শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: বিনিয়োগকারীদের ১ বছরে টাকা ডবল! গত ১০ বছর ধরে ভালো রিটার্ন দিচ্ছে TATA কোম্পানির এই শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: আপনি যদি একজন শেয়ার বাজারে বিনিয়োগ করি হন, তাহলে অনেক এই ধরনের শেয়ার দেখেছেন, যেগুলি দীর্ঘকালীন মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। কিন্তূ আজকে আমরা এমন একটি শেয়ার এর সম্পর্কে জানাবো যেটি গত ১০ বছর ধরে বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিয়েছে। তাছাড়াও বিনিয়োগকারীদের টাকা ডাবল করেছে এই স্টক। TATA কোম্পানির এই শেয়ারের সম্পর্কে অনেকেই জানেনা। আপনিও যদি তাদের মধ্যে একজন তাহলে বিস্তারিত তথ্য জেনেনিন আজকের এই নিবন্ধে। 

বিনিয়োগকারীদের ১ বছরে টাকা ডবল

Investors Double Their Money In 1 Year: ভারতীয় শেয়ার বাজারে অনেক এরকম কোম্পানি রয়েছে, যেগুলি দীর্ঘমেয়াদী বিনিয়োগে মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। কিন্তূ TATA কোম্পানির ট্রেন্ট লিমিটেডের শেয়ার গত ১০ বছর ধরে বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিয়ে এসেছে, এই বছর নিয়োগকারীদের টাকা ডবল করেছে মাত্র ১ বছরে। বছর এর পর বছর এই স্টক বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দেওয়ার পরেও, অনেক নতুন বিনিয়োগকারী হয়তো এর সম্বন্ধে জানে না। 

বিনিয়োগকারীদের আজ পর্যন্ত লস করায়নি। এই কারণে অনেকে টাটা গ্রুপের ট্রেন্ট লিমিটেডের এই শেয়ারকে লস প্রুফ স্টক বলে। কোম্পানিটির বাজার মূলধন ১ লাখ কোটি ছাড়িয়েছে এই বছর। এই বছর অর্থাৎ ২০২৩ সালে ১২১ শতাংশ রিটার্ন দিয়েছে ট্রেন্ট লিমিটেডের শেয়ার। যে সমস্ত ব্যাক্তিরা এই বছর টাকা বিনিয়োগ করে রেখেছিলেন তাদের মূলধন ১ বছরে ডাবল এর বেশি হয়েছে।

আরও পড়ুন: Share Market – মাত্র ৪ টাকার কম মূল্যের এই স্টক কি ভালো রিটার্ন দেবে? অতীতে ৫ গুন রিটার্ন দিয়েছে।

১০ বছর ধরে ভালো রিটার্ন দিচ্ছে 

Trent Ltd Share Has Been Giving Good Returns For 10 Years: ট্রেন্টের শেয়ারগুলি এই বছর বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে। এই বছর যে সমস্ত ব্যক্তি এতে বিনিয়োগ করেছিলেন তাদের টাকা মাত্র ১ বছরেই দ্বিগুণ এর বেশি হয়েছে। এই বছর অর্থাৎ ২০২৩ সালেই ১২১ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে শেয়ারটি। গত ৬ মাসের মধ্যেই এই স্টকের মূল্য ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়াও গত ৩ বছর ধরে যে সমস্ত ব্যাক্তিরা এতে বিনিয়োগ করে রেখেছেন তাদের ৩২৪ শতাংশ অর্থ বেড়েছে। এবং গত ৫ বছরে এই কোম্পানির শেয়ার ৭২১ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: ৩১ ডিসেম্বরের মধ্যে করতে হবে এই কাজ নইলে বন্ধ হবে ডিম্যাট একাউন্ট, পারবেন না শেয়ার কিনতে।

ট্রেন্ট লিমিটেড সম্পর্কিত কিছু তথ্য

Trent Ltd Share: ওয়েস্টসাইড, জুডিও এবং ট্রেন্ট হাইপারমার্কেট পরিচালনা করে এই টাটা গ্রুপ (TATA Group) কোম্পানি। এছড়াও খুচরা পোশাক, সৌন্দর্য পণ্য এবং ফ্যাশন পণ্যের উপস্থিতি রয়েছে ট্রেন্ট লিমিটেড কোম্পানিতে। এই কম্পনি ১১৯ টি শহর জুড়ে মোট ৩৫২ টি জুডিও স্টোর, এবং ৯০টি সহর জুড়ে মোট ২১৪টি ওয়েস্টসাইড স্টোর প্রতিষ্টা করেছে। এছাড়াও ট্রেন্ট হাইপারমার্কেট প্রাইভেট লিমিটেড যুক্তরাজ্যের টেসকো পিএলসি-র সহযোগিতায়, ১০টি শহর জুড়ে মোট ৬৩টি স্টার স্টোর পরিচালনা করছে। এ সব জানাগেছে ৩১ মার্চ, ২০২৩ পর্যন্ত প্রকাশিত তথ্যের ভিত্তিতে।

ট্রেন্টের মুনাফা চমৎকার ভাবে ৫৬ শতাংশ বৃদ্ধি পেয়েছিল চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে। সেপ্টেম্বর ২০২৩ ত্রৈমাসিকে ৫৬ শতাংশ বার্ষিক (YoY) বৃদ্ধির সঙ্গে ২৮৯.৬ কোটি টাকায় নিবন্ধিত করেছে এবং কোম্পানির মোট আয় ৫৯ শতাংশ বেড়ে ২,৮৯.৬ কোটি টাকা হয়েছে। 

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ড এবং শেয়ার বাজার কোনটিতে বিনিয়োগে বেশি লাভ।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Share Market: বিনিয়োগকারীদের ১ বছরে টাকা ডবল! গত ১০ বছর ধরে ভালো রিটার্ন দিচ্ছে TATA কোম্পানির এই শেয়ার”

Leave a Comment