শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: প্রধানমন্ত্রীর এই ঘোষণার পরেই, শেয়ার বাজারে ঝড়তুলছে এই শেয়ারগুলি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market: গতকাল ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হলো, যার কারণে শেয়ার বাজার বন্ধ ছিল। আর বাজার খোলার সঙ্গে সঙ্গেই ইতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে। ৭২ হাজার ছাড়িয়ে গেল সেনসেক্সে এবং নিফটিও শুরু হয়েছে ২১৭০০-র উপরে। প্রধানমন্ত্রী শ্রী নারেন্দ্রমদি অযোধ্যায় থেকে ফিরে ‘প্রধানমন্ত্রী সূর্যোদয় যোজনা’ সম্পর্কে একটি বড়ো ঘোষণা করেন। এরফলে শেয়ার বাজারে ঝড়তুলছে এই শেয়ারগুলি। 

প্রধানমন্ত্রী করলো বিরাট ঘোষণা 

২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন থেকে ফিরে এসে প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদী ‘প্রধানমন্ত্রী সূর্যোদয় যোজনা’ সম্পর্কে একটি বড়ো ঘোষণা করেন। তিনি বলেন, পৃথিবীর সমস্ত ভক্ত সূর্যবংশী ভগবান শ্রী রামের আলো থেকে শক্তি পান। প্রধানমন্ত্রী সূর্যোদয় যোজনার মাধ্যমে দেশের প্রায় এক কোটি বাড়ির ছাদের সোলার প্ল্যান্ট বসানো হবে বলে ঘোষণা করেন। প্রধানমন্ত্রীর এই বিরাট ঘোষণার পর শেয়ার বাজারে যত সৌরশক্তি সম্পর্কিত সংস্থা রয়েছে তাদের শেয়ারের মূল্য বৃদ্ধি পেতে শুরু করেছে। প্রধানমন্ত্রীর ঘোষণা শুনে শেয়ার বাজারে বিনিয়োগকারীরা সৌর খাতের কোম্পানিগুলিতে বিনিয়োগ করছে, যার ফলে তাদের মূল্য বৃদ্ধি পাচ্ছে। আজ এই সৌর খাতের কোম্পানির শেয়ার সম্পর্কে জানব যেগুলির মূল্য আজ থেকে ঊর্ধ্বমুখী হতে পারে।

আরও পড়ুন: Demat Account – 18 বছরের নিচেও খোলা যাবে ডিম্যাট একাউন্ট, এবার নাবালকেরাও স্টক মার্কেটে বিনিয়োগ করতে পারবে।

শেয়ার বাজারে ঝড়তুলছে এই শেয়ারগুলি

প্রধানমন্ত্রীর এই বিরাট ঘোষণার পর সৌর খাতের কোম্পানির শেয়ারের মূল্য বৃদ্ধি পেতে পারে বলে আশা করা হচ্ছে। যেমন আজকের এই নিম্নমুখী বাজারেও SWSOLAR-এর শেয়ার ৩.৩৯ শতাংশ বৃদ্ধি পেয়ে ৫২৩.৯৫ টাকায় পৌঁছেছে। এছাড়াও টাটা পাওয়ার এর শেয়ারও অল্প বৃদ্ধি পেয়েছে।এছাড়াও ভারতী এয়ারটেল, সান ফার্মা, পাওয়ার গ্রিড, আইসিআইসিআই ব্যাংক এবং টিসিএস এর শেয়ারের মূল্য বাড়তে পারে। কিন্তু শেয়ার বাজারে কোন শেয়ার বাড়বে এবং কোন শেয়ার কমবে তা আগের থেকে অনুমান করা খুব কঠিন। তাই নিজে আরও ভালোভাবে রিসার্চ করে সাবধানতার সঙ্গে বিনিয়োগ করতে হয়। 

আরও পড়ুন: Ganesh Housing Share – মাত্র ৩ বছরেই টাকা ২০গুন! এই কোম্পানির শেয়ার ক্রমাগত বাম্পার রিটার্ন দিচ্ছে।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Penny Stock – পেনি স্টক কি? জানুন এর আসল সত্য! বিনিয়োগ করা কি উচিত দেখে নিন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment