শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Fixed Deposit: এই ব্যাঙ্কের FD-তে মিলবে বাম্পার সুদ! বেশি টাকা রিটার্ন পেতে চাইলে অবশ্যই দেখুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

High Interest Fixed Deposit Scheme: ভারতে অর্থ সঞ্চয়ের একটি খুবই জনপ্রিয় স্কিম হলো ফিক্সড ডিপোজিট। অনেকেই আবার শেয়ার বাজারে বা মিউচুয়াল ফান্ড ঝুঁকি নিতে পছন্দ করে না বলেও FD-তে বিনিয়োগ করে। তাই বিভিন্ন ছোট-বড় ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে আকর্ষণীয় সুদের হার অফার করে থাকে। আজকে এমনি একটি ব্যাঙ্কের FD স্কিম সম্পর্কে জানবো যেখানে অনেক উচ্চ রিটার্ন পাবেন। 

FD-তে মিলবে বাম্পার সুদ

টাকা বিনিয়োগ করার জন্য FD (Fixed Deposite) স্কিমগুলো খুবই খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। এই কারণে বিনিন্ন ছোট-বড়ো ব্যাঙ্ক তাদের FD-তে আকর্ষণীয় সুদের হার (Higher Interest Rate) অফার করছে। যার মধ্যে ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক (Unity Small Finance Bank) তাদের স্থায়ী আমানতের উপর উচ্চ সুদ অফার করছে। এই ব্যাঙ্কের FD-তে পাবেন ৯ শতাংশ পর্যন্ত সুদ। স্থায়ী আমানতের উপর বেশি টাকা রিটার্ন পেতে চাইলে অবশ্যই দেখুন ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের FD স্কিমগুলো। 

ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের Fixed Deposit স্কিম 

ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক (Unity Small Finance Bank) তাদের স্থায়ী আমানতের উপর বাম্পার সুদ অফার করছে। সাধারণ গ্রাহকদের ৪.৫ শতাংশ থেকে ৯ শতাংশ পর্যন্ত এবং প্রবীণ নাগরিকদের ৪.৫ শতাংশ থেকে ৯.৫ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। এখানে ৭ দিন থেকে শুরু করে ১০ বছর মেয়াদের পর্যন্ত FD স্কিম রয়েছে। এই ব্যাঙ্কের সুদের হার গত ৩ ফেব্রুয়ারি ২০২৪ থেকে পরিবর্তন করা হয়েছে। এখানে আপনারা ৯ শতাংশ পর্যন্ত সুদ পাবেন ১০০১ দিনের স্থায়ী আমানতের উপর। এই ব্যাঙ্কে আপনারা সাধারণত ৩ ধরনের FD দেখতে পাবেন। যথা, নিয়মিত এফডি, স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী এফডি, পুনঃবিনিয়োগ এফডি। 

আরও পড়ুন: Super Special FD – জনপ্রিয় এই সরকারি ব্যাংক ১৭৫ দিনের ফিক্সড ডিপোজিটে দিচ্ছে সর্বোচ্চ সুদ!

ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক (Unity Small Finance Bank) তাদের স্থায়ী আমানতের উপর সাধারণ গ্রাহকদেরও উচ্চ সুদ (Higher Interest Rate) অফার করছে। ৬ মাসের বেশি থেকে ২০১ দিন মেয়াদের FD-তে পাবেন ৮.৭৫ শতাংশ সুদ। ৫০১ দিনের স্থায়ী আমানতের উপরেও ৮.৭৫ শতাংশ সুদের হার অফার করছে। ৭০১ দিনের স্থায়ী আমানতের উপর ৮.৯৫ শতাংশ এবং ১০০১ দিনের স্থায়ী আমানতের উপর ৯ শতাংশের বাম্পার সুদের হার অফার করছে। এছাড়াও ১০০২ দিন থেকে ৩ বছর এবং ৩ বছরের বেশি থেকে ৫ বছরের এফডিতে অফার করছে ৮.১৫ শতাংশ সুদের হার। 

আরও পড়ুন: SBI FD Interest Rates 2024 – FD-তে নতুন সুদের হার জারি করল SBI, জেনেনিন এবার কতদিনে কতো সুদ পাবেন।

উপসংহার 

শেয়ার বাজারে বা মিউচুয়াল ফান্ডে ঝুঁকি নিতে না চাইলে ফিক্সড ডিপোজিট (FD) আমার জন্য একটি ভালো বিকল্প হতে পারে। বিনিয়োগ করার জন্য FD এতো জনপ্রিয় হবার করবে দেশের বিভিন্ন ব্যাঙ্ক তাদের স্থায়ী আমানতের উপর বাম্পার সুদ অফার করছে। যার মধ্যে ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক (Unity Small Finance Bank) সাধারণ গ্রাহকদের ৪.৫ শতাংশ থেকে ৯ শতাংশ পর্যন্ত এবং প্রবীণ নাগরিকদের ৪.৫ শতাংশ থেকে ৯.৫ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। এই ব্যাঙ্কের FD স্কিম সম্পর্কে উপরে আরও তথ্য প্রদান করা হয়েছে।

আরও পড়ুন: বিরাট খুশির খবর! HDFC ব্যাংকে FD তে সুদের হার বৃদ্ধি করা হল, বেজায় খুশি গ্রাহকরা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us