শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল! আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market: গতকাল শেয়ার বাজারে দুর্বলতা লক্ষ্য করা গেলেও, বালাজি টেলিফিল্ম এর শেয়ার (Balaji Telefilms Share) উর্ধ্বমুখী ছিল। এই শেয়ারটি বিনিয়োগকারীদের গত কয়েকদিন ধরে দারুন রিটার্ন দিচ্ছে। এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল এর বেশি হয়েছে বিনিয়োগকারীদের। সেপ্টেম্বর ত্রৈমাসিক এর ফলাফল প্রকাশ করেছিলেন কোম্পানিটি, যা বেশ ইতিবাচক ছিল। তবে আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার? এই বিষয়ে বিস্তারিত জানতে হলে সম্পূর্ন খবরটি পড়া আবশ্যক। 

এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল! 

বালাজি টেলি ফিল্মস লিমিটেড কোম্পানির শেয়ারে যে সমস্ত ব্যাক্তি তাদের অর্থ বিনিয়োগ করেছিলন তারা অল্প সময়েই বিম্পের রিটার্ন পেয়েছেন। গত ৬ মাসেই এই কোম্পানির শেয়ার ৫২ টাকার নিম্ন থেকে ১৪৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ এই স্টকে ৬ মাসেই টাকা ডাবল হয়েছে বিনিয়োগকারীদের। 

গত ৫ দিনে এই স্টকটি বিনিয়োগকারীদের ৩৭ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। গত ১ মাসে বালাজি টেলি ফিল্মস এর শেয়ার ৯০ টাকার স্তর থেকে ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরে ৪০ টাকার সর্বনিম্ন স্তর থেকে ২১৪ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়ে বিনিয়োগকারীদের ধনী করেছে। তাছাড়া ২৭ মার্চ, ২০২৯ এই স্টকের মূল্য ৩৩ টাকায় পৌঁছেছেল, যেখান থেকে আজ ৩০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে বালাজি টেলি ফিল্মের শেয়ারর মূল্য। এর ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর হলো ১২৯.৪৫ টাকা এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর হলো ৩৫ টাকা। 

আরও পড়ুন: Stock Market – ৫ বছরে টাকা ১২ গুণের বেশি! আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার? 

বালাজি টেলি ফিল্মস লিমিটেড কোম্পানির শেয়ারের গত ৫ দিনের ঊর্ধ্বগতি দেখে অনেকেই এর অবস্থা বুলিশ মনে করছেন। আবার সেপ্টেম্বর ত্রৈমাসিক ফলাফল বেশ ইতিবাচক ছিল এর কোম্পানির। যা দেখে অনুমান করা যায় যে কোম্পানিটির ভালো উন্নতি হচ্ছিল। রিপোর্ট অনুযায়ী কোম্পানির নিট মুনাফা ৪৩৮১ শতাংশ বেড়ে ১৬ কোটি টাকা হয়েছিল। তবে আরও কি বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার? এর উত্তর পেতে পরবর্তী ফলাফলের অপেক্ষা করতে হবে। এই ব্যাপারে আগে থেকে অনুমান করা খুবই কঠিন। 

আরও পড়ুন: Stock Market: মাত্র ১ বছরেই টাকা দ্বিগুণ! বিরাট খবর নিয়ে এল রেলওয়ে সেক্টরের এই শেয়ার।

বালাজি টেলি ফিল্মস লিমিটেড সম্পর্কিত কিছু তথ্য 

বালাজি টেলিফিল্মস লিমিটেড একটি ভারতীয় বিনোদন সংস্থা যা টেলিভিশন সিরিজ, চলচ্চিত্র, ওয়েব সিরিজ এবং ডিজিটাল সামগ্রী তৈরি করে। এটি ১৯৯৪ সালে শোভা কাপুর দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং এর সদর দপ্তর মুম্বাই, ভারতে। বালাজি টেলিফিল্মস হল ভারতের বৃহত্তম টেলিভিশন প্রোডাকশন সংস্থাগুলির মধ্যে একটি। এটি বেশ কয়েকটি জনপ্রিয় টেলিভিশন সিরিজ তৈরি করেছে। এই কোম্পানির মার্কেট ক্যাপ প্রায় ২৮০ কোটি টাকা।

আরও পড়ুন: Demat Account – 18 বছরের নিচেও খোলা যাবে ডিম্যাট একাউন্ট, এবার নাবালকেরাও স্টক মার্কেটে বিনিয়োগ করতে পারবে।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us