শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি! এবার বিরাট বোনাস দিতে চলেছে এই কোম্পানির শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: পায়সালো ডিজিটাল লিমিটেডের শেয়ার (Paisalo Digital Limited Share) গত ৬ মাসে বাম্পার রিটার্ন দিয়েছে। যে সমস্ত ব্যক্তিরা এই শেয়ারে গত ৬ মাস আগে বিনিয়োগ করেছিলেন তাদের মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি হয়েছে। এবার বিরাট বোনাস দিতে চলেছে এই কোম্পানির শেয়ার। খুব শীঘ্রই এই কোম্পানি প্রতিটি শেয়ারে ১ টাকা ফেস ভ্যালু সহ ১টি শেয়ার বোনাস দেবে। কতো তারিখ দেবে এই বোনাস? এবং এই শেয়ারের পারফরমেন্স কেমন? এই বিষয়ে বিস্তারিত জানতে সম্পূর্ন খবরটি পড়ুন। 

বিরাট বোনাস দিতে চলেছে পায়সালো ডিজিটালের শেয়ার 

পায়সালো ডিজিটাল লিমিটেডের তাদের শেয়ার হোল্ডারদের বোনাস বিতরণ করার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিটি প্রতিটি শেয়ারে ১ টাকা ফেস ভ্যালু সহ ১টি করে শেয়ার বোনাস দেবে। অর্থাৎ, আপনার কাছে যদি বর্তমানে ১টি শেয়ার থাকে তাহলে আরও ১টি শেয়ার বোনাস পাবেন এবং ১০০টি শেয়ার থাকলে আরও ১০০টি শেয়ার বোনাস পাবেন। ২০ মার্চ, ২০২৪ হলো এই বোনাস ইস্যুর রেকর্ড তারিখ। 

Paisalo Digital Limited ২০২২ সালে শেয়ার বিতরণ করেছে।  বিতরণের পর কোম্পানি ১:১০ অনুপাতে শেয়ার বিভাজন করে। এর মানে হলো প্রতিটি পুরোনো শেয়ারকে ১০ টি নতুন শেয়ারে ভাগ করা হয়েছে। শেয়ারহোল্ডারদের নিয়মিত লভ্যাংশ প্রদান করে পায়সালো ডিজিটাল লিমিটেড। অর্থাৎ কোম্পানির লাভের একটি অংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করা হয়।

আরও পড়ুন: Share Market: শেয়ার বাজারে লুটপাট! একবছরে ৩৩১ শতাংশ রিটার্ন দেওয়া এই শেয়ার পেয়েছে বিরাট অর্ডার।

মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি 

গত ৬ মাস ধরে পায়সালো ডিজিটাল লিমিটেডের শেয়ারের (Paisalo Digital Limited Share) পারফরমেন্স ভালো ছিল। গত ৬ মাসে এই শেয়ারের মুল্য ১৩১.৫৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ, যে সমস্ত শেয়ার বাজারে বিনিয়োগকারী ব্যাক্তি ৬ মাস আগে এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তাদের মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি হয়েছে। বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে পায়সালো ডিজিটাল লিমিটেডের শেয়ার। 

অবশ্যই পড়ুন » Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

গত সপ্তাহে পায়সালো ডিজিটাল লিমিটেডের শেয়ারের পারফরমেন্স বেশ ভালো ছিল। গত শুক্রবার শেয়ারের মুল্য (Paisalo Digital Limited Share Price) ৬.০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ৫ দিনে এই শেয়ারের দাম বেড়েছে ৫.৬৯ শতাংশ। এবং গত ১ মাসে এর মূল্য ৯৯.৫০ টাকা থেকে ৪৩.৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রেও পায়সালো ডিজিটাল লিমিটেডের শেয়ার (Paisalo Digital Limited Share) দুর্দান্ত রিটার্ন দিয়েছে। গত ৫ বছরে প্রায় ৩৭৬.৫১ শতাংশ রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে বিনিয়োগকারীদের।

অবশ্যই পড়ুন » Stock Market: এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল! আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us