শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: ৫ বছরে টাকা ১২ গুণের বেশি! আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: কম সময়ে ধনী হওয়ার একটি ভালো উপায় হলো শেয়ার বাজারে বিনিয়োগ করা। Jaiprakash Power Ventures Limited (JP Power) কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের গত ৫ বছরে টাকা ১২ গুণের বেশি করেছে। বর্তমানে আবারও এই শেয়ারে ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। তবে কি আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার? এই বিষয়ে জানতে অবশ্যই সম্পূর্ন খবরটি পড়ুন। 

JP Power Share-তে ৫ বছরে টাকা ১২ গুণের বেশি 

জয় প্রকাশ পাওয়ার ভেঞ্চার্স লিমিটেড (JP Power) কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে। গত ৫ বছরেই এই শেয়ারের মুল্য ১১৮৫.২৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ বিনিয়োগকারীদের মাত্র ৫ বছরেই টাকা ১২ গুণের বেশি হয়েছে। এই ৫ বছরের মধ্যেই এই শেয়ারের মুল্য ১ টাকা থেকে ২১.৯৪ টাকায় পৌঁছেছে, এবং ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর তৈরি করেছে। 

গতকাল এই স্টকের মূল্য ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং ৪ সেশন ধরে এর মূল্য ২০.৯৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৬ মাসেও জয় প্রকাশ পাওয়ার ভেঞ্চার্স লিমিটেড (Jaiprakash Power Ventures Limited) কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের ২১৫ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: Share Market – মাত্র ১ বছরেই টাকা দ্বিগুণ! বিরাট খবর নিয়ে এল রেলওয়ে সেক্টরের এই শেয়ার।

আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার?

সেপ্টেম্বরে (Q2 FY24) JP Power (JPVL) এর নিট মুনাফা ছিল ৬৮.৬৬ কোটি টাকা, যা এবারের ফলাফল এর রিপোর্টে অনেকটা বেড়েছে। কোম্পানিটি ১৭২.৮৫ কোটি টাকা নিট মুনাফা রিপোর্ট করেছে ডিসেম্বর ত্রৈমাসিক (Q3 FY24)। একই ত্রৈমাসিক গত বছর (Q3 FY23) মুনাফার পরিবর্তে ২১৭.৯৭ কোটি টাকা লোকসান হয়েছিল। 

রিপোর্ট দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে কোম্পানিটি ধীরে ধীরে উন্নত হচ্ছে। এর ফলে অনেকেই মনে করছেন যে, বিনিয়োগকারীদের আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার। কিন্তু আগে থেকে এই বিষয়ে সঠিক তথ্য দেওয়া আতন্ত্য কঠিক। কখন কি যে হবে তা আগে থেকে অনুমান করা যায় না। আনন্দ রথিল প্যাটেল এর মতে, JP Power Share এর সাপোর্ট হবে ২১ টাকার স্তর এবং রেজিস্টেন্ট হবে ২৬ টাকার স্তর। তিনি অনুমান করছেন যে এই শেয়ার এর মূল্য রেজিস্টেন্ট এর স্তর অতিক্রম করলে ২৮ টাকায় পৌঁছতে পারে। 

অবশ্যই পড়ুন » Share Market – শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

JP Power কোম্পানি সম্পর্কিত কিছু তথ্য

জয়প্রকাশ পাওয়ার ভেঞ্চার্স লিমিটেড (JP Power) ভারতের একটি বিদ্যুৎ উৎপাদন কোম্পানি। এটি জয়পী গ্রুপের অংশ, যা ভারতের অন্যতম প্রধান অবকাঠামোগত সংস্থা। JPVL বিদ্যুৎ কেন্দ্রের পরিকল্পনা, বিকাশ, বাস্তবায়ন এবং পরিচালনা করে। 

কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়েছে ১৯৯৪ সালে এবং, এর সদর দপ্তর নয়া দিল্লিতে অবস্থিত। কোম্পানিটির মার্কেট ক্যাপ ১৪.২৮৯.৪৬ কোটি টাকা। জয় প্রকাশ পাওয়ার ভেঞ্চার্স লিমিটেড (JPVL) ভারতের প্রায় ১০টি রাজ্যে বিদ্যুৎ সরবরাহ করে এবং এর গ্রাহকের সংখ্যা ৫০ মিলিয়নেরও বেশি। JPVL ভারতের বেসরকারি ক্ষেত্রের বৃহত্তম জলবিদ্যুৎ উৎপাদনকারী। কোম্পানিটি টেকসই বিদ্যুৎ উৎপাদনে প্রতিশ্রুতিবদ্ধ। JP Power কর্পোরেট সামাজিক দায়িত্ব (CSR) কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। 

অবশ্যই পড়ুন » Share Market – টেকনিক্যাল এনালাইসিস করে ভাল শেয়ার কেনার কৌশল, শেয়ার বাজারে থেকে ধনী হতে সাহায্য করবে

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us