শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Ganesh Housing Share: মাত্র ৩ বছরেই টাকা ২০গুন! এই কোম্পানির শেয়ার ক্রমাগত বাম্পার রিটার্ন দিচ্ছে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Ganesh Housing Share: শেয়ারবাজারে সঠিক সময় সঠিক কোম্পানি শেয়ারের উপর বিনিয়োগ করতে পারলেই মালামাল। যেমন গণেশ হাউজিং-এর শেয়ার গত তিন বছরে ১৯৭১ শতাংশ রিটার্ন দিয়েছে, অর্থাৎ বিনিয়োগকারীদের টাকা মাত্র ৩ বছরে প্রায় ২০ গুণ হয়েছে। এছাড়াও ক্রমাগত এই কোম্পানির শেয়ার বাম্পার রিটার্ন দিয়ে যাচ্ছে। গত শনিবার ১৫ শতাংশ এবং গত ৪ দিনে ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে শেয়ারের মূল্য (Ganesh Housing Share Price)। আপনি যদি এই কোম্পানি শেয়ার সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই পুরো খবরটি পড়ুন। 

মাত্র ৩ বছরেই টাকা ২০গুন (Ganesh Housing Share)

আমেদাবাদ এর রিয়েল এস্টেট কোম্পানি গণেশ হাউজিং-এর শেয়ার (Ganesh Housing Share) বিনিয়োগকারীদের মাল্টি বেগার রিটার্ন দিয়েছে। গত শনিবার এই কোম্পানির শেয়ারের মূল্য ১৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬৯৪.১৫ টাকায় পৌঁছেছে, এবং ৫২ সপ্তাহের নতুন উচ্চ স্তর তৈরি করেছে। এর ৫২ সপ্তাহের নিম্ন স্তর হলো ২৬১.৩০ টাকা। চার দিনে শেয়ারটি ৫৪ শতাংশ বেড়েছে, এবং গত তিন বছরে ১৯৭১ শতাংশ এর বাম্পার রিটার্ন দিয়েছে। অর্থাৎ, কেও যদি আজ থেকে ৩ বছর আগে এতে বিনিয়োগ করতেন তাহলে, মাত্র ৩ বছরেই টাকা ২০গুন হতো। 

১৫ জানুয়ারি, ২০২১-তে গণেশ হাউজিং কর্পোরেশন কোম্পানির শেয়ারের মূল্য (Ganesh Housing Share Price) ৩২.৪০ টাকা ছিল। ২০ জানুয়ারি, ২০২৩ যা বৃদ্ধি পেয়ে ৬৯৫.১৫ টাকায় পৌঁছেছে। অর্থাৎ, মাত্র ৩ বছরেই বিনিয়োগকারীদের মালামাল করেছে এই কোম্পানির শেয়ার। কোম্পানিটি রিয়েল এস্টেট খাতে সক্রিয়, এবং এর মার্কেট ক্যাপ ₹৫,০২৩.২৪ কোটি টাকা।

আরও পড়ুন: Multibegger Stock: ভারতীয় রেলের এই স্টক গত ৫ দিনে দিয়েছে ৫৪% রিটার্ন! ভবিষ্যতেও বিপুল রিটার্নের সম্ভাবনা।

শেয়ারের মূল্য বৃদ্ধির কারণ (Ganesh Housing Quarterly Results)

ডিসেম্বর ২০২৩-তে ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে কোম্পানি, যা খুব শক্তিশালী ছিল। এই কারণেই গণেশ হাউজিং-এর শেয়ারের মূল্য (Ganesh Housing Share Price) বৃদ্ধি পেয়েছে। এই রিয়েল এস্টেট কোম্পানির ডিসেম্বর ২০২৩ ত্রৈমাসিকে এর নেট বিক্রয় ছিল ১৮১,৪৩ কোটি টাকার। এক বছর আগে একই সময়ে নেট বিক্রয় ছিল ৬৬.৮৫ কোটি টাকার, যা এই বছর প্রায় ১৭১.৪ শতাংশ বেড়েছে। ডিসেম্বর ২০২৩-তে ত্রৈমাসিকে গণেশ হাউজিং কর্পোরেশনের নেট মুলাফা ছিল ১০০.৫৬ কোটি টাকা, যা এক বছর আগের একই সময়ের তুলনায় ৩৭৬.০১ শতাংশ বেড়েছে। এর আগের বছর একই সময়ে কোম্পানির নেট মুনাফা ছিল ২১.১৩ কোটি টাকা। 

আরও পড়ুন: Multibagger Stocks: মাত্র ৩২ টাকার এই শেয়ার করলো মালামাল! বিশেষজ্ঞরা কি বলছেন BLB Limited Share সম্পর্কে?

Ganesh Housing Corp Ltd সম্পর্কিত কিছু তথ্য

Ganesh Housing Corp Ltd হল একটি ভারতীয় রিয়েল এস্টেট কোম্পানি যা ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানির সদর দপ্তর গুজরাটের আহমেদাবাদে অবস্থিত। কোম্পানিটি আবাসিক এবং বাণিজ্যিক উভয় ধরনের সম্পত্তি নির্মাণ করে। কোম্পানিটি গুজরাটের বিভিন্ন শহরে সম্পত্তি বিকাশ করেছে, যার মধ্যে রয়েছে আহমেদাবাদ, বরদ্বান, ভুজ, এবং রাজকোট। গণেশ হাউজিং কর্পোরেশন লিমিটেড ভবিষ্যতে গুজরাটের আবাসন খাতে তার উপস্থিতি আরও বাড়াতে চায়। কোম্পানি নতুন প্রকল্পগুলি বাস্তবায়ন এবং তার বিদ্যমান প্রকল্পগুলি সম্প্রসারণের পরিকল্পনা করছে। 

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Ganesh Housing Share: মাত্র ৩ বছরেই টাকা ২০গুন! এই কোম্পানির শেয়ার ক্রমাগত বাম্পার রিটার্ন দিচ্ছে”

Leave a Comment