শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

PhonePe, GPay কে টক্কর দিতে আসছে TATA Pay, সঙ্গে নিয়ে আসছে দুর্দান্ত ক্যাশব্যাক অফার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

TATA Pay: বর্তমানে ডিজিটাল ভারতে বিভিন্ন পরিষেবা অনিলনের মাধ্যমেই হয়েযায়। যার মধ্যে ডিজিটাল পেমেন্টের পরিষেবা ভারতীয় নাগরিকদের কাছে বিরাট জনপ্রিয় হয়ে উঠছে। ডিজিটাল পেমেন্ট এর সুবিধা প্রদানকারী অনেক অ্যাপ রয়েছে। যেমন গুগল পে, ফোন পে, পেটিয়েম, আমাজন পে ইত্যাদি। এবার এই সমস্ত অ্যাপ গুলিকে টক্কর দিতে বাজারে এসেছে TATA Pay। 

PhonePe, GPay কে টক্কর দিতে আসছে TATA Pay

বর্তমানে ভারতের বেশিরভাগ লোক ছোট বড়ো অর্থ লেনদেনের জন্য ডিজিটাল পেমেন্টের পরিষেবা ব্যাবহার করছে। আর এই পরিষেবা প্রদানকারী সবথেকে জনপ্রিয় অ্যাপগুলি হলো PhonePe, GPay এবং PayTm, এগুলো ডিজিটাল পেমেন্ট করার জন্য UPI (Unified Payments Interface) ব্যাবহার করে। একবার এই সমস্ত অ্যাপ গুলোকে টক্কর দিতে বাজারে আসছে, ভারতের বিখ্যাত টাটা কোম্পানির TATA Pay অ্যাপ। ১ জানুয়ারি অ্যাগ্রিগেটর লাইসেন্সও পেয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) এর কাছ থেকে। যার অর্থ, বর্তমানে এই অ্যাপটিতে ই-কমার্স লেনদেন করতে পারবেন।

Tata Pay হল টাটা গ্রুপের একটি ইউনিভার্সাল পেমেন্ট অ্যাপ। এই অ্যাপটি ২০২২ সালের আগস্ট মাসে চালু হয়। Tata Pay অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের লেনদেন করতে পারেন। এটি ভারতের খুবই জনপ্রিয় ও বিশ্বস্ত টাটা কোম্পানির ডিজিটাল ইউনিটের একটি অংশ। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড ফোনের জন্য প্লে স্টোর থেকে এবং আই ফোনের জন্য অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন: TATA ক্যাপিটাল এর Moneyfy অ্যাপের মাধ্যমে ঘরে বসে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করুন।

দুর্দান্ত ক্যাশব্যাক অফার

অন্যান্য ডিজিটাল পেমেন্ট অ্যাপের মধ্যে যে সমস্ত সুবিধা দেখতে পাওয়া যায় এতেও তা দেখতে পাবেন। যেহেতু অ্যাপটি বাজারে এখনও অতটা জনপ্রিয় হয়নি, তাই গ্রাহকদের আকৃষ্ট করার জন্য নানা ধরনের ক্যাশব্যাক এর অফার দেবে বলে অনুমান করা হচ্ছে। ডিজিটাল পেমেন্ট এর সুবিধা প্রদানকারী অনেক অ্যাপ রয়েছে বাজারে, এরকম পরিস্থিতিতে গ্রাহকের নজরে পড়ার জন্য আকর্ষণীয় ক্যাশব্যাক অফার দিতে পারে বলে আশা করা হচ্ছে। Tata Pay অ্যাপটি টাটা গ্রুপের একটি বড় উদ্যোগ। এই অ্যাপটি ভারতের ডিজিটাল পেমেন্ট বাজারে একটি বড় ভূমিকা পালন করতে পারে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: UPI-র মাধ্যমে প্রতারণার জাল! Paytm, Phonepe এবং Google Pay ব্যবহারকারীরা সাবধান।

TATA Pay অ্যাপের সুবিধা 

Tata Pay অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীরা অনলাইনে এবং অফলাইনে বিভিন্ন ধরনের কেনাকাটা করতে পারেন। এই অ্যাপটি ইউপিআই, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, নেট-ব্যাংকিং ইত্যাদি বিভিন্ন ধরনের পেমেন্ট মেথড সমর্থন করে। এই অ্যাপের মাধ্যমে আপনারা বিদ্যুৎ, গ্যাস, জল, ফোন, ইন্টারনেট, ডিটিএইচ, ইত্যাদি বিলগুলি পেমেন্ট করতে পারবেন। শুধু তাই নয়, TATA Pay অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ এবং লোন এর EMI পরিশোধ করার মতো কাজগুলি সহজেই করতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীরা তাদের বন্ধুবান্ধব, পরিবারের সদস্যদের কাছে টাকা পাঠাতেও পারেন।

অবশ্যই পড়ুন » UPI Update: অনলাইন লেনদেনকারীদের জন্য বিরাট সুখবর, ১০ জানুয়ারি থেকে এটি প্রযোজ্য হবে

Tata Pay অ্যাপটি টাটা গ্রুপের অন্যান্য ব্র্যান্ডগুলির সাথেও সংযুক্ত। এই অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীরা Tata Cliq, Tata CLiQ Luxury, BigBasket, 1mg, Qmin, Starbucks, AirAsia, Tata 1mg, Tata Play, ইত্যাদি টাটা গ্রুপের বিভিন্ন ব্র্যান্ডের পণ্য এবং পরিষেবাগুলিতে কেনাকাটা করতে পারেন।

উপসংহার 

ভারতে UPI এর মাধ্যমে ডিজিটাল পেমেন্টের পরিষেবা প্রদানকারী অনেক অ্যাপ রয়েছে। এবার ভারতের জনপ্রিয় কোম্পানি টাটা বাজারে তাদের ডিজিটাল পেমেন্ট অ্যাপ। TATA Pay অ্যাপের মাধ্যমে অনলাইনের একাধিক পরিষেবা একজায়গায় উপভোগ করতে পারবেন। এই অ্যাপটি Android এবং iOS উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ রয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

8 thoughts on “PhonePe, GPay কে টক্কর দিতে আসছে TATA Pay, সঙ্গে নিয়ে আসছে দুর্দান্ত ক্যাশব্যাক অফার”

Leave a Comment