শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Stock Market: এই ৩টি স্টক তৈরি করেছে নতুন রেকর্ড, শেয়ার বাজারে রুচি রাখলে অবশ্যই দেখুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market: শেয়ার বাজারে অনেক এরকম স্টক রয়েছে যেগুলি বিনিয়োগকারীদের দারুন রিটার্ন দিয়েছে। যার মধ্যে NIFTY 50 এরও কিছু স্টক রয়েছে। বর্তমানে NIFTY 50-র কিছু স্টক ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর তৈরি করেছে। আজ আমরা এমনি ৩টি স্টক সম্পর্কে জানবো যেগুলি ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর তৈরি করার সঙ্গে সঙ্গে উর্ধগতিতেও রয়েছে। আপনিও যদি শেয়ার বাজারে রুচি রাখেন তাহলে এই বিষয়ে অবশ্যই খবরাখবর রাখা প্রয়োজন। 

NIFTY 50-র এই ৩ স্টক ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরে 

NIFTY 50 এবং BANK NIFTY এই দুটোরই পারফরমেন্স এখন বেশ ভালো দেখা যাচ্ছে। যার মধ্যে NIFTY 50 এর কিছু স্টকও তাদের সর্বকালের সর্বোচ্চ মূল্যে পৌঁছেছে। যার মধ্যে রয়েছে RIL, ICICI Bank এবং HCL Tech। এই স্টকগুলির মূল্য সর্বকালের উচ্চতা এবং ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর তৈরি করেছে।

১) RIL 

নাম শুনে তো অনুমান করতেই পারছেন এটি কতবড় কোম্পানি। রিলায়েন্স এর মার্কেট ক্যাপ বেড়ে ২০ লক্ষ কোটি টাকা ছাড়িয়েছে। সঙ্গে সঙ্গে কোম্পানির শেয়ারে মুল্যেও দারুন ঊর্ধ্ব গতি লক্ষ্য করা গেছে। রিলায়েন্স এর শেয়ার NSE-তে ২৩ ফেব্রুয়ারি ২০২৪ বন্ধ হয়েছে ২৯৮৬.৫৫ টাকায়। সঙ্গে শেয়ারটি ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ২৯৯৫.১০ টাকায় পৌঁছেছে। শুধু তাই নয়, এটি এই শেয়ারের সর্বকালের সর্বচ্চো স্তর। গত ১ বছরে শেয়ারটি বিনিয়োগকারীদের ২৬ শতাংশ রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করেলেই পেতেন ৩ লাখ টাকা, এই শেয়ার দিয়েছে বাম্পার রিটার্ন।

২) ICICI Bank 

এটিও বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ারের মূল্য (ICICI Bank Share Price) গত এক বছরে প্রায় ২৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। 23 ফেব্রুয়ারি, ২০২৪ আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ার NSE-তে ১০৬১.২৫ টাকায় বন্ধ হয়েছে। সঙ্গে শেয়ারটি ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর এবং সর্বকালের সর্বচ্চো মূল্য ১০৭০ টাকায় পৌঁছেছে। এর ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর হলো ৮১০.৩০ টাকা। 

৩) HCL Tech 

HCL Tech-এর শেয়ারে বিনিয়োগকারী ব্যাক্তিদের এই শেয়ার নিয়ে কোনো অভিযোগ নেই। কারণ শেয়ারটি তাদের গত ১ বছরেই ৫৪ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে। HCL Tech এখন NSE-তে তার ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর এবং সর্বকালের সর্বচ্চো স্থাপন করেছে, যা হলো ১৬৯৭.৩৫ টাকা। এবং এর ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর হলো ১০১৬.২৫ টাকার। ২৩ ফেব্রুয়ারি শেয়ারটি বন্ধ হয়েছিল ১৬৬৪.৪৬ টাকা মূল্যে।

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ৬ মাসেই টাকা দ্বিগুণ! নতুন প্ল্যান্টের ঘোষণা করায় আরও বাড়ছে এই শেয়ারের দাম।

দাবিত্যাগ (Disclaimer)

মনে রাখবেন, আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Stock Market – মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি! এবার বিরাট বোনাস দিতে চলেছে এই কোম্পানির শেয়ার।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us