শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Share Market: এখন এই শেয়ারের মূল্য হ্রাস পাচ্ছে, ৬ মার্চ একটি সভা অনুষ্ঠিত করবে কোম্পানি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market News: শেয়ার বাজারে কখন কোন কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলবে, এবং কখন কোন শেয়ারে ক্ষতি হবে তা আগে থেকে অনুমান করা খুবই মুশকিল কাজ। যেমন সিগাচি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের মূল্য (Sigachi Industries Share Price) গতকাল ১২.৪০ শতাংশ হ্রাস পেয়েছে, এবং ১ বছর আগে যারা বিনিয়োগ করেছিলেন তাদের টাকা দ্বিগুণের বেশি হয়েছে। 

Sigachi Industries Ltd (SIL) ৬ মার্চ একটি সভা অনুষ্ঠিত করতে চলেছে। যেখানে নানা কাজ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কি ভবিষ্যতে বাম্পার রিটার্ন দেবে? জানতে চাইলে অবশ্যই সম্পূর্ন খবরটি পড়ুন। 

Sigachi Industries Ltd (SIL) শেয়ারের মূল্য 

শেয়ার বাজারে উত্থান পতন দেখা সাভাবিক। আর এই উত্থান পতনের মধ্যে গতকাল সিগাচি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের মূল্য (Sigachi Industries Share Price)  ১২.৮০ শতাংশ হ্রাস পেয়েছে। এই কোম্পানির শেয়ারের মূল্য বর্তমানে ৭১.৫০ টাকা। এই শেয়ারের ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর হলো ৭৪.৩০ টাকা, এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর হলো ২২ টাকা। 

১ বছরে বাম্পার রিটার্ন দিয়েছে

গতকাল Sigachi Industries Ltd-এর শেয়ারে লস দেখা গেলেও গত ১ বছরে বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার। আজ থেকে ১ বছর আগে যারা এই কোম্পানির শেয়ারে বিনিয়োগ করেছিলেন তারা আজ ১৮৩.৮৪ শতাংশের বাম্পার রিটার্ন পেয়েছে। গত ৬ মাসেও কোম্পানিটি ৯৯.৮৩ শতাংশের অসাধারণ রিটার্ন দিয়েছে। 

৬ মার্চ একটি সভা অনুষ্ঠিত করবে Sigachi Industries Ltd

৬ মার্চ ২০২৪, Sigachi Industries Ltd (SIL) কোম্পানির পর্ষদের সভা অনুষ্ঠিত হতে চলেছে বলে শেয়ার বাজারে জানিয়েছেন। এই সভায় ওয়ারেন্টের রূপান্তরের জন্য ১ টাকার অভিহিত মূল্য সহ ইক্যুইটি শেয়ারের বরাদ্দ অনুমোদন করা যেতে পারে বলে শোনা যাচ্ছে। তাছাড়াও এর পাশাপাশি আরো অন্যান্য কাজের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করা হচ্ছে সিগাছি ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের এই সভায়।

আরও কি বাম্পার রিটার্ন দেবে Sigachi Industries Share

আজ থেকে ১ বছর বা ৬ মাস আগে বিনিয়োগ করলে দারুন লাভ করার সুযোগ ছিল। তবে কি ভবিষ্যতেও এরকম মাল্টিব্যাগার রিটার্ন দেবে? এই বিষয়ে আগে থেকে অনুমান করা অসম্ভব। সিগাচি ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানির ডিসেম্বর ত্রৈমাসিক ফলাফল ভালো ছিল। কোম্পানিটি যদি এভাবেই ভালো পারফর্ম করতে থাকে তাহলে ভবিষ্যতে এই শেয়ারের মূল্য আরো বাড়তে পারে। 

আরও পড়ুন: Share Market Update – শেয়ার বাজারে AI! বিনিয়োগকারীদের জন্য বিরাট আপডেট SEBI এর, কারসাজি করলে আর রক্ষে নেই।

Sigachi Industries Ltd কোম্পানির সম্পর্কে কিছু তথ্য 

Sigachi Industries Ltd কোম্পানিটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সিগাচি ইন্ডাস্ট্রিজ লিমিটেড (SIL) বিশ্বের অন্যতম বৃহত্তম মাইক্রোক্রিস্টালাইন সেলুলোজ (MCC) প্রস্তুতকারক। এটি তিনটি মাল্টি-লোকেশনাল উৎপাদন স্থাপনার মাধ্যমে MCC, ফার্মাসিউটিক্যাল এক্সিপিয়েন্ট এবং অন্যান্য বিশেষ রাসায়নিকের একটি বিস্তৃত পরিসর উৎপাদন করে। ভারতে বাইরেও কোম্পানিটির গ্রাহক রয়েছে। কোম্পানিটির মার্কেট ক্যাপ প্রায় ২২৩০ কোটি টাকা। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করেলেই পেতেন ৩ লাখ টাকা, এই শেয়ার দিয়েছে বাম্পার রিটার্ন।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না। 

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us