শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: মাত্র 7 মাসে 13 গুন রিটার্ন! 1 লক্ষ টাকা নিমেষে হল 13 লক্ষ টাকা, বিনিয়োগকারীদের ভাগ্য ফিরিয়েছে এই স্টক।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

শেয়ার বাজারের কথা তো অবশ্যই শুনে থাকবেন। বর্তমানে দেশের লক্ষ লক্ষ লোক শেয়ার বাজার অর্থ বিনিয়োগ করে আজ কোটিপতি। শেয়ারবাজারে যেরকম খুব ভালো রিটার্ন পাওয়া যায় সেরকম শেয়ারবাজারে ঝুঁকিও রয়েছে তাই শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করার আগে অবশ্যই ভালো শেয়ার খোঁজা জরুরী। সম্প্রতি একটি স্টক প্রায় ৭ মাসে বিনিয়োগকারীদের ১৩ গুন রিটার্ন দিয়েছে অর্থাৎ কোন বিনিয়োগকারী যদি ৭ মাস আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতো তাহলে ৭ মাস পরে ১৩ লক্ষ টাকা রিটার্ন পেতেন। এই স্টকটি বিগত ৬ মাসে ১২৫০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে বিনিয়োগকারদের। আজকের এই প্রতিবেদনে এই স্টকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এবং ভবিষ্যতেও কি এই স্টক বাম্পার রিটার্ন দিতে চলেছে এ নিয়েও আলোচনা করা হয়েছে।

রাঠি স্টিলস এন্ড পাওয়ার লিমিটেড স্টক

২০২৩ সালে জুলাই মাসে রাঠি স্টিলস এন্ড পাওয়ার লিমিটেড স্টকের মূল্য ছিল মাত্র ৩.৩ টাকা, এরপর মাত্র ৬ মাস পর ২৯ জানুয়ারি এই স্টকের মূল্য বেড়ে হয় ৪৫.৩২ টাকা।

২০২৩ সালে কোন ব্যক্তি যদি ১ লক্ষ টাকা দিয়ে রাঠি স্টিলস অ্যান্ড পাওয়ার লিমিটেড স্টক কিন্তু তাহলে ওই ব্যক্তি মোট ৩০,৩০৩ টি স্টক পেত। বর্তমানে ৪৫.৩২ টাকা দরে ওই স্টক গুলির মোট মূল্য হত ১৩ লক্ষ টাকার অধিক।

অবশ্যই পড়ুন » Share Market: টেকনিক্যাল এনালাইসিস করে ভাল শেয়ার কেনার কৌশল, শেয়ার বাজারে থেকে ধনী হতে সাহায্য করবে

স্টকটির পারফরম্যান্স

২ই ফেব্রুয়ারি এই স্টকের মূল্য ছিল ৪৯.০৪ টাকা। গত পাঁচ দিনে বৃদ্ধি পেয়েছে ৮%, এছাড়াও গত এক মাসে ৪৮ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে। পুরো মাস জুড়ে সেরকম কোনো পতন দেখা যায়নি এই স্টকের। এই স্টক বিনিয়োগকারীদের লাইফ টাইম রিটার্ন দিয়েছে ১,১২৬ শতাংশ।

কোম্পানির গ্রোথ

রাঠি স্টিলস এন্ড পাওয়ার লিমিটেড কোম্পানির প্রতিষ্ঠা হয় ১৯৭১ সালে। বর্তমানে এই কোম্পানির মার্কেট ক্যাপ ১৩৯ কোটিরও বেশি। এই কোম্পানির ৫১শতাংশ শেয়ার রয়েছে প্রোমোটারদের হাতে ও খুচরা বাজারে রয়েছে ৪০ শতাংশ শেয়ার।

অবশ্যই পড়ুন » Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us