শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Tata Tech Share Price: বিশেষজ্ঞরা কি বলছে? ১৯ বছর পর আবার শেয়ার বাজারে প্রবেশ করছে TATA কোম্পানির এই শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Tata Tech Share Price: দীর্ঘ প্রতীক্ষার পর TATA কোম্পানি আবার শেয়ার বাজারে প্রবেশ করতে চলেছে। আজ থেকে প্রায় ১৯ বছর আগে TCS শেয়ার বাজারে তালিকাভুক্ত হয়েছিল। এবার এই কোম্পানির “Tata Tech Share” খুব শীঘ্রই শেয়ারবাজারে তালিকাভুক্ত হতে চলেছে। খুব শীঘ্রই ভারতীয় শেয়ার বাজারে এই শেয়ারের তালিকাভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। Tata Tech IPO লঞ্চ হবার সঙ্গে সঙ্গে দারুন দারুন প্রতিক্রিয়া পেয়েছে। এবার “Tata Technology Share” সম্পর্কে বিশেষজ্ঞরা কি বলছে? Tata Tech Share Price কতো হবে? জেনে নেওয়া যাক।

TATA Tech Share কবে তালিকাভুক্ত হবে?

প্রায় ১৯ বছর আগে TATA কোম্পানির TCS শেয়ার বাজারে তালিকাভুক্ত করা হয়েছিল। বিনিয়োগকারীদের খুব ভালো রিটার্ন দিয়েছে এই শেয়ারটি। যে সমস্ত বিনিয়োগকারীরা এই সুযোগ মিস করেছে, তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ হতে পারে। TATA আরো শেয়ার বাজারে তালিকাভুক্ত হতে চলেছে। আনুমানিক “Tata Tech Share” ভারতীয় শেয়ার বাজারে আগামী ৩০ নভেম্বর, ২০২৩ তারিখ নথিভুক্ত হতে পারে।

TATA Tech IPO বিনিয়োগকারীদের কাছ থেকে দারুন প্রতিক্রিয়া পেয়েছে। গত ২২ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এই শেয়ারের ₹৩০৪২.৫১ কোটি IPO সাবস্ক্রিপসনের জন্য খোলা ছিল। সর্বমোট ৬৯.৪৩ বার সাবস্ক্রাইব করা হয়েছে এই আইপিও।

আরও পড়ুন: শেয়ার বাজারে ২০২৪ সলের জন্য কোনো স্টকে বেশি লাভবান, এইভাবে নির্বাচন করুন।

TATA Tech Share Price কতো হতে পারে?

Tata Technology-এর শেয়ারগুলো ৫০০ টাকা মূল্য ইস্যু করা হয়েছিল। বিশেষজ্ঞদের মতে বিনিয়োগকারীদের খুব দারুণ প্রতিক্রিয়ার কারণে এটি ৭৫ থেকে ৮০ শতাংশ প্রিমিয়ামে বাজারে আসতে পারে। অর্থাৎ TATA Tech এর এক একটি শেয়ারের মূল্য ৮৭৫ টাকা থেকে ৯০০ টাকার মধ্যে হতে পারে। এর মূল কোম্পানি খুবই শক্তিশালী এবং মানুষের কাছে খুবই বিশ্বস্ত, IPO পরিসংখ্যা শক্তিশালী এবং স্বাস্থ্যকর আর্থিক কর্মক্ষমতার কারণে বিশেষজ্ঞরা এর সম্পর্কে এতটা ইতিবাচক। এছাড়াও গ্রে মার্কেট থেকে প্রাপ্ত সংকেত অনুসারে এটি ৮০ থেক ৮২ শতাংশ প্রিমিয়ামে বাজারে আসতে পারে।

আরও পড়ুন: IPO: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি।

বিশেষজ্ঞরা কি বলছে?

Tata Technology IPO বিনিয়োগকারীদের কাছ থেকে ব্যাপক প্রতিক্রিয়া পেয়েছে, পূর্বেও এই কোম্পানিতে যারা বিনিয়োগ করেছিলেন তাদেরকে ভালো পুরস্কার দিয়েছে TATA। টাটা কোম্পানির উপর মানুষের বিশ্বাস এবং এটি একটি খুব শক্তিশালী কোম্পানি। এই সমস্ত বিষয়গুলির উপর ভিত্তি করে বিশেষজ্ঞরা বলছেন যে এই শেয়ারটি সর্বনিম্ন ৭৫ শতাংশের বেশি প্রিমিয়াম এর সঙ্গে বাজারে আসবে। এছাড়াও এই শেয়ারটি তালিকাভুক্ত হবার পর আইপিওতে বিনিয়োগকারীদের টাকা ডবল হবারও সম্ভবনা রয়েছে বলে আশা করছে বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: শেয়ার বাজার কী ? শেয়ার বাজার সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

উপসংহার ~

Tata Tech Share আগামী ৩০ নভেম্বর, ২০২৩ ভারতীয় বাজারে তালিকাভুক্ত হবার সম্ভবনা রয়েছে। বিশেষজ্ঞদের মতে এটি ৭৫ শতাংশ এর বেশি প্রিমিয়ামে বাজারে আসতে পারে। আইপিও এর উপর অসাধারণ প্রতিক্রিয়ার কারনে এর সম্পর্কে ইতিবাচক বিশেষজ্ঞরা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment