শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

LIC Policy: এলআইসি জীবন ধারা পলিসি! নতুন পলিসি লঞ্চ করল LIC, সারা জীবন নিশ্চিত আয়ের গ্যারান্টি।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

এলআইসি দেশের একমাত্র সরকারি বীমা সংস্থা। এই সংস্থার অধীনে বহু মানুষ বিনিয়োগ করে থাকেন। গ্রাহকদের সুবিধার্থে মাঝে মধ্যেই নতুন পলিসি নিয়ে হাজির হয় এলআইসি। এবারও একটি নতুন প্রকল্প নিয়ে আসলো এলআইসি। যার নাম এলআইসি জীবন ধারা ২ প্ল্যান। আজকের প্রতিবেদনে এলআইসি-র এই নতুন প্ল্যান সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। প্ল্যানটি সম্পর্কে জানতে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

LIC জীবন ধারা ২ পলিসি

ভারতের বৃহত্তম বীমা কোম্পানি লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন বা LIC সাধারণ জনগণের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে LIC জীবন ধারা ২ নামে একটি নতুন পরিকল্পনা চালু করেছে। এই পলিসির মাধ্যমে বিনিয়োগকারীরা আরো ভালো টাকা রিটার্ন পাবেন। রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠাকে স্মরণে রেখে ২২সে জানুয়ারি ‘২৪ থেকে এই প্রকল্প চালু করা হয়েছে।

পলিসির বিশেষত্ব

প্রথমত, আমরা আপনাকে বলতে চাই যে, এলআইসি জীবন ধারা ২ পলিসি একটি নন-লিঙ্কড এবং নন-পার্টিসিপেটিং অ্যানুইটি প্ল্যান হিসাবে লঞ্চ করা হয়েছে। এই প্ল্যানের বিশেষত্ব হলো, এখানে প্রথম থেকেই অ্যানুইটি পাওয়া যাবে। গতকাল অর্থাৎ ২২সে জানুয়ারি থেকে প্ল্যানটি কেনা যাচ্ছে। এলআইসি-র অফিসিয়াল ওয়েবসাইট কিংবা কোনো এলআইসি এজেন্টের কাছ থেকে এই প্ল্যান কেনা যাবে।

পলিসির নিয়মাবলী

ভারতের সকল নাগরিক বা বিনিয়োগকারী যারা এলআইসি জীবন ধারা ২০২৪-এ বিনিয়োগ করতে চান, তাদের বয়স কমপক্ষে ২০ বছর হতে হবে। এই প্ল্যান কেনার সর্বোচ্চ বয়স ৬৫বছর থেকে ৮০ বছর। এখানে রেগুলার প্রিমিয়াম জমা করার সময়সীমা ৫ বছর থেকে ১৫ বছর এবং একক প্রিমিয়াম জমা করার সময় সীমা ১ বছর থেকে ১৫ বছর। এই প্ল্যান কেনার বিশেষ লাভ হলো, এখানে পলিসিহোল্ডারদের জন্য অ্যানুইটির ১১টি বিকল্প পাওয়া যাবে। একই সাথে বয়সকালে এই প্ল্যান কিনলে উচ্চ হারে অ্যানুইটি মিলবে এবং জীবন বীমা কভারেজ পাবেন। উল্লেখ্য, ইন্ডিভিজুয়াল, সেভিংস এবং ডিফারড অ্যানুইটি প্ল্যান হিসাবে জীবন ধারা টু ইন্সুরেন্স পলিসি লঞ্চ করা হয়েছে।

অবশ্যই দেখুন » LIC-এর সঙ্গে পার্ট টাইম কাজ করে প্রতিমাসে 50 হাজার টাকা আয় করার সুযোগ

কীভাবে আবেদন করবেন?

বিনিয়োগ করতে বা এই পলিসি কিনতে ইচ্ছুক ব্যাক্তিরা কয়েকটি পদক্ষেপ অনুসরণ করে এই পলিসি কিনতে পারবেন। এলআইসি জীবন ধারা ২ কেনার জন্য প্রথমে আপনাকে আপনার নিকটস্থ এলআইসি অফিসে যেতে হবে। এরপর এই স্কিমের জন্য একটি আবেদনপত্র নিয়ে তা সঠিক তথ্য দিয়ে পূরণ করে, প্রয়োজনীয় নথি সংযুক্ত করে অফিসে জমা করতে হবে। এভাবে আপনি খুব সহজেই এই পলিসি কিনতে পারেন।

অবশ্যই পড়ুন » LIC Scheme: মাত্র ২০০ টাকা বিনিয়োগ করুন এলআইসি-র এই স্পেশাল স্কিমে, প্রতি মাসে পাবেন ১৫,০০০ টাকা পেনশন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “LIC Policy: এলআইসি জীবন ধারা পলিসি! নতুন পলিসি লঞ্চ করল LIC, সারা জীবন নিশ্চিত আয়ের গ্যারান্টি।”

Leave a Comment