শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

ICICI Bank Update: ১ লা জুলাই থেকে ICICI ব্যাঙ্কের এই সমস্ত পরিষেবার জন্য আর চার্জ দিতে হবে না!

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ICICI Bank Update: ভারতের অন্যতম জনপ্রিয় বেসরকারি খাতের ব্যাঙ্ক হলো ICICI ব্যাঙ্ক। এই ব্যাঙ্ক তাদের সমস্ত গ্রাহকদের দিল বিরাট খুশির খবর। ১লা জুন থেকে বেশ কিছু পরিষেবায় গ্রাহকদের কাছ থেকে আর ফি নেবে না। এই তথ্য গ্রাহকদের মোবাইলে ম্যাসেজ পাঠিয়ে জানিয়েছে আইসিআইসিআই ব্যাঙ্ক। কোন কোন পরিষেবার জন্য গ্রাহকদের চার্জ দিতে হবে না? এবং আর কি কি নিয়মে পরিবর্তন হবে? এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের এই প্রতিবেদনে।


এই সমস্ত পরিষেবার জন্য লাগবে না ফি


ICICI ব্যাঙ্ক তাদের একাধিক পরিষেবার জন্য ১ জুলাই, ২০২৪ থেকে আর ফি নেবে না বলে জানিয়েছেন গ্রাহকদের। অর্থাৎ এই তারিখের পর থেকে গ্রাহকরা কোনো প্রকার চার্জ না দিয়েই এই সমস্ত পরিষেবা উপভোগ করতে পারবে। এর ফলে অনেকটা স্বস্তি পাবে ব্যাঙ্কের গ্রাহকেরা। কি কি পরিষেবার জন্য ১ লা. জুলাই থেকে আর চার্জ দিতে হবে না, সেগুলি নিচে উল্লেখ করা হয়েছে।

জেনে রাখুন » Zero Balance Bank Account: জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট কি? সুবিধা ও অসুবিধা জেনে নিন।

  • চার্জ স্লিপ অনুরোধ: আগে চার্জ স্লিপ অনুরোধের জন্য ১০০ টাকা চার্জ লাগতো, কিন্তূ ১ লা. জুলাই থেকে এর ফি লাগবে না।
  • চেক/ক্যাশ পিক-আপ ফি: এর আগে আইসিআইসিআই ব্যাঙ্ক চেক বা নগদ সংগ্রহ পরিষেবার জন্য পিক-আপে ১০০ টাকা ফি নিতে, এই ফি আর নেবে না বলে জানিয়েছে ব্যাঙ্ক।
  • ডায়াল-এ-ড্রাফ্ট লেনদেন ফি: ICICI ব্যাঙ্কের যে সমস্ত গ্রাহকরা ডায়াল-এ-ড্রাফ্ট পরিষেবা গ্রহণ করে তাদের ৩ শতাংশ বা সর্বাধিক ৩০০ টাকাএ চার্জ দিতে হতো, ১ জুলাই থেকে গ্রাহকদের এর এই চার্জও দিতে হবে না।
  • আউটস্টেশন চেক প্রসেসিং ফি: আগে আউটস্টেশন চেক প্রক্রিয়াকরণের জন্য চেক মূল্যের ১ শতাংশ বা সর্বোচ্চ ১০০ টাকা চার্জ লাগতো, ICICI ব্যাঙ্ক এই ফি ১ জুলাই, ২০২৪ থেকে আর নেবে না।
  • ডুপ্লিকেট ব্যাঙ্ক স্টেটমেন্ট: গ্রাহকদের আগে ৩ মাসের জন্য ডুপ্লিকেট ব্যাঙ্ক স্টেটমেন্ট অনুরোধ করার জন্য ১০০ টাকা ফি দিতে হতো। ১ জুলাই থেকে এই চার্জও নেবে না ব্যাঙ্ক।

যেমন আইসিআইসিআই ব্যাঙ্ক অনেকগুলি পরিষেবার জন্য ১ জুলাই থেকে আর চার্জ নেবে না, তেমনি কিছু ক্ষেত্রে নতুন চার্জ প্রযোজ্য করবে। ১ জুলাই, ২০২৪ থেকে ICICI ব্যাঙ্ক ২০০ টাকার একটি স্ট্যান্ডার্ড ফি প্রযোজ্য করবে সমস্ত কার্ড প্রতিস্থাপনের জন্য। এছাড়াও ১৮ জুন থেকে ব্যাঙ্ক Amazon Pay ICICI Credit Card এর একাধিক নিয়ম পরিবর্তন করতে চলেছে। যেমন ভাড়া পরিষদের উপর আর রিওয়ার্ড পাওয়া যাবে না এই কার্ডে। আবার এই কার্ডের সাহায্যে EMI লেনদেন এবং সোনা কেনার উপর কোনো পুরস্কার পয়েন্ট দেবে না। তবে পুরস্কারের মেয়াদের সীমাবদ্ধতা ছাড়াই জ্বালানি সারচার্জ পেমেন্টের উপর ১ শতাংশ ছাড় পাওয়া যাবে অ্যামাজন পে আইসিআইসিআই ক্রেডিট কার্ডে।

অবশ্যই পড়ুন » Bank Account Block: এইসব লেনদেন করলে ব্যাঙ্ক আপনার একাউন্ট ব্লক করতে বাধ্য হবে! আগে থেকেই সতর্ক হয়ে যান।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us