শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Smart Business Idea: ঘরে বসেই আয় করুন 40,000 টাকা পর্যন্ত, রইল সহজ উপায়

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Smart Business Idea: স্মার্ট ফোন আজ মানুষকে আরও স্মার্ট করে তুলেছে। এমনকি প্রযুক্তির এই যুগে বাড়িঘরের ডিজাইনও অত্যাধুনিক হয়ে উঠেছে। এককথায়, প্রতিটি কাজই স্মার্ট হয়ে উঠছে আজকাল। কথায় আছে, হার্ড ওয়ার্ক নয়। স্মার্ট ওয়ার্ক চাই। ঠিক তেমনই আজ আমরা আপনাদের এমনই একটি স্মার্ট ব্যবসার কথা বলবো। যেখানে আপনি ঘরে বসে সহজেই এক ক্লিকে লাখ লাখ টাকা আয় করতে পারবেন।

Smart Business Idea

এটি একটি নতুন যুগের ব্যবসা। যার মধ্যে বাড়িও এখন স্মার্ট হতে শুরু করেছে। তাই প্রযুক্তির এই যুগে স্মার্ট বাড়ির প্রবণতাকে কাজে লাগিয়েই এই প্রতিষ্ঠানটি স্মার্ট ব্যবসা করে মোটা অঙ্কের টাকা আয়ের সুযোগ করে দিচ্ছে বেকারদের। প্রতিষ্ঠানটির নাম হোম অটোমেশন স্টার্টআপ পঙ্গোহোম।

ডিলারশিপে বিনিয়োগ

পঙ্গোহোম ছাড়াও আপনি যেকোনো কোম্পানির ডিলারশিপ বা ডিস্ট্রিবিউটরশিপ নিয়ে এই ব্যবসায় (ব্যবসায়িক সুযোগ) হাত পাকাতে পারেন। এই ধরনের ব্যবসার বিশেষত্ব হল এর মাধ্যমে আপনি কম টাকায় ভালো আয় করতে পারেন। নিজের ব্যবসা পরিচালনার পাশাপাশি মানুষের কর্মসংস্থানও করতে পারেন।

তবে, এই ব্যবসায় ইদানিং পঙ্গোহোম সেরা। কোম্পানিটি 60,000 টাকায় ডিলারশিপ এবং 5.50 লাখ টাকায় ডিস্ট্রিবিউটরশিপ দিচ্ছে। কোম্পানির প্রতিষ্ঠাতা মহাদেব কুর্ছাদের মতে, ‘আমরা কোনো টার্গেট দিই না বা কোনো ধরনের বিধিনিষেধ আরোপ করি না। যারা অর্থ উপার্জন করেন শুধুমাত্র তাদেরই ভালো সুযোগ দিই।’

বর্তমানে কোম্পানির সারা দেশে 40টিরও বেশি ডিলারশিপ রয়েছে এবং আসাম, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, কর্ণাটকে 12000 জনেরও বেশি গ্রাহক রয়েছে। আপনি যদি এর ডিলারশিপের জন্য আবেদন করতে চান, তাহলে আপনি কোম্পানির ওয়েবসাইটে গিয়ে অংশীদার হওয়ার জন্য আবেদন করতে পারেন।

আরও পড়ুন: Business Idea – এই নতুন ব্যাবসা শুরু করে লাখ টাকা আয় করুন! মূলধন না থাকলে সরকার দেবে লোন।

কোন পণ্য বিক্রি করতে হবে?

পঙ্গোহোম আপনার পুরোনো বাড়িকে একটি স্মার্ট হোম করে তোলে। সংস্থাটি বাড়ির সুইচ বোর্ডে এমনই একটি সরঞ্জাম ফিট করে। যার মাধ্যমে আপনি আপনার মোবাইল থেকে রুমের লাইট অন বা অফ করতে পারবেন। এছাড়াও মোবাইলের মাধ্যমে ঘরের ফ্যানের গতি কম বা দ্রুত করতে পারবেন। ডিলারশিপ গ্রহণকারী ব্যক্তিকে এই পণ্যগুলিই বিক্রি করতে হবে।

এর মধ্যে তিন ধরনের পণ্য বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। হোম অটোমেশন, এগ্রিকালচার অটোমেশন এবং সেন্সর।

হোম অটোমেশন পণ্য: এর মাধ্যমে আপনি আপনার বাড়িকে একটি স্মার্ট হোম করতে পারেন।

কৃষি অটোমেশন: এর মাধ্যমে কৃষকরা ঘরে বসেই মোবাইল থেকে মোটর চালু করে ক্ষেতে সেচ দেওয়া শুরু করতে পারেন।

এলইডি সলিউশন বা সেন্সরে টিউব লাইট, সিলিং প্যানেল লাইট, ডে নাইট সেন্সর লাইট, স্মার্ট টিউব লাইটের বিকল্প রয়েছে।

আরও পড়ুন: Business Idea – মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ২টি ব্যবসা, প্রতিমাসে আয় হবে ২৫ হাজার টাকা।

কত টাকা আয় করতে পারবেন?

বেডরুম, হল, রান্নাঘর সহ একটি বাড়িকে স্মার্ট হোম করে তুলতে 10,000 টাকা পর্যন্ত খরচ হয়। যেখানে আপনি যদি শুধুমাত্র একটি ঘরে লাইট এবং ফ্যান নিয়ন্ত্রণ করতে চান তবে আপনার খরচ হবে 3,200 টাকা পর্যন্ত। তাহলে ডিলার যদি মাসে 10 থেকে 15 জন ক্লায়েন্ট ধরতে পারেন, তবে সহজেই 30,000 থেকে 40,000 টাকা প্রতি মাসে উপার্জন করতে পারেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “Smart Business Idea: ঘরে বসেই আয় করুন 40,000 টাকা পর্যন্ত, রইল সহজ উপায়”

Leave a Comment