শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

lic aadhaar shila plan: মহিলাদের জন্য দুর্দান্ত পলিসি! 29 টাকা বিনিয়োগে পাবেন 4 লক্ষ টাকা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

lic aadhaar shila plan 844: বিনিয়গের প্রসঙ্গ উঠলেই মানুষের প্রথম পছন্দ এলআইসি। কারন এলআইসি দেশের এক মাত্র সরকারি বিমাকারী সংস্থা। এই সংস্থায় বিনিয়োগ করলে একদিকে যেমন টাকা থাকে নিরাপদ, তেমনই ভালো রিটার্ন পাওয়া যায়। আজ এলআইসি-র যে প্ল্যান নিয়ে কথা বলছি, সেখানেও টাকা বিনিয়োগ করে ভালো টাকা রিটার্ন পাওয়া যায়। এই পলিসির নাম এলআইসি আধার শিলা প্ল্যান। এই প্ল্যানটি বিশেষ ভাবে মহিলা গ্রাহকদের জন্য ডিজাইন করা হয়েছে। এই প্ল্যানে কত টাকা দিয়ে বিনিয়োগ শুরু করা যায়? কারা বিনিয়োগ করতে পারবে? কী কী সুবিধা মিলবে? আর কীভাবে ২৯ টাকা বিনিয়োগ করে ৪ লক্ষ টাকা পাওয়া যাবে? নিম্নে উল্লখে করা হল-

এলআইসি আধার শিলা প্ল্যান (lic aadhaar shila plan 844)

আধার শিলা প্ল্যান এলআইসি-র ৮৪৪ নম্বর প্ল্যান (lic aadhaar shila plan 844)। বিশেষ ভাবে ভারতীয় মহিলাদের জন্য এই পলিসি লঞ্চ করা হয়েছে। যেখানে একসঙ্গে সঞ্চয় ও বীমা কভারেজ একসঙ্গে পাওয়া যাবে। পলিসি চলাকালীন পলিসি হোল্ডার মারা গেলে তার পরিবার বা নমিনিধারীকে আর্থিক ভাবে সহায়তা প্রদান করা হবে। পলিসির মেয়াদ সম্পন্ন হলে এখানে ম্যাচুরিটি বেনিফিটস মেলে। এই প্ল্যানে অর্থ বিনিয়োগ করলে লোন নেওয়ার সুবিধাও পাওয়া যায়।

সুবিধা সমূহ

৮ বছর থেকে শুরু করে ৫৫ বছর বয়সী যে কোনো মহিলা এলআইসি আধার শিলা প্ল্যান (lic aadhaar shila plan) কিনতে পারবেন। এই পলিসির সর্বনিন্ম ও সর্বোচ্চ মেয়াদের সময়কাল যথাক্রমে ১০ থেকে ২০ বছর। পলিসির সর্বোচ্চ ম্যাচুরিটির সময়কাল ৭০ বছর। আপনি এখানে প্রতি মাসে, প্রতি তিন মাসে, প্রতি ছয় মাসে কিংবা প্রতি বছরে প্রিমিয়াম জমা করার সুযোগ পাবেন। বিশেষ বিষয় হল এই পলিসিতে ৭৫ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত সাম অ্যাসুরেড পাওয়া যায়।

অবশ্যই পড়ুন » কিভাবে একজন LIC Agent হওয়া যায়? প্রতি মাসে ইনকাম 50 হাজারের বেশি, দেখে নিন বিস্তারিত পদ্ধতি।

কীভাবে ৪ লক্ষ টাকা আয় করবেন?

এবার প্রশ্ন হল কীভাবে আপনি এই প্ল্যান থেকে ৪ লক্ষ টাকা উপার্জন করবেন? তাহলে বলি আপনি যদি এই প্ল্যানটি কেনেন এবং ২০ বছর ধরে প্রতিদিন ২৯ টাকা করে বিনিয়োগ করেন তাহলে এক বছরে আপনাকে জমা করতে হচ্ছে ১০৯৫৯ টাকা এবং দ্বিতীয় বছর জমা করতে হবে ১০৭২৩ টাকা। এই নিয়ম বা কৌশল মেনে যদি বিনিয়োগ করা যায় তাহলে মেয়াদ শেষে আপানর সঞ্চয় হবে ২১৪৬৯৬ টাকা এবং মেয়াদ শেষে আপনি হাতে পাবেন ৩৯৭০০০ টাকা। আর এই ভাবে আপনি এলআইসি আধার শিলা প্ল্যান থেকে ৪ লক্ষ টাকা উপার্জন করতে পারেন।

জনপ্রিয় পলিসি » LIC Scheme: মাত্র ২০০ টাকা বিনিয়োগ করুন এলআইসি-র এই স্পেশাল স্কিমে, প্রতি মাসে পাবেন ১৫,০০০ টাকা পেনশন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “lic aadhaar shila plan: মহিলাদের জন্য দুর্দান্ত পলিসি! 29 টাকা বিনিয়োগে পাবেন 4 লক্ষ টাকা”

Leave a Comment