শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

লোন নিয়ে বড়লোক হওয়ার উপায়! বড়লোক হতে চাইলে এইভাবে লোন নিয়ে সেই টাকা ব্যবহার করুন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

How to Become Rich by Taking Loan: শুনতে হয়তো অবাক লাগলেও এটাই সত্যি লোন নিয়েও বড়লোক হওয়া যায়, এটি প্রমাণ করেছেন পৃথিবীর বিখ্যাত বিনিয়োগকারী রবার্ট কিওসাকি। লোন নেওয়া কিন্তু খারাপ কাজ নয় সেই লোনের টাকা কিভাবে আপনি পরিচালনা করবেন তার উপর নির্ভর করবে আপনি লোনের টাকা দিয়ে বড়লোক হতে পারবেন কিনা। এই প্রতিবেদনে আমরা আলোচনা করছি না যে আপনার বিপদের সময় লোন নিয়ে আপনি সেই টাকা দিয়ে কিভাবে বড়লোক হবেন কারণ সেই টাকা আপনার সমস্যা মেটাতেই খরচ হয়ে যাবে। আমরা আজকের এই প্রতিবেদনে আলোচনা করছি কিভাবে আপনার কাছে টাকা থাকা সত্ত্বেও আপনি লোন নিয়ে সেই টাকা দিয়ে বড়লোক হতে পারবেন।

লোনের টাকা পরিচালনার প্রকারভেদ

আপনি ব্যাংক বা যে কোন আর্থিক প্রতিষ্ঠান থেকে যে লোন নেবেন সেই লোনের টাকা কিভাবে আপনি পরিচালনা করবেন সেটিকে প্রধানত দুটি ভাগে ভাগ করা হয়। প্রথমত, আপনি লোনের টাকা থেকে কোন সমস্যার সমাধান করছেন বা আপনার পছন্দের গাড়ি মোবাইল কিনছেন সেটি একরকম এবং দ্বিতীয়ত, হল আপনি লোনের টাকাকে কিভাবে বিনিয়োগ করছেন।

এক্ষেত্রে জানিয়ে রাখি লোনের টাকা দিয়ে আপনি যদি কোন খরচ করেন তাহলে আপনি কখনোই বড়লোক হতে পারবেন না সে ক্ষেত্রে আপনি আরও আর্থিক সমস্যার সম্মুখীন হবেন। কিন্তু আপনি যদি লোনের টাকাকে সঠিকভাবে সঠিক জায়গায় বিনিয়োগ করতে পারেন তাহলে আপনি নিশ্চিত হতে পারবেন।

লোনের টাকা দিয়ে কি বড়লোক হওয়া সম্ভব?

আপনি যদি শখ পূরণের জন্য যেমন নতুন গাড়ি, নতুন বাড়ি কেনা ইত্যাদির জন্য ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন তাহলে আপনার সেই লোন শোধ করতে আপনার জমানো টাকায় হাত দিতে হবে। এছাড়াও লোনের টাকা শোধ করতে আরও লোন নিতে হতে পারে তাই অনেকেই লোন নেওয়া থেকে দূরে থাকতে পরামর্শ দিয়ে থাকে। কিন্তু আপনি যদি পৃথিবী বিখ্যাত বিনিয়োগকারী রবার্ট কিওসাকি এর নিয়মে ব্যাংক থেকে লোন নিয়ে সেই লোনের টাকা সঠিকভাবে পরিচালনা করেন তাহলে আপনি লোনের টাকা দিয়ে বড়লোক হতে পারবেন।

অবশ্যই পড়ুন » KCC Loan: কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের অধীনে SBI বা অন্যান্য ব্যাংক থেকে মাত্র ৪% সুদে ৩ লাখ টাকা লোন পাবেন

লোন নিয়ে ধনী হওয়ার পদ্ধতি

পৃথিবী বিখ্যাত উদ্যোগপতি রবার্ট কিওসাকি এর মতে সম্পত্তি এবং দেনার মধ্যে পার্থক্য যে ব্যক্তি বুঝতে পারবে সেই ব্যক্তিকে বড় লোক হওয়া থেকে কেউ আটকাতে পারবেনা। তিনি জানিয়েছেন কখনোই নগদ টাকা বাড়িতে বা ব্যাংকের সেভিংস একাউন্টে সঞ্চয় করা ভালো না এটা বোকামির কাজ। কারণ এক্ষেত্রে দিনের পর দিন জিনিসের দাম বেড়ে চলেছে কিন্তু আপনার টাকা একই থাকছে অর্থাৎ আপনার টাকার ভ্যালু কমে যাচ্ছে।

আচ্ছা আপনিই বলুন তো দশ বছর আগে ১০০ টাকায় যতগুলি জিলিপি পাওয়া যেত বর্তমানে, ১০০ টাকায় তার অর্ধেক জিলিপি পাওয়া যাবে কিনা তা সন্দেহ। কিন্তু আপনি যদি সেই ১০০ টাকা বাড়িতে রাখতেন তাহলে কিন্তু তা বৃদ্ধি পেত না তাই আপনার অবশ্যই টাকা বিনিয়োগ করা জরুরী। এক্ষেত্রে আপনি সোনা কিনে রাখতে পারেন, রূপো কিনে রাখতে পারেন বা শহরাঞ্চলে জায়গা কিনে রাখতে পারেন।

আপনি যদি কোন শহরাঞ্চল এলাকায় ভালো জায়গা অল্প মূল্যে পাচ্ছেন তাহলে সেটি অবশ্যই লোন নিয়ে হোক বা যেভাবে হোক কেনা দরকার এরপর সেই জায়গাতে যদি আপনি বাড়ি করে সেই বাড়ি ভাড়ায় দিয়ে দেন তাহলে সেই ভাড়ার টাকা দিয়ে আপনি ধীরে ধীরে লোনের টাকা এবং লোনের সুদের টাকা পরিশোধ করতে পারবেন এবং পরবর্তীকালে আপনি চাইলে এটি বিক্রি করে এককালীন মোটা টাকা হাতে পাবেন। তাই আপনি যদি শহরে বা বাজারে ভালো লোকেশন এর মধ্যে অল্প মূল্যে জমি পাচ্ছেন তাহলে এই সুযোগ কখনোই মিস করবেন না।

অনেকেই মনে করবেন যে শহর বা বাজারের জমি কোন ব্যক্তি কেন কম মূল্যে বিক্রি করবে? এক্ষেত্রে জানিয়ে রাখি কোন ব্যক্তি যদি আর্থিক সমস্যা হয় বা তার যদি একসঙ্গে প্রচুর পরিমাণে টাকার দরকার হয় তাহলে তিনি যত তাড়াতাড়ি সম্ভব জমি বিক্রি করতে চান। আপনার পার্শ্ববর্তী যদি এমন কোন ব্যক্তি রয়েছে যিনি বিভিন্ন সমস্যার কারণে জমি বিক্রি করতে চাইছে তাহলে আপনি সেই ব্যক্তির কাছে কম মূল্য জমি পেয়ে যেতে পারেন এর জন্য আপনাকে অবশ্যই আপনার চারপাশের খবরা-খবর একটু রাখতে হবে।

অবশ্যই পড়ুন » Aadhaar Card Loan: আধার কার্ড থাকলেই পাবেন ৫ লক্ষ টাকা! এই প্রকল্প সম্বন্ধে অনেকেই জানেনা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us