শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

কিভাবে একজন LIC Agent হওয়া যায়? প্রতি মাসে ইনকাম 50 হাজারের বেশি, দেখে নিন বিস্তারিত পদ্ধতি।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

How to become a LIC Agent: বাড়িতে বসে উপার্জন করতে চান, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। বর্তমানে চাকরির অবস্থা খুব খারাপ। সকলেই চান একটু বেশি টাকা উপার্জন করতে। এই অবস্থাতে কমবেশি অনেকেই টাকা রোজগারের বিকল্প পথ খোঁজেন। চাকরির ফাঁকে যদি অন্য ভাবে মাস শেষে ভালো টাকা উপার্জন হয়, তাহলে মন্দ হয় না। আজ এমনই একটি বিকল্প পথ নিয়ে এসেছি আপনাদের জন্য। যে উপায়ে আপনারা মাস শেষে মোটা টাকা উপার্জন করতে পারবেন। কি সেই পথ? তা জানতে হলে পুরো প্রতিবেদনটি পড়তে হবে।

কিভাবে একজন LIC Agent হওয়া যায়

এলআইসি-র নাম নিশ্চয়ই শুনেছেন। এলআইসি ভারতের একমাত্র সরকারি বীমা সংস্থা। এই সংস্থার উপর ভরসা রয়েছে মানুষের। কারন এখানে অর্থ বিনিয়োগ করলে টাকা যেমন নিরাপদ থাকে, তেমনই মেয়াদ শেষে ভালো টাকা রিটার্ন পাওয়া যায়। অনেকেই আছেন যারা এখানে বিনিয়োগ করে মোটা টাকা আয় করেন। আপনিও এখানে অর্থ বিনিয়োগ করে ভালো টাকা উপার্জন করতে পারেন।

তবে আজ উপার্জনের যে বিকল্প পথ নিয়ে আলোচনা করছি, সেখানে বিনিয়োগ করে নয় বরং বিনিয়োগ করিয়ে আপনি টাকা উপার্জন করতে পারেন। আপনি একজন বীমা এজেন্ট হিসাবে এলআইসিতে যুক্ত হতে পারেন। এই কাজটি আপনি অবসর সময়েও করতে পারেন কিংবা ফুল তাইম হিসাবেও করতে পারেন। এই কাজ করে প্রতি মাসে আপনি ৫০,০০০ টাকা আয় করে নিতে পারেন। এখানে আপনি বীমা করিয়ে এই টাকা আয় করতে পারবেন।

কি কি যোগ্যতার প্রয়োজন

LIC Agent হিসবে যুক্ত হওয়ার জন্য খুব বেশি যোগ্যতার প্রয়োজন নেই। কেবল উচ্চ মাধ্যমিক পাস হলেই করা যাবে আবেদন। এজেন্ট হওয়ার জন্য আপনার বয়স হতে হবে কমপক্ষে ১৮। এর জন্য IRDA-র পরীক্ষা দিতে হবে।

অবশ্যই পড়ুন » নিজের বাড়িতে পোস্ট অফিস খুলে প্রতি মাসে আয় করুন ২৫,০০০ টাকা, দেখে নিন বিস্তারিত পদ্ধতি

কি কি ডকুমেন্টস প্রয়োজন

এবার দেখে নেওয়া যাক LIC Agent হওয়ার জন্য আপনাকে কোন কোন ডকুমেন্ট রেডি রাখতে হবে। এজেন্ট হিসাবে যুক্ত হতে গেলে রঙিন পাসপোর্ট সাইজের ছবি, জন্ম সার্টিফিকেট, এডুকেশন সার্টিফিকেট, প্যান কার্ড এবং আধার কার্ড জমা করতে হবে।

প্রতি মাসে কত টাকা ইনকাম হবে?

LIC Agent হিসাবে যুক্ত হলে ৩৫ শতাংশ পর্যন্ত কমিশন পাওয়া যায়। প্রতি বছর এই কমিশনের পরিমাণ বাড়ে। বিশেষ বিষয় হলো এখানে একবার পলিসি বিক্রি করলে সেখান থেকে পলিসি যতদিন চলবে ততদিন আয় করা যাবে। আপনি প্রতি সপ্তাহে দুটি করে পলিসি বিক্রি করলে প্রতি মাসে ৫০,০০০ টাকা উপার্জন করতে পরবেন। এর জন্য প্রতি মাসে ২.৪ লক্ষ টাকার বীমা পলিসি করাতে হবে।

ইউনিক বিজনেস আইডিয়া »

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “কিভাবে একজন LIC Agent হওয়া যায়? প্রতি মাসে ইনকাম 50 হাজারের বেশি, দেখে নিন বিস্তারিত পদ্ধতি।”

Leave a Comment