শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

এই তারিখ থেকে ৯.২৬ কোটি কৃষকের একাউন্টে ঢুকবে PM কিষানের ১৭নং কিস্তির টাকা! ২০ হাজার কোটি টাকা বরাদ্দ কেন্দ্রের।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

PM Kisan 17th Installment Date: প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি কৃষকদের চাষ করার জন্য সাহায্য বাবদ প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের সূচনা করেন। এরপর প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি তৃতীয়বারের মতো শপথ গ্রহণের সময় PM কিষান প্রকল্পের ১৭ নম্বর কিস্তির ফাইলে স্বাক্ষর করেন। এরপর কেন্দ্রীয় কৃষি মন্ত্রকের তরফ থেকে প্রকাশ করা হলো PM কিষান প্রকল্পের ১৭ নম্বর কিস্তির টাকা কবে ঢুকবে তার তারিখ। কত তারিখ থেকে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার টাকা ঢুকবে কিভাবে স্ট্যাটাস চেক করবে বিস্তারিত জানাবো আজকের এই প্রতিবেদনে।

কোন তারিখ থেকে টাকা ঢুকবে

দেশের কৃষকদের ২০০০ টাকা বাবদ খারিফ শস্যের PM কিষানের টাকা কবে ঢুকবে জানালেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রক। কৃষি মন্ত্রক সূত্রে সব খবর আগামী ১৮ জুন মঙ্গলবার থেকে কৃষকদের একাউন্টে সরাসরি দেওয়া হবে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির ১৭তম কিস্তির টাকা।

কেন্দ্রীয় কৃষি মন্ত্রক শিবরাজ সিং চৌহান গত শনিবার জানিয়েছেন 18 জুন মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারানসি যাবেন এবং বারানসি থেকেই বিশেষ কর্মসূচির মাধ্যমে কৃষকদের একাউন্টে পিএম কিষানের ১৭ নম্বর কিস্তির টাকা ট্রান্সফার করা হবে।

আরও দেখুন » বাংলা শস্য বীমার মাধ্যমে ২ লক্ষ ১০ হাজার কৃষকের একাউন্টে ২৯৩ কোটি টাকা দেবেন রাজ্য সরকার।

২০ হাজার কোটি টাকা বরাদ্দ সরকারের

কেন্দ্রীয় কৃষি মন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন দেশের ২ কোটি কৃষকদের কেন্দ্র সরকার বরাদ্দ করেছে ২০ হাজার কোটি টাকার বেশি। এই টাকা কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ক্রেডিট হয়ে যাবে।

PM কিষান প্রকল্পের স্ট্যাটাস চেক করুন

রাজ্যের কৃষকরা সরাসরি PM কিষান প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের নিজেদের স্ট্যাটাস চেক করতে পারবে। এজন্য প্রথমে কৃষকদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে “Know Your Status” অপশনটিতে ক্লিক করতে হবে এরপর রেজিস্ট্রেশন নম্বর দিয়ে কৃষক নিজের স্ট্যাটাস চেক করে নিতে পারবে।

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির স্ট্যাটাস চেক করার ডাইরেক্ট লিংক » Check Status

অবশ্যই পড়ুন » কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে ১ কোটি ৫ লক্ষ কৃষকে ২ হাজার ৯০০ কোটি টাকা দেবে রাজ্য সরকার!

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us