শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

বাইক থাকলে প্রতিমাসে আয় করুন ৩০,০০০ টাকা, জেনে নিন সম্পূর্ণ পদ্ধতি।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

আপনি কি ব্যবসা করবেন বলে ভাবছেন, কিন্তু কি ব্যবসা করবেন তা বুঝে উঠতে পারছেন না? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। কারণ আজ আমরা এক দুর্দান্ত ব্যবসার আইডিয়া নিয়ে এসেছি। যে ব্যবসাটি করে আপনি প্রতি মাসের মোটা অংকের টাকা উপার্জন করতে পারবেন। এই ব্যবসা মাত্র ৭০ হাজার টাকা দিয়ে শুরু করা সম্ভব। চলুন তাহলে এই ব্যবসাটি সম্পর্কে আজকের প্রতিবেদন থেকে বিস্তারিত ভাবে জেনে নিন।

আজ ক্যাব পরিষেবা ব্যবসা সম্পর্কে আপনাদের জানাবো। এমনিতে যে কোনো প্রকার ব্যবসা শুরু করার জন্য ১ লক্ষ টাকা মতো প্রয়োজন। কোনো দোকান খুলতে গেলেও প্রতি মাসে হাজার হাজরা টাকা খরচ করতে হয়। এমন পরিস্থিতিতে সকলের পক্ষে অনেক পুঁজি নিয়র ব্যবসা শুরু করতে পারেন না। তাই যাদের পুঁজি কম, যারা অল্প পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে চাইছেন তাদেরকে জন্য ব্যাক্তিগত ক্যাব পরিষেবা ব্যবসাটি দুর্দান্ত। এটি মাত্র ৭০ হাজার টাকা দিয়েই শুরু করা যায় এবং প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করা সম্ভব।

ব্যাবসা সম্পর্কিত বিস্তারিত তথ্য

বড় বড় শহরগুলিতে ক্যাব ব্যবসা বেশ প্রচলিত। আজকাল মানুষ সময় বাঁচাতে চায়, আর তাই অনেকেই বাস ট্রামের পরিবর্তে ব্যাক্তিগত ক্যাব পছন্দ করেন। দিন দিন রাস্তায় ক্যাবের চাহিদা বাড়ছে। কারণ ক্যাব অনেক কম সময়ে যাত্রীদের গন্তব্য স্থানে পৌঁছে দেয়। এই পরিস্থিতিতে আপনিও এই ব্যবসা শুরু করে মোটা টাকা আয় করতে পারেন। বিশেষ বিষয় হলো বর্তমানে চার চাকার পাশাপাশি দুই চাকার মোটর বাইক ক্যাবগুলিও বেশ জনপ্রিয় হচ্ছে। এই ব্যবসা শুরু করার জন্য বেশি কিছু করার দরকার নেই। শুধু মাত্র আপনার বাইকটি বেসরকারি ক্যাব পরিষেবা সংস্থার সঙ্গে যুক্ত করতে হবে। ব্যবসা শুরুর প্রথম দিন থেকেই আপনি উপার্জন করতে শুরু করবেন।

কত টাকা আয় হবে

বর্তমানে ক্যাব পরিষেবা সংস্থা গুলির মধ্যে জনপ্রিয় স্থানে রয়েছে OLA। এই OLA সংস্থার সঙ্গে আপনি আপনার বাইক যুক্ত করতে পারেন। যদি বাইক না থাকে তাহলে ৭০ থেকে ৭৫ হাজার টাকা দিয়ে বাইক কিনে নিতে হবে। এটাই আপনার বিনিয়োগ। এবার প্রতি দিন যদি ১০ টি করে রাইড করেন এবং এক একটি রাইডের ভাড়া ১০০ টাকা করে হলে প্রতিদিন আপনি ১০০০ টাকা উপার্জন করতে পারেন। এবারে এ থেকে পেট্রোলের খরচ বাদ দিলে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ টাকা লাভ থাকবে। অর্থাৎ মাস শেষে ২৪,০০০ থেকে ৩০,০০০ টাকা উপার্জন করতে পারবেন।

ব্যাবসার আইডিয়া » Business Idea: এই ইউনিক খাবারের ব্যাবসা শুরু করে মাসে মোটা টাকা আয় করুন, চিরকাল চলবে এই ব্যাবসা

কিভাবে আবেদন করবেন

উল্লেখ্য, আপনি যদি এই ব্যবসাটি শুরু করতে চান এবং নিজের বাইকটিকে Ola ক্যাবের সঙ্গে যুক্ত করতে চান তাহলে https://partners.olacabs.com- এ গিয়ে আপনাকে রেজিস্টার করে নিতে হবে। এ বিষয়ে এই ওয়েবসাইট থেকে আরো বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে। তাই ব্যবসা শুরু করার আগে অবশ্যই ওয়েবসাইট ভিজিট করুণ।

অবশ্যই পড়ুন » Business Idea: কম পুঁজিতে এই ব্যাবসা শুরু করে মোটা টাকা আয় করুন, সরকার থেকে সাহায্য পাবেন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us