শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: মাত্র ১ বছরেই টাকা দ্বিগুণ! বিরাট খবর নিয়ে এল রেলওয়ে সেক্টরের এই শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market: রেলওয়ে সেক্টরের কোম্পানিগুলি গত বছর বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে। গত ১ বছরে রেলওয়ে সেক্টরের দারুন ভাবে বৃদ্ধি পাওয়া শেয়ারগুলির মধ্যে Jupiter Wagons Limited হলো একটি। এই স্টক টি আবার নিয়ে এলো এক বিরাট খবর। তাহলে কি আরও টাকা দ্বিগুণ হবে বিনিয়োগকারীদের? এই বিয়য়ে বিস্তারিত জানতে পুরো খবরটি পড়ুন। 

রেলওয়ে সেক্টরের স্টকের দারুন বৃদ্ধি 

বিনিয়োগ কারীদের বাম্পার রিটার্ন দিয়ে মালামাল করেছে রেলওয়ে সেক্টরের স্তকগুলো। গত এক বছরে এই সমস্ত শেয়ারের মুল্য দারুণভাবে বৃদ্ধি পেয়েছে। আপনি যদি শেয়ার বাজারের একজন বিনিয়োগকারী হয়ে থাকেন তাহলে এই বিষয়ে অবশ্যই জানেন যে, রেলওয়ে সেক্টরের বাম্পার রিটার্ন দেওয়া স্টকগুলির মধ্যে Jupiter Wagons Limited হলো একটি।

Stock Market-তে মাত্র ১ বছরেই টাকা দ্বিগুণ

বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে Jupiter Wagons Limited কোম্পানির শেয়ার। এবার আরও একটি বিরাট খবর দিয়েছে এই কোম্পানি। জুপিটার ওয়াগনস লিমিটেড কোম্পানির পারফরমেন্স দারুন হয়েছে ডিসম্বরের প্রান্তিকে। অনেকেই মনে করছেন আরও বিনিয়োগকারীদের টাকা মাত্র ১ বছরেই টাকা দ্বিগুণ হবে। তবে আগে থেকে এই বিষয়ে অনুমান করা খুবই কঠিন। এই স্টকের মধ্যে আরও ঊর্ধ গতি দেখাগেছে ত্রৈমাসিক ফলাফল ঘোষণার পর। 

আরও পড়ুন: Stock Market – মাত্র 7 মাসে 13 গুন রিটার্ন! 1 লক্ষ টাকা নিমেষে হল 13 লক্ষ টাকা, বিনিয়োগকারীদের ভাগ্য ফিরিয়েছে এই স্টক।

Jupiter Wagons Share এর দারুন ফলাফল 

ডিসেম্বর ত্রৈমাসিকে Jupiter Wagons Limited-এর ফলাফল খুব ভালো ছিল। কোম্পানির ৮৯৫.৮৩ কোটি টাকা মোট আয় ছিল ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে। গত বছর একই সময় এর পরিমাণ ছিল ৬৪৪.৪০ টাকা, যায় তুলনায় এবছর প্রায় ৩৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। 

গত বছরের তুলনায় কোম্পানিটির নিট প্রফিটও ভালো বৃদ্ধি পেয়েছেন। ডিসিম্বরের ত্রৈমাসিকের Jupiter Wagons Limited-এর নিট মুনাফা ৮১.৪৬ কোটি টাকা, যা গত বছরের একই সময়ের তুলনায় ৫৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত বছর একই সময়ে কোম্পানির নিট মুনাফা ছিল ৪৪.৫৯ কোটি টাকা। 

অবশ্যই পড়ুন » Share Market – শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

Jupiter Wagons Share Price 

Jupiter Wagons Share Price-তে ঊর্ধ্ব গতি দেখা গিয়েছিল গত শক্রবার। প্রায় ৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৪১৫ টাকার স্তরে গিয়ে পৌঁছেছিল স্টকটি। কিন্তূ বাজার বন্ধ হবার সময় Jupiter Wagons Limited-এর প্রতিটি শেয়ারের মূল্য ছিল ৪০৫.৫০ টাকা।

গত ১ মাসের মধ্যেই বিনিয়োগকারীদের ১৮ শতাংশ রিটার্ন দিয়েছে এই শেয়ার। গত ৬ মাসে এই শেয়ারের মুল্য দারুণভাবে ৮২.২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তাছাড়া যে সমস্ত ব্যাক্তিরা আজ থেকে প্রায় ১ বছর আগে এই শেয়ারে বিনিয়গ করেছিলেন তারা ৩০৩.২৯ শতাংশের বাম্পার রিটার্ন পেয়েছে। অর্থাৎ তাদের মূলধন মাত্র এক বছরেই ৪ গুন হয়েছে। 

অবশ্যই পড়ুন » Stock Market – টেকনিক্যাল এনালাইসিস করে ভাল শেয়ার কেনার কৌশল, শেয়ার বাজারে থেকে ধনী হতে সাহায্য করবে

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us