার এই ব্যবসা নারকেল মালা ও খোসা ব্যবহার করে। কীভাবে মারিয়া নারকেল মালা ও খোসা ব্যবহার করে ব্যবসা করে মোটা টাকা উপর্জন করছে, আজ সে বিষয়টি আপনাদের সামনে তুলে ধরবো। এতে করে আপানরাও একটা অভিনব ব্যবসার আইডিয়া পাবেন এবং উপার্জনের পথ খুঁজে পাবেন।

নতুন ব্যবসার আইডিয়া

কেরলের বাসিন্দা মারিয়া বিএ পাস মহিলা। যিনি পড়াশোনা শেষে করে একটি সংস্থায় চাকরিতেও নিযুক্ত হয়েছিলেন। তবে তিনি চাকরিতে মন বসাতে পারেননি। শেষে পর্যন্ত তিনি ব্যবসায় নামেন এবং ব্যবসার আইডিয়া হিসাবে নারকেল খোসাকে বেছে নেন। এই নরেকল খোসাই আজ তাঁর ঘরে এনে দিচ্ছে মোটা টাকা। কিন্তু কীভাবে তিনি মোটা টাকা উপার্জন করছেন? চলুন সে বিষয়ে একটু বলা যাক।

কিভাবে এই ব্যবসা শুরু করবেন

নারকেল মালা ব্যবসা থেকে দুই ভাবে উপার্জন করা যায়। প্রথমত নারকেল পেড়ে, তা খাবার জন্য বিক্রি করতে পারেন, আর খাবার পর মালা ও খোসা ফেলে না দিয়ে সেটিকেও ব্যবসার কাজে লাগাবেন। তবে প্রথমটি না করতে চাইলে তাহলে সরাসরি যারা নারকেল পাড়ে তাদের সঙ্গে যোগাযোগ করে মালা বা খোসা জোগাড় করতে পারেন।

ব্যাবসা আইডিয়া » Business Idea: মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ২টি ব্যবসা, প্রতিমাসে আয় হবে ২৫ হাজার টাকা।

বাজারে চাহিদা

কিন্তু এগুলো দিয়ে কী তৈরি করা হবে? আসলে এইগুলি দিয়ে বাটি তৈরি করে ব্যবসা করতে পারেন। মারিয়া নারকেলের শাঁস বিক্রির পাশাপাশি, নারকেল মালা দিয়ে সুন্দর ডিজাইনের বাটি তৈরি করে বিক্রি শুরু করে। এইগুলো ইকো ফ্রেন্ডলি। তবে এই ব্যবসা করার জন্য কারিগরি দক্ষতা থাকা প্রয়োজন। প্রয়োজন কিছু যন্ত্রপাতিও। এই কাজটি আপনি শিখতে চাইলে দক্ষিণ ভারতে যেতে হবে। কারণে একমাত্র দক্ষিণ ভারতেই এই ধরণের কারিগর রয়েছে।

উল্লেখ্য, এই মালা দিয়ে চায়ের কাপ থেকে শুরু করে ল্যাম্পদানি, খাবারের পাত্র ইত্যাদি তৈরি করা যায়। এই ব্যবসা করে ভালো টাকা আয় করা যায়। নারকেলের মালা থেকে তৈরি ছোট বাটি বাজারে ২৫০ টাকা দামে বিক্রি করা যায়। বড় বাটি ৯৬০ টাকা দিয়ে বিক্রি করা যায়। এই ব্যবসা করে আপনি প্রতি মাসে 10 থেকে কুড়ি হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন।

অবশ্যই পড়ুন » Make Money Online: অনলাইন থেকে ঘরে বসে আয় করুন লক্ষ লক্ষ টাকা, দেখে নিন ৫টি কার্যকরী উপায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Is
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

4 thoughts on “Business Idea: বাড়িতে ফেলে দেওয়া এই দ্রব্য দিয়ে তৈরি করুন ব্যাবসা, প্রতিমাসে আয় ১০,০০০ টাকা।”

  1. West Bengal er jonno ai business kora khub e dussadhyo, cause kacha maal pawa too much tough, south India te ai kacha maal available.

    Reply
  2. West Bengal এ ফেলে দেওয়া জিনিস থেকে ভালো মুনাফা করা যায় এমন ব্যবসার পুরো বিস্তারিত দেবেন। তবে আপনারা শুধু ব্যবসার ধরন বর্ননা করেন। কিভাবে করা যায়, কাগজপত্র কি লাগবে, পুঁজি কত দরকার, কোথায় যোগাযোগ করে সমস্ত খুঁটিনাটি জানা যাবে তার বিস্তারিত কিছুই দেননা। আধ খাপছা তথ্য দিয়ে বিভ্রান্ত করবেন না।

    Reply

Leave a Comment