শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

LIC Scheme: মাত্র ২০০ টাকা বিনিয়োগ করুন এলআইসি-র এই স্পেশাল স্কিমে, প্রতি মাসে পাবেন ১৫,০০০ টাকা পেনশন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বিনিয়োগ করবেন বলে ভাবছেন? তাহলে মনোযোগ সহকারে পড়ুন আজকের এই প্রতিবেদন। ২০০ টাকা বিনিয়োগ করে কীভাবে লাখপতি হওয়া যায়, সে বিষয়ে আজ আমরা আপনাকে জানাবো। আপনি যদি বিনিয়োগ সম্পর্কে আগ্রহী থাকেন, তাহলে পুরো প্রতিবেদনটি পড়ুন।

এ দেশে বিনিয়োগের একাধিক বিকল্প রয়েছে। কেউ ব্যবসায় বিনিয়োগ করে, তো কেউ বিভিন্ন ব্যাঙ্ক বা পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে বিনিয়োগ করে। তবে এই সবের থেকে বেশিরভাগ মানুষ এলআইসি-র বিভিন্ন স্কিমে বিনিয়োগ করতে পছন্দ করে। এলআইসিতে বিনিয়োগ একদিকে যেমন নিরাপদ তেমনই ঝুঁকিহীন। ফলে গ্রাহকরা এখানেই বিনিয়োগ করতে বেশি পছন্দ করেন। এলআইসি গ্রাহকদের কথা মাথায় রেখে, একাধিক স্কিম চালু করেছে। তবে আজ যে স্কিমটির কথা বলবো, সেখানে মাত্র ২০০ টাকা করে বিনিয়োগ করে ২৮০০০০০ টাকা আয় করতে পারবেন।

এলআইসি জীবন প্রগতি প্ল্যান

আজ এলআইসি-র যে স্কিমটি সম্পর্কে বলছি তার নাম এলআইসি জীবন প্রগতি পলিসি। এখানে ২০০ টাকা বিনিয়োগ করে ২৮ লক্ষ টাকা পাওয়া যাবে। মনে রাখবেন, এলআইসি বিনিয়োগের সেরা জায়গা। আর এই পলিসিটি এলআইসির অন্যতম বিনিয়োগ পলিসি। এই প্ল্যানের নম্বর ৮৩৮।

জীবন প্রগতি প্ল্যানের সুবিধা

এলআইসি ২০১৬ সালের ৩রা ফেব্রুয়ারী জীবন প্রগতি প্ল্যান চালু করেছিল। এটি একটি নন-লিঙ্কড এনডাউমেন্ট পলিসি। যেখানে প্রতি পাঁচ বছরে মৃত্যুর বিমাকৃত পরিমাণ বাড়ে। পাঁচ বছরের মধ্যে পলিসি হোল্ডারের মৃত্যু হবে বেসিক সাম অ্যাসুরডের ১০০ শতাংশ ফেরত দেওয়া হয়। পলিসি কেনার পর থেকে ৬ বছর থেকে ১০ বছরের মধ্যে পলিসি হোল্ডারের মৃত্যু হলে ১২৫ শতাংশ, ১১ থেকে ১৫ বছরের মধ্যে পলিসি হোল্ডারের মৃত্যু হলে ১৫০ শতাংশ এবং ১৬ থেকে ২০ বছরের মধ্যে মৃত্যু হলে ২০০ শতাংশ বেসিক সাম অ্যাসুরড প্রদান করা হয়। এছাড়া এই পলিসিতে রিস্ক কভারেজও পাওয়া যাবে। অর্থাৎ দুর্ঘটনা ঘটলে সুবিধা মেলে। নূন্যতম ১২ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছর বয়সী নাগরিকরা এই বীমা পলিসি কিনতে পারবেন। এই পলিসির সর্বনিম্ন ও সর্বোচ্চ মেয়াদ ১২ থেকে ২০ বছর।

অবশ্যই পড়ুন » LIC নিয়ে এলো দুর্দান্ত স্কিম, মাত্র ১০০ টাকা করে জমা করে পাবেন ১১ লক্ষ টাকা রিটার্ন

কীভাবে ২০০ টাকা বিনিয়োগ করে ২৮ লক্ষ পাবেন?

জীবন প্রগতি প্ল্যানে ২০০ টাকা বিনিয়োগ করে কীভাবে ২৮ লক্ষ টাকা পাওয়া সম্ভবত একটু বুঝিয়ে বলি। এলআইসির এই স্পেশাল স্কিমে যদি কোনো ব্যাক্তি প্রতিদিন ২০০ টাকা করে বিনিয়োগ করেন তাহলে এক মাসে হবে ৬ হাজার টাকা এবং এক বছরে হবে ৭২ হাজার টাকা। যদি এই প্ল্যানটি ৩০ বছরের জন্য কিনে থাকেন, তাহলে ২০ বছরে ২৮ লক্ষ টাকা সাম অ্যাসিওর্ড পাওয়া যাবে। একই সাথে ৪১ বছর বয়সের পর ১৫ হাজার টাকা করে পেনশন পাবেন।

মিস করবেন না » LIC Policy: এই পলিসিতে ১০ গুন টাকা দিচ্ছে LIC, এখানে বিনিয়োগ করার পদ্ধতি অবশ্যই জানা দরকার

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Is
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “LIC Scheme: মাত্র ২০০ টাকা বিনিয়োগ করুন এলআইসি-র এই স্পেশাল স্কিমে, প্রতি মাসে পাবেন ১৫,০০০ টাকা পেনশন।”

Leave a Comment