শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: শেয়ার বাজারে লুটপাট! একবছরে ৩৩১ শতাংশ রিটার্ন দেওয়া এই শেয়ার পেয়েছে বিরাট অর্ডার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: শুধুমাত্র শেয়ার বাজারে বিনিয়োগ করেই পৃথিবীর ধনী ব্যাক্তিদের তালিকায় গিয়েছিলেন ওয়ারেন বাফেট। এর থেকে বোঝা যায় সঠিক শেয়ারে বিনিয়োগ করতে পারলে কতটা লাভবান হওয়া হয়। যেমন, Olectra Greentech Ltd এর শেয়ার বিনিয়োগকারীদের মাত্র ১ বছরেই ৩৩১ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। কোম্পানিটি আরও বিরাট অর্ডার পেয়েছে বলে শোনা যাচ্ছে। এর ফলে আরও এই কোম্পানির শেয়ারের বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দেবে বলে অনেকেই অনুমান করছেন। 

একবছরে ৩৩১ শতাংশ রিটার্ন 

গতকালের Olectra Greentech Ltd এর শেয়ারের মূল্য দারুন ভাবে বৃদ্ধি পেয়েছিল। এক দিনে ৬.৯৩ শতাংশ বেড়েছে এই শেয়ারের দাম। যেখানে গত ৭ দিন এই শেয়ার এর দাম বেড়েছে ৬.৫৭ শতাংশ। অলেক্ট্রা গ্রীনটেক লিমিটেডের শেয়ারে বিনিয়োগকারীরা গত ৬ মাসে ৮৯.৮৮ শতাংশের বাম্পার রিটার্ন পেয়েছেন।

এছাড়াও আজ থেকে ১ বছর আগে এই শেয়ারের মুল্য ছিল ৪৬৬.৩৫ টাকা, যেখান থেকে বর্তমনে এর মূল্য বৃদ্ধি পেয়ে ২০১০ টাকায় পৌঁছেছে। অর্থাৎ যে সমস্ত ব্যক্তিরা আজ থেকে ১ বছর আগে এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তারা একবছরে ৩৩১ শতাংশ রিটার্ন  রিটার্ন পেয়েছে। 

অবশ্যই পড়ুন » Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

Olectra Greentech পেয়েছে বিরাট অর্ডার 

Olectra Greentech Ltd বিরাট অর্ডার পওয়া কারণে এখন বাজারে চর্চার মধ্যে রয়েছে। TSRTC Olectra Greentech-এর সাথে ৫৫০টি বাস, ২১০০টি বাসের সাথে BEST এবং ৫১৫০টি বাসের সাথে MSRTC-এর অর্ডার দিয়েছে। বর্তমানে এই কোম্পানির কাছে প্রায় ৭ হাজার বাসের অর্ডার পেয়েছে। কোম্পানিটি বাস তৈরির সঙ্গে এবার তারা নিজে চলে এমন বিদ্যুৎ চালিত ট্রাক বানাতেও আগ্রহী। পরবর্তী মাসে, তারা রিলায়েন্সের সাহায্যে একটি হাইড্রোজেন চালিত বাস তৈরি করবে। 

কোম্পানির মুনাফা বেড়েছে

গত বছরের ডিসেম্বর মাসে কোম্পানি ১৫ কোটি টাকা মুনাফা করেছিল, যা এবছর অনেকটা বেড়েছে। কোম্পানিটি ডিসেম্বর মাস শেষে ২৭ কোটি টাকা মুনাফা করেছে। ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যে কোম্পানির মোট আয় ছিল ৩৪২ কোটি টাকা। গত বছরের একই সময়ের তুলনায় এই বছর কোম্পানির আয় ৩৩.৬ শতাংশ বেড়েছে।

অবশ্যই পড়ুন » Stock Market: এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল! আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।