শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Super Special FD: জনপ্রিয় এই সরকারি ব্যাংক ১৭৫ দিনের ফিক্সড ডিপোজিটে দিচ্ছে সর্বোচ্চ সুদ!

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করার সর্বোত্তম উপায় হল ব্যাংকে টাকা রাখা সেক্ষেত্রে আপনি যদি ব্যাংকে সেভিংস একাউন্টে টাকা রাখেন তাহলে সর্বোচ্চ ৪ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন কিন্তু আপনি যদি ব্যাংকে ফিক্সড ডিপোজিট করেন তাহলে আপনি ৭ শতাংশ থেকে ৯ শতাংশ পর্যন্ত সুদ অনায়াসে পেয়ে যাবেন। কিন্তু ফিক্সড ডিপোজিট করার জন্য ব্যাংকে আপনাকে সর্বোচ্চ ১ বছরের জন্য ডিপোজিট করতে হবে কিন্তু জনপ্রিয় এই সরকারি ব্যাংক গ্রাহকদের জন্য নিয়ে এলো দুর্দান্ত একটি ফিক্সড ডিপোজিট অফার। এক্ষেত্রে ব্যাংকের গ্রাহকরা মাত্র ১৭৫ দিন টাকা জমা করে সর্বোচ্চ সুদ পেতে পারেন।

আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে কিভাবে আপনি ১৭৫ দিনের সুপার স্পেশাল ফিক্সড ডিপোজিটে টাকা রেখে সর্বোচ্চ সুদ পেতে পারেন। কোন ব্যাঙ্ক দিচ্ছে এই অফার কত টাকা রাখলে কত টাকা পাবেন বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

সুপার স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিম

ভারতের জনপ্রিয় একটি সরকারি ব্যাংক হল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংক নতুন বছর উপলক্ষে সুপার স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিমের ঘোষণা করেন। এই স্কিমে শুধু যে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা সুবিধা পাবেন তা নয় নতুন গ্রাহকরা এই ব্যাংকে একাউন্ট খুলে সুবিধা নিতে পারে। এই স্কিমটি চালু হয়েছে ১ লা জানুয়ারি ২০২৪ থেকে অর্থাৎ নতুন বছরের শুরুতেই।

সুদের পরিমাণ

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সুপার স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিমে আপনি ১৭৫ দিনের জন্য ২ কোটি টাকা থেকে ৫০ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগে ৭.৫০ শতাংশ সুদ পাবেন। অর্থাৎ এক্ষেত্রে আপনার কাছে যদি খুব বেশি পরিমাণ টাকা থাকে তাহলে আপনি স্বল্পমেয়াদি বিনিয়োগ করে খুব ভালো রিটার্ন পেতে পারেন।

অবশ্যই পড়ুন » পোস্ট অফিস ফিক্সড ডিপোজিট! কত টাকা রাখলে কত রিটার্ন পাবেন দেখুন।

কত টাকা রাখলে কত টাকা পাবেন

ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সুপার স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিমে সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ হল ২ কোটি টাকা। এক্ষেত্রে আপনি যদি ২ কোটি টাকা ১৭৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট করেন তাহলে আপনি মোটসুদ পাবেন প্রায় ৭.১৯ লক্ষ টাকার কাছাকাছি অর্থাৎ আপনি ১৭৫ দিন পর ম্যাচুরিটির সময় সুদ সমেত রিটার্ন পাবেন ২ কোটি ৭ লক্ষ টাকার উপর।

অবশ্যই পড়ুন » SBI Sarvottam FD: এই স্কিমে SBI দিচ্ছে উচ্চ সুদ, জেনেনিন সুদের হার ও সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment