শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: টাকা দ্বিগুণ না, ১১ গুন বৃদ্ধি হয়েছে এই শেয়ারে! বিশেষজ্ঞরা অনুমান করছেন ভবিষ্যতেও বাম্পার রিটার্ন দেবে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Dixon Tech Multibagger Stock: শেয়ার বাজারে বিনিয়োগকারীরা অধিক লাভ করার জন্য সবসময় মাল্টিব্যাগার স্টকের সন্ধান করে। আজ আপনাদেরকে এমন একটি স্টক সম্পর্কে জানাবো যেটি বিনিয়োগকারীদের কম সময়ে দারুন রিটার্ন দিয়েছে। ডিক্সন টেক শেয়ার (Dixon Tech share) বিনিয়োগকারীদের টাকা দ্বিগুণ নয় প্রায় ১১ গুন বেড়েছে। এর সম্পর্কে আরও বিস্তারিত জানতে পুরো খবরটি পড়ুন।

১১ গুন রিটার্ন দিয়েছে এই শেয়ার (Dixon Tech Share)

শেয়ার বাজারে সঠিক স্টকে বিনিয়োগ করে সহজেই ধনী হওয়া যায়। যেমন, ডিক্সন টেক শেয়ার (Dixon Tech share) এর মূল্য ৫৩১ টাকা ছিল ২২ সেপ্টেম্বর, ২০১৭-তে। আপনি যদি সেই সময় এতে বিনিয়োগ করতেন তাহলে আপনার মূলধন বর্তমানে ১১ গুন বেড়ে যেত। এই শেয়ারটি ৫৩১ এর স্তর থেকে বিনিয়োগকারীদের প্রায় ১১০০ শতাংশ রিটার্ন দিয়েছে। অর্থাৎ আপনি সেই সময় যদি এই শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন, তাহলে বর্তমানে তা বেড়ে ১১ লাখ টাকা হতো। এর মানে মাত্র ৬ বছরেই আপনার মূলধন ১১ গুন বৃদ্ধি পেত। 

ডিক্সন টেক শেয়ার (Dixon Tech share) এর মূল্য একবছর আগে ৩০ জানুয়ারি, ২০২৩ তে প্রায় ২৬৭৯ টাকা ছিল, যা বর্তমানে প্রায় ১৫০ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬২৭০ টাকার স্তরে পৌঁছে। অর্থাৎ, গত ১ বছরেও এই শেয়ার বাম্পার রিটার্ন দিয়েছে। বিনিয়োগকারীদের গত ৬ মাসে ৬০ শতাংশ রিটার্ন দিয়েছে দিয়েছে এই স্টকটি। কিন্তূ গত কয়েকদিন ধরে ডিক্সন টেকের শেয়ারে দুর্বলতা ছিল। এর ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ৬৭৬৫ টাকা এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর ২৫৫৩ টাকা। 

আরও পড়ুন: Share Market – বিনিয়োগকারীদের ধনী করেছে ২০২৩ সালে, এই ৫টি পেনি স্টক সম্পর্কে জেনেন?

বিশেষজ্ঞরা কি বলছেন? 

প্রায় ৩৮,১২০ কোটি টাকার মার্কেট ক্যাপ সহ ডিক্সন টেকনোলজিসের শেয়ার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। ১১ জানুয়ারি ২০১৯ থেকে এই শেয়ারের মুল্য ১৪৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। শেয়ারবাজারের বিভিন্ন বিশেষজ্ঞরা ভোল্টাস এবং ব্লু স্টারের মতো কোম্পানির পরিবর্তে ডিক্সন টেক এবং অ্যাম্বার এন্টারপ্রাইজের শেয়ার কেনার পরামর্শ দিচ্ছেন। 

অভয় আগরওয়াল বলেছেন ভোল্টাস বা ব্লু স্টারের মতো কোম্পানির শয়ারে বিনিয়োগ করতে কোনো সমস্যা নেই, কিন্তূ যদি মাল্টিব্যাগার রিটার্ন চান তাহলে ডিক্সন টেক শেয়ার সাহায্য করতে পারে। এছাড়াও তিনি বলেছেন যে, যেভাবে ভারতে আইফোনের রপ্তানি বাড়ছে এবং অন্যান্য মোবাইল কোম্পানি ভারতে কাজ শুরু করছে ডিক্সন টেকনোলজিস এর থেকে অনেক লাভবান হতে চলেছে।

আরও পড়ুন: Share Market – বিনিয়োগকারীদের ১ বছরে টাকা ডবল! গত ১০ বছর ধরে ভালো রিটার্ন দিচ্ছে TATA কোম্পানির এই শেয়ার।

Dixon Tech কোম্পানি সম্পর্কে কিছু তথ্য 

Dixon Tech কোম্পানি নানা ধরনের ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং সার্ভিস (EMS) এর পরিষেবা প্রদান করে। এটি উত্তর প্রদেশের নয়ডায় অবস্থিত। এটি টেলিভিশন, ওয়াশিং মেশিন, স্মার্টফোন, LED বাল্ব, ব্যাটন, ডাউনলাইটার এবং সিসিটিভি নিরাপত্তা সিস্টেমগুলির জন্য কন্ট্রাক্ট ম্যানুফ্যাকচারার। ডিক্সন টেক এর ভারতে ১৭টি উৎপাদন ইউনিট রয়েছে। কোম্পানিটি ২০১৭ সালের প্রাথমিক পাবলিক অফারিংয়ের (IPO) পর থেকে BSE এবং NSE-তে তালিকাভুক্ত। ডিক্সন টেকের কিছু উল্লেখযোগ্য গ্রাহক হল স্যামসাং, শাওমি, প্যানাসনিক, ফিলিপস, ওয়ালমার্ট এবং অ্যামাজন। 

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ড এবং শেয়ার বাজার কোনটিতে বিনিয়োগে বেশি লাভ।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Multibagger Stock: টাকা দ্বিগুণ না, ১১ গুন বৃদ্ধি হয়েছে এই শেয়ারে! বিশেষজ্ঞরা অনুমান করছেন ভবিষ্যতেও বাম্পার রিটার্ন দেবে”

Leave a Comment