শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করেলেই পেতেন ৩ লাখ টাকা, এই শেয়ার দিয়েছে বাম্পার রিটার্ন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে একম কিছু কোম্পানির শেয়ার থাকে, যেগুলি বিনিয়োগকারীদের অবিশ্বাস্য রিটার্ন দেয়। যেমন, এজিস লজিস্টিক এর শেয়ারের মুল্য (Aegis Logistic Share Price) গত ১০ বছরে অবিশ্বাস্য বৃদ্ধি পেয়েছে।  বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার। তবে আসল প্রশ্ন হলো এখন কি এই শেয়ারে বিনিয়োগ করা যাবে? আসুন এই নিবন্ধের মধ্যে এর উত্তর খোঁজার চেষ্টা করি। 

১০ হাজার টাকা বিনিয়োগ করেলেই পেতেন ৩ লাখ টাকা 

এজিস লজিস্টিক এর শেয়ারের মুল্য (Aegis Logistic Share Price) গত ১০ বছরে দারুন বৃদ্ধি পেয়েছে। আপনি যদি আজ থেকে ১০ বছর আগে এই কোম্পানির শেয়ারে ১০ হাজার টাকা বিনিয়োগ করতেন। তাহলে ইটি বাজার বিশ্লেষণ অনুসারে, আপনি আজ মোট ৩ লাখ টাকা রিটার্ন পেতেন। গত ১০ বছেরে এই কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের ৩০০০ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। 

কোম্পানিটির শেয়ারের মূল্য আগে বৃদ্ধি পেয়েছে বলে এখন আর ভালো রিটার্ন পাবেন না এরকম ভাবটা সঠিক নাও হতে পারে। কারণ, গত ১ মাসে Aegis Logistic Share Price প্রায় ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এবং গত ৬ মাসে বিনিয়োগকারীদের প্রায় ১৬ শতাংশ রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ৬ মাসেই টাকা দ্বিগুণ! নতুন প্ল্যান্টের ঘোষণা করায় আরও বাড়ছে এই শেয়ারের দাম।

বিশেষজ্ঞের মতে এখনও বিনিয়োগ করা যাবে 

টেকনিক্যাল এনালাইসিস অনুযায়ী এখনো Aegis Logistic-এর  শেয়ারে বিনিয়োগ করা যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে, এই কোম্পানির শেয়ারের মূল্য আগামী কয়েক সপ্তাহের মধ্যে ৪৭১ টাকা থেকে ৫০০ টাকার স্তরে পৌঁছতে পারে। অন্যদিকে, ৪২৯ এবং ৪০৫ টাকার স্তরে ভালই সমর্থন দেখা যাচ্ছে। অর্থাৎ ৪০৪ টাকায় স্টপ লস রেখে বিনিয়োগ করা যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

এছাড়াও কোম্পানিটির ডিসেম্বর ত্রৈমাসিক এর ফলাফলও কিছু খারাপ ছিল না। ডিসেম্বর ত্রৈমাসিকের Aegis Logistic-এর  সাম্প্রতিক প্রতিবেদনে দেখা গেছে, কোম্পানির সাজাস্ব প্রায় ১৮৭৩ কোটি টাকা রিপোর্ট করা হয়েছে। কোম্পানিটির কর পরিশোধ করার পরেও মুনাফা বৃদ্ধি পেয়েছে, ৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ৫২ কোটি টাকা হয়েছে কোম্পানির মুনাফা। এই ধরনের ইতিবাচক ফলাফলের জন্যেও কোম্পানির শেয়ারের মূল্য অনেকসময় বেড়ে থাকে। 

অবশ্যই পড়ুন » Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us