শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ৬ মাসেই টাকা দ্বিগুণ! নতুন প্ল্যান্টের ঘোষণা করায় আরও বাড়ছে এই শেয়ারের দাম

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে বিনিয়োগকারীরা সবসময় মাল্টিব্যাগার স্টকের সন্ধান করে। তাই আজকে আমরা এমন একটি মাল্টিব্যাগার স্টক সম্পর্কে জানবো যেটি বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে এবং ভবিষ্যতেও বাম্পার রিটার্ন দেবে বলে অনুমান করা হচ্ছে। কারণ, কোম্পানিটির নতুন প্ল্যান্টের ঘোষণা করায় আরও বাড়ছে এর শেয়ারের দাম। আপনিও যদি এই শেয়ার থেকে আয় করার কথা ভাবছেন তাহলে সম্পূর্ন খবরটি পড়ুন। 

এই Multibagger Stock-তে ৬ মাসেই টাকা দ্বিগুণ 

একটি স্মল ক্যাপ কোম্পানি Apollo Micro Systems Limited বিনিয়োগকারীদের গত ১ বছরে মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। আজ থেকে প্রায় ৬ মাস আগে এর শেয়ারের মূল্য ৫৬ টাকা ছিল। সেখান থেকে এর মূল্য আজ ১৩৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ ৬ মাস আগে যারা এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তাদের মাত্র ৬ মাসেই টাকা দ্বিগুণ হয়েছে। 

এ্যাপোলো মাইক্রো সিস্টেমস লিমিটেড কোম্পানির শেয়ার গত ১ বছরে  ৩১.৬০ টাকার স্তর থেকে ৩২৫ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। ১ মার্চ ২০১৯ Apollo Micro Systems এর শেয়ারে ১০ টাকার নিম্ন স্তর থেকে আজ ১২২৪ শতাংশের বাম্পার রেটির্ন দিয়ে বিনিয়োগকারীদের ধনী করে তুলেছে। এর ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর হলো ১৬১.৭০ টাকা এবং সর্বনিম্ন স্তর হলো ২৪.৯৯ টাকা। 

আরও পড়ুন: Share Market – মাত্র ৬ মাসেই টাকা ডবলের বেশি! এবার বিরাট বোনাস দিতে চলেছে এই কোম্পানির শেয়ার।

নতুন প্ল্যান্টের ঘোষণা পর বাড়ছে শেয়ারের দাম 

Apollo Micro Systems Limited-এর মার্কেট ক্যাপ প্রায় ৩৭৯০ কোটি টাকার। কোম্পানিটি একটি নতুন ইউনিট স্থাপন করছে বলে জানিয়েছে শেয়ার বাজারে। নতুন প্ল্যানটি হায়দ্রাবাদে স্থাপন করা হবে বলে জানিয়েছে। খুব শীঘ্রই এর ভূমিপূজন করতে চলেছে কোম্পানিটি এবং ৯ মাসের মধ্যেই সম্পূর্ন কাজটি সম্পন্ন করার পরিকল্পনা করছে। এই কাজের জন্য কোম্পানি ১৫০ কোটি টাকা বিনিয়োগ করছে। 

এই খবরের পর থেকেই Apollo Micro Systems Limited-এর শেয়ারের দমে উর্ধগতি দেখা যাচ্ছিল। কোনো কোম্পানির সম্পর্কে যদি কোনো ইতিবাচক খবর আসে তাহলে তার শেয়ারের মুল্য বৃদ্ধি পওয়া স্বাভাবিক। তাই বিনিয়োগকারীরা এই নতুন প্ল্যান্টের খবর পেয়ে আরও ভালো রিটার্ন পাওয়ার আশায় এতে বিনিয়োগ করছে। কিন্তূ শেয়ার বাজারে কখন কি হবে তা আগে থেকে অনুমান করা খুবই মুশকিল। তাই শেয়ার বাজারে ঝুঁকির সম্ভবনা থেকেই যায়।

অবশ্যই পড়ুন » Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us