শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

বাংলা শস্য বীমার মাধ্যমে ২ লক্ষ ১০ হাজার কৃষকের একাউন্টে ২৯৩ কোটি টাকা দেবেন রাজ্য সরকার।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Bangla Shasya Bima: মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের জনগণের কথা ভেবে একাধিক প্রকল্পের সূচনা করেন। কৃষকদের জন্যও একাধিক প্রকল্প রয়েছে রাজ্যের, তারপর তো অন্যতম দুটি প্রকল্প হলো কৃষক বন্ধু প্রকল্প এবং বাংলা শস্য বীমা যোজনা। মাননীয় মুখ্যমন্ত্রী রাজ্যের কৃষকদের উদ্দেশ্যে ঘোষণা করলেন ২ লক্ষ ১০,০০০ কৃষকের একাউন্টে দেওয়া হবে বাংলা শস্য বীমা যোজনার টাকা। এর জন্য রাজ্য সরকার ২৯৩ কোটি টাকা বরাদ্দ করল। কবে থেকে এ টাকা দেওয়া হবে কারা পাবে বিস্তারিত জেনে নাও।

মুখ্যমন্ত্রী কি ঘোষণা করছেন

গত ১২ই জুন, ২০২৪ বুধবার মাননীয় মুখ্যমন্ত্রী তার এক্স প্রোফাইলে একটি বার্তার মাধ্যমে জানিয়েছেন যে সমস্ত কৃষকের বাংলা শস্য বীমা যোজনায় নাম নথিভুক্ত হয়েছে সেই সকল কৃষকের প্রাকৃতিক দুর্যোগের ফলে যে ক্ষতি হয়েছে সেই ক্ষতিপূরণের টাকা সরাসরি কৃষকের একাউন্টে পৌঁছে দেওয়া হবে।

টুইট বার্তায় কি জানিয়েছেন মুখ্যমন্ত্রী

রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট বার্তায় জানিয়েছেন আজ অর্থাৎ বুধবার থেকে ২ লক্ষ ১০ হাজার কৃষকের একাউন্টে বাংলা শষ্য বীমার অধীনে টাকা দেওয়ার প্রক্রিয়া শুরু হবে এর জন্য রাজ্য সরকার ২৯৩ টাকা বরাদ্দ করেছে। এছাড়াও তিনি আরো জানিয়েছেন কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে ২৯০০ কোটি টাকা রাজ্যের কৃষক এবং বর্গাদারদের দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। মাননীয় মুখ্যমন্ত্রী জানিয়েছেন রবি মৌসুমী প্রাকৃতিক দুর্যোগের কারণে কৃষকদের যে পরিমাণ ক্ষতি হয়েছে সেই ক্ষতি পূরন বাবদ বাংলা শষ্য বীমার অধীনে কৃষকদের একাউন্টে দেওয়া হবে। যে সকল ব্যক্তি দুয়ারে সরকারে বাংলা শষ্য বীমার জন্য আবেদন করেছিলো তাদের একাউন্টে এই টাকা পাঠানো হবে।

অবশ্যই পড়ুন » কৃষকদের জন্য দারুণ সুখবর! শীঘ্রই কৃষকদের একাউন্টে ঢুকবে PM Kisan এর জুন মাসের কিস্তির টাকা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us